বড়োসড়ো পদক্ষেপ আদানি গ্রুপের এবার গোটা দেশজুড়ে মিলবে বর্ধমানের মিনিকেট-বাঁশকাঠি চাল

বিশ্বের সবচেয়ে ধনী ১০ জন ব্যক্তিদের ৫ নম্বর ও এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হলো গৌতম আদানি। তিনি নিজের পরিশ্রম ও বুদ্ধি দ্বারা আজ এই জায়গায় পৌঁছাতে পেরেছেন। এমনকি তিনি মুকেশ আম্বানি যে এতদিন এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে পরিচিত ছিল তাকে পিছনে ফেলে দিয়ে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হয়ে গেছেন। গৌতম আদানি প্রায় নিজের ব্যবসা, ব্যক্তিগত জীবন ও নিজের কাজের কারণে আলোচনার বিষয় হয়ে ওঠেন। সম্প্রতি গৌতম আদানি আবারো আলোচনার বিষয় হয়ে উঠেছেন নিজের ব্যবসা ও কাজের জন্য। আসুন এই আর্টিকেলের মাধ্যমে জেনেনি গৌতম আদানির আলোচনার বিষয় হয়ে ওঠার কারণ।

বিষয়টি হলো সম্প্রতি গৌতম আদানি বাংলায় প্রায় ১০ হাজার কোটি টাকার বেশি বিনিয়োগ করবেন বলে জানিয়েছেন। তিনি গত মঙ্গলবার অর্থাৎ বিশ্ব খাদ্য নিরাপত্তা দিবসের দিন বলেছিলেন যে উইলমার লিমিটেড পশ্চিমবঙ্গে আঞ্চলিক চালের প্রিমিয়াম SKU লঞ্চ করবে। তাই ঘোষণা অনুযায়ী বুধবার অর্থাৎ গতকাল থেকে বর্ধমানের কৃষকদের থেকে মিনিকেট, বাঁশ কাঠি চাল কিনে সারা ভারতবর্ষে ছড়িয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে।

Gautam Adani

বলা হচ্ছে যে পশ্চিমবঙ্গের বর্ধমানের বিভিন্ন গ্রাম থেকে অত্যাধুনিক দেশ গুলোর সমগ্র পূর্ব অঞ্চলে আঞ্চলিক চালের চাহিদা মেটানো হবে। এছাড়া আগামী দিনে গুলিতে অত্যাধুনিক চাল এবং অন্যান্য মূল্য সংযোজিত খাদ্য ব্যবসায় প্রিমিয়াম গ্রাহক অংশগুলিকে পরিবেশন করতে সাহায্য করবে। উচ্চ মানের চালগুলি যুক্ত করার সঙ্গে আদানি উইলমার লিমিটেড আঞ্চলিক বৈকল্পিক সরবরাহকারী একমাত্র জাতীয় ব্র্যান্ড হিসেবে এফএমসিজি বিভাগে সংস্থার নেতৃত্ব স্থানীয় অবস্থানকে আরো শক্তিশালী করে তুলবে।

আদানির এই প্রচেষ্টায় বাংলার ধান চাষীদের অনেক লাভ হবে বলে অনুমান করা হচ্ছে। এছাড়া বাংলার সুস্বাদু চাল দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে পড়বে আর মিনিকেট ও বাঁশকাঠির মত চালের চাহিদা বাড়বে। আরেকটি বিষয় জানিয়ে দি আদানির ফরচুন ব্র্যান্ডের অধীনে এখন মিনিকেট ও বাঁশকাঠি চালের প্যাকেজিংয়ের কাজ শুরু হয়েছে।

Rice

অনুমান করা হচ্ছে আগামী দুই- তিন মাসের মধ্যে ফরচুন প্রিমিয়াম বিভাগ গোবিন্দভোগ চাল গ্রাহকদের কাছে প্রস্তুত করে দেবে। এছাড়া জানিয়ে দি জানা গেছে যে এই প্রিমিয়াম চাল গুলি ১ কেজি, ৫ কেজি ও ১০ কেজির প্যাকেজিংয়ে পাওয়া যাবে।

 

Related Articles

Back to top button