বিনিয়োগকারীদের কোটিপতি করেছে টাটা গ্রুপের এই শেয়ার, ১ লাখ বিনিয়োগে বিনিয়োগকারীরা পেয়েছেন ৪ কোটি

আজকের দিনে ধনী হতে কে না চায়। ধোনি হওয়ার জন্য এক ব্যক্তির কাছে থাকতে হয় বিপুল পরিমাণে অর্থ । আর এই অর্থ উপার্জনের জন্য মানুষ নিজেকে কর্মের দিকে অবগত রাখে। ধনী হতে গেলে হয় আপনাকে পরিশ্রম করে পর্যাপ্ত পরিমাণে আয় করতে হবে, না হলে আপনার টাকা অন্য কোনো সংস্থায় বিনিয়োগ করতে হবে যেখান থেকে মোটা টাকার ইনকাম আসবে। বিনিয়োগের কথা বললে সবার আগে মাথায় আসবে শেয়ার বাজার (Stock Market)।

img 20220616 121554

কিন্তু স্টক মার্কেট (Stock) এমন একটা প্ল্যাটফর্ম যেখানে থেকে যায় রিক্স। এখান থেকে আপনার লাভও হতে পারে আবার লোসও খেতে পারেন। কিন্তু আজকের প্রতিবেদনে এমন একটা বিনিয়োগ সংস্থার কথা বলতে যাচ্ছি যেখান থেকে আপনার ভাগ্য বদলে যেতে পারে। কেননা এমনি সব ঘটনা ঘটেছে এই সংস্থার বিনিয়োগকারীদের সঙ্গে। হ্যাঁ বন্ধুরা, এই সংস্থাটি হলো টাটা গ্রুপের একটি শেয়ার কোম্পানি। সাম্প্রতিকভাবে, এই কোম্পানিটির নাম হল এলোক্সি। গত কয়েক বছরের নথিপত্র যদি আপনি চেক করেন তাহলে দেখতে পাবেন, বিনিয়োগকারী সমস্ত কোম্পানির থেকে এই কোম্পানি বেশি রিটার্ন দিয়েছে বিনিয়োগ অনুযায়ী।

আপনি জানলে হয়তো অবাক হবেন, গত কয়েক বছরের বিনিয়োগে এই কোম্পানি 50,000% ফেরত দিতে পেরেছে। গত কয়েক বছরে এই কোম্পানির শেয়ার 17 টাকা থেকে বেড়ে 8600 টাকায় পৌঁছেছে। বলা যেতে পারে টাটা গ্রুপের এই শেয়ার কোম্পানি বিনিয়োগ কারীদের ঘরে বসেই কোটিপতি হওয়ার একটি পথ।

img 20220616 121614

সম্প্রতি 2001 সালে টাটা এলোক্সির যে শেয়ারের মূল্য ছিল 17.55 টাকা 2022 এর জুনে বেড়ে 8600 টাকায় পৌঁছেছে। অর্থাৎ যদি কেউ 2001 সালে এক লাখ টাকা বিনিয়োগ করে থাকেন আজ সে 4 কোটি টাকার মালিক। তবে এই কোম্পানির শেয়ার যে হঠাৎ করেই এত বেড়ে গেছে তা কিন্তু না, ধারাবাহিক ভাবে বৃদ্ধি পেয়েছে এই শেয়ার। যদি আপনি বিনিয়োগ করার কথা ভেবে থাকেন তাহলে অবশ্যই এই সংস্থায় বিনিয়োগ করতে পারেন।

Related Articles

Back to top button