পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার কোটি কোটি টাকা, জানুন সরকারি নিয়ম অনুযায়ী কত টাকা-সোনা রাখা যায় বাড়িতে

পার্থ ঘনিষ্ট অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্বার এত টাকা

বেশ কয়েকদিন হল রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) গ্রেপ্তার হয়েছেন। যদিও তিনি এখন এই পদে আর নেই। দুর্নীতি মামলায় তিনি এবং তার ঘনিষ্ঠ বন্ধু অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukhopadhyay) ইডির কাছে গ্রেপ্তার হয়েছেন। ইডি তদন্ত করে জানতে পেরেছেন, অর্পিতার কাছে রয়েছে কোটি কোটি টাকা ছাড়াও সোনার অলংকার থেকে শুরু করে দামী দামী মূল্যবান জিনিসপত্র রয়েছে।

অর্পিতা মুখোপাধ্যায়

গতকাল পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় জেল হয়ে গিয়েছে। আদালতে তাঁদের জামিন খারিজ করে দেওয়া হয়েছে। পার্থ চট্টোপাধ্যায় আপাতত প্রেসিডেন্সি জেলে (Presidency Jail) থাকবেন এবং অর্পিতা মুখোপাধ্যায় মহিলা কারাগারে বন্দি থাকবেন, এমনটাই আদালত নির্দেশ দিয়েছেন। অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্লাট থেকে এখনো পর্যন্ত উদ্ধার হয়েছে 50 কোটি টাকা।

ইডি আরও পরিকল্পনা করছেন। অর্পণ কাছে তথ্য ফ্ল্যাট রয়েছে, সে সব কিছুরই নিরাপত্তা প্রদান করা হচ্ছে। মানুষের মনে একটা প্রশ্ন বারবার ঘোফেরা করছে, হল বাড়িতে কত টাকা নগদ রাখা যায়? এবং কত গ্রাম সোনা পর্যন্ত রাখা যেতে পারে? তারিখে রিপোর্ট লিখুন।

সোনা

আয়কর নিয়ম নিয়মে বাড়িতে, মোটা অঙ্কের টাকা রাখা যেতে পারে। তবে সেই তথ্য প্রমাণ এবং সঠিক রাখতে হবে। যদি আপনার কাছে আপনার কাছে সঠিক তথ্য থাকে, তাহলে ইডির ঠিক করতে হবে। জরিমানা দিতে হবে ১৩৭ শতাংশ। সোনার ক্ষেত্রে বিবাহিত মহিলারা বাড়িতে সোনা আপনি ৫০০ গ্রাম পর্যন্ত থাকতে পারবেন। অবিবাহিত মহিলারা বাড়িতে থাকতে পারবেন ২৫০ গ্রাম পর্যন্ত এবং পুরুষেরা সোনা আপনি ১০০ গ্রাম পর্যন্ত। যদি এর থেকে বেশি সোনা পাওয়া যায়, তাহলে আপনাকে ইডির থেকে মুক্তি পেতে হবে।

Related Articles

Back to top button