Viral Video: ময়ূরীর ডিম চুরির চেষ্টা, উচিত শিক্ষা দিল ময়ূর! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

স্যোশাল মিডিয়ায় প্রতিদিনই নানা ধরনের ভিডিও ভাইরাল (viral video) হতে দেখা যায়। তবে সেসব ভিডিও কখনও হয় মজাদার, আবার কখনও তা হয় দুঃখের। আবার অনেক সময় অনেক ভিডিও দেখে শিক্ষাও নেও নেটদুনিয়ার বাসিন্দারা। আর সেই শিক্ষা নিজেদের জীবনেও কাজে লাগায়।

সম্প্রতি দনে এমনই একটি শিক্ষণীয় ভিডিও ব্যাপকহারে ভাইরাল হল নেটদুনিয়ায়, যা দেখে এই কাজ করার আগে একবার হলেও এই ভিডিওটার কথা মনে করবে নেটিজনরা।

প্রথমে দেখে নিন সেই ভাইরাল হওয়া ভিডিও-

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় একটি স্থানে একটি ময়ূরী (peacock) অনেক ডিম (egg) পেড়েছে। আর সেই ডিমের উপর বসে সে তা দিচ্ছে। আচমকাই সেখানে দূর থেকে এক ব্যক্তি এসে উপস্থিত হয়। আর সে ময়ূরীকে সরিয়ে তাঁর ডিম নেওয়ার চেষ্টা করে। কিন্তু এই মানুষটি এটি খেয়াল করেনি, যে সেখানে পাশেই ছিল একটি ময়ূর। আর সেখানেই ঘটে বিপত্তি।

যখনই মানুষটি ময়ূরীকে সরিয়ে ডিম নেওয়ার চেষ্টা করে, ঠিক সেই সময় পাশ থেকে উড়ে এসে সেই লোকটিকে আক্রমণ করে একটি ময়ূর (peacock)। আর ময়ূরের ধাক্কায় ডিম ছেড়ে ছিটকে নীচে পড়ে যায় সেই মানুষটিও। এই ভিডিওটি স্যোশাল মাধ্যমে শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

ভিডিওটি দেখে অনেকেই ওই লোকটির এই কাজের জন্য তাঁকে তিরস্কার করেছে। কেন সে এইভাবে বন্যপ্রাণীদের বিরক্ত করে, তাঁর ডিম নেবে- এমন প্রশ্নও উঠেছে। আবার অনেকে বলেছেন, ‘যেমন কর্ম করেছে, ঠিক তেমনই ফল পেয়েছে ওই ব্যক্তি’।

তবে জানিয়ে রাখি, এই ভিডিও দেখার পর নেটিজনদের মনে একটা শিক্ষার উদয় হয়েছে। বিনা কারণে কোন মানুষ কিংবা প্রাণীকে কখনই বিরক্ত করা উচিত নয়। আর কখনই কারও জিনিস এভাবে চুরি করে নেওয়া উচিত নয়।

Related Articles

Back to top button