এক সময় ছিল না দুবেলা দুমুঠো খাবারের যোগান, অত্যন্ত দরিদ্র পরিবার থেকে উঠে আসা এই ৫ ক্রিকেটার আজ সাফল্যের শিখরে

ভারতীয় ক্রিকেটের প্লেয়াদের জনপ্রিয়তা দেশের সাথে বিদেশেও ছড়িয়ে রয়েছে। সবাই ভারতীয় ক্রিকেটারদের খেলার ফ্যান। ক্রিকেট, ভারতী ক্রিকেট টিমের প্লেয়ারদের যেমন জনপ্রিয়তা আর ফ্যান ফলোয়িং দিয়েছে তেমন ধন-সম্পদও দিয়েছে। আজ ভারতীয় ক্রিকেট টিমের প্লেয়ার টাকা-পয়সার কোনো অভাব নেই।

তবে খুব কম সংখ্যক মানুষ জানেন যে কিছু জনপ্রিয় ভারতীয় ক্রিকেটার আছে যারা অনেক বেশি গরিব পরিবার থেকে উঠে এসেছে। একটা সময় এমন ছিল এই ক্রিকেটারদের দুই বেলার খাওয়ার পর্যন্ত জুটতো না কিন্তু আজ ক্রিকেট খেলে তারা কোটি কোটি সম্পত্তির মালিক। আসুন এই আর্টিকেলের মাধ্যমে জেনেনি ভারতীয় ক্রিকেট টিমের কোন প্লেয়াররা অনেক বেশি গরিব পরিবার থেকে উঠে এসেছে।

১) রবীন্দ্র জাদেজা: রবীন্দ্র জাদেজাকে কে না চেনে? তিনি ভারতীয় ক্রিকেট টিমের একজন দুর্দান্ত প্লেয়ার এবং তার ফ্যান ফলোয়িং অনেক বেশি রয়েছে। তবে জানিয়ে দি তিনি খুব বেশি দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন। জাদেজার বাবা সামান্য একজন নিরাপত্তা প্রহরী ছিলেন ও মা নার্সের চাকরি করতেন। ছোট বেলা তারা সরকারি কোয়াটারে থেকেছেন এবং অনেক সংগ্রাম করে আজ সফলতা অর্জন করেছেন।

২) এম এস ধোনি: এম এস ধোনিকে ভারতের no1 ক্রিকেটার মানা হয়। এছাড়া তিনি ভারতীয় টিমের পূর্ব ক্যাপ্টেনও ছিলেন। এম এস ধোনিও একটি দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন এবং জীবনে অনেক সংগ্রাম করার পর আজ তিনি এতটা সফলতা পেয়েছেন। তার বাবা সামান্য পিচ কিউরেটর ছিলেন এবং এমএস ধোনি নিজেও টিকেট সংগ্রাহক হিসেবে কাজ করেছেন। তবে আজ ধোনি কোটিপতি ও তার দুর্দান্ত জনপ্রিয়তাও রয়েছে। আপনা তার জীবনের গল্প এম এস ধোনি বায়োপিকে তো নিশ্চই দেখেইছেন।

৩) ভুবনেশ্বর কুমার: ইনি উত্তরপ্রদেশের বাসিন্ধা। একটি ইন্টাভিউতে তিনি তার জীবনের সংগ্রামের বিষয় জানিয়েছে যে তার ছোটবেলা অত্যন্ত দরিদ্রতার কেটেছিল। এমনকি একসময় ক্রিকেট খেলার জন্য তার কাছে ভালো জুতো পর্যন্ত ছিল না। তবে আজ তিনি নিজের দুর্দান্ত বোলিংয়ের দ্বারা ক্রিকেট ফিল্ডে বেশ সফলতা ও নাম অর্জন করেছেন।

৪) উমেশ যাদব: ইনি ইন্ডিয়ান ক্রিকেট টিমের একজন দুর্দান্ত প্লেয়ার হিসেবে পরিচিত। তবে জানিয়ে দি ছোটবেলা থেকে শুরু করে ক্রিকেটে আসার আগে পর্যন্ত উমেশ ও তার পরিবারের জীবন খুব দরিদ্রতার মধ্যে কেটেছে। তার বাবা একটি কয়লার কারখানায় কাজ করতো এবং দুই বেলার খাওয়ার জোটাতেও তার পরিবারকে অনেক সংগ্রাম করতে হতো।

৫) হরভজন সিং: ইনি ভারতীয় ক্রিকেট টিমের একজন দুর্দান্ত অলিয়ার ও তার জনপ্রিয়তাও বেশ উচ্চ। তবে জানিয়ে দি হরভজন সিংয়ের ছোটবেলা থেকে শুরু করে ক্রিকেটে ঢোকার আগের জীবন প্রচন্ড দরিদ্রতায় কেটেছিল। তার কাছে উচ্চ শিক্ষা বা পড়াশোনার জন্য সেরকম টাকা ছিল না। তাই একটা সময়ে তিনি ভেবেছিলেন যে তিনি ট্রাক ড্রাইভারি করবেন। কিন্তু তারপর হাল না ছেড়ে তিনি নিজের সংগ্রাম চালিয়ে গেছিলেন এবং পরে ভারতীয় ক্রিকেট টিমে সফল ক্রিকেটার হিসেবে নিজেকে প্রমান করেন।

Related Articles

Back to top button