হরিয়ানার এই প্রাক্তন মুখ্যমন্ত্রী বলিউড সিনেমা Dasvi ছবির আসল চরিত্র, ৮৭ বছর বয়সে করেছিলেন দশম পাশ

সাধারণত ফিল্ম তৈরি হয় কাল্পনিক চরিত্রের উপর ভিত্তি করে। কিন্তু যদি কখনো এমন হয় যে ফিল্মের কাল্পনিক চরিত্র হটাৎ আমাদের সামনে অর্থাৎ বাস্তব জীবনে এসে যায় ? আপনি হয়তো বলবেন এটা সম্ভব না। কিন্তু জানিয়ে দি এমনটা হয়েছে হরিয়ানা রাজ্যে।

আপনার নিশ্চই অভিষেক বচ্চনের ফিল্ম দশবি-র কথা মনে আছে ? এই ফিল্মটি এই বছরই এপ্রিল মাসের ৭ তারিখ রিলিজ হয়েছিল। ফিল্মে অভিষেক একজন মুখ্যমন্ত্রীর ভূমিকা পালন করেছেন, যাকে ঘোটালা করার কারণে জেলে যেতে হয়েছিল। জেলে থেকে এই মন্ত্রী ১০ এর পরীক্ষা দিয়েছিল এবং পাশ করেছিল। এরকমই জিনিস ঘটেছে হরিয়ানার পূর্ব মুখ্যমন্ত্রী ওম প্রকাশ চৌটালার সাথে। তিনিও ৮৭ বছর বয়সে পৌঁছে দশম শ্রেণীর পরীক্ষা পাশ করেছেন।

ওপেন স্কুল থেকে দিয়েছিলেন দশম শ্রেণীর পরীক্ষা

ওম প্রকাশ চৌটালা, যিনি একসময় হরিয়ানার মুখ্যমন্ত্রী ছিলেন গতকাল তাকে তার দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার মার্কশিট হস্তান্তর করা হয়েছে। তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অফ ওপেন স্কুল থেকে এই দুটি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এখন নিশ্চয়ই আপনার মনে প্রশ্ন উঠেছে যে তিনি কীভাবে একই সঙ্গে দুটি শ্রেণীর পরীক্ষা দিলেন ও পাশ করলেন?

জেল থেকে দিয়েছিলেন পরীক্ষা

ভয় পাওয়ার দরকার নেই কারণ এর মধ্যে কোনো ঘোটালা নেই। আসলে, ওম প্রকাশ চৌটালা ২০১৭ সালে ওপেন থেকে দশম শ্রেণীর পরীক্ষা দিয়েছিলেন। সেই সময় তিনি দিল্লির তিহার জেলে ছিলেন। সেখানে তিনি শিক্ষক নিয়োগ ঘোটালায় যুক্ত থাকার কারণে ১০ বছরের সাজা ভোগ করছিলেন। তিনি সব পরীক্ষা দিয়েছেন কিন্তু ইংরেজি পরীক্ষা দিতে পারেননি।

আটকে দেওয়া হয়েছিল রেজাল

২০২১ সালে, চৌটালা ওপেন স্কুল থেকেই দ্বাদশ শ্রেণীর পরীক্ষা দিয়েছিলেন এবং পাশও করেছিলেন। কিন্তু তার রেজাল্ট হরিয়ানা স্কুল শিক্ষা বোর্ড দ্বারা আটকে রাখা হয়েছিল কারণ তিনি দশম শ্রেণীর ইংরেজি পরীক্ষায় উত্তীর্ণ হননি। এই কারণে এই বছর দশম শ্রেণীর ইংরেজি পরীক্ষায় বসতে হয়েছিল তাকে। এরপর ৮৭ শতাংশ নম্বর পেয়ে পাস করেছেন তিনি। তাই এখন ওমপ্রকাশ চৌটালাকে দশম ও দ্বাদশ পরীক্ষার রেজাল্ট একসঙ্গেই দেওয়া হয়েছে। অভিষেকবচ্চন যখন এই খবর জানতে পারেন তখন তিনি টুইট করে ওম প্রকাশ চৌটালাকে অভিনন্দন জানায়।

Related Articles

Back to top button