কোটি কোটি টাকার প্রাইভেট বিমান থেকে শুরু করে ক্রিকেট দল, এই ৬ টি অমূল্য জিনিসের মালিক মুকেশ আম্বানি

ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি (mukesh ambani) নিজের বিলাসবহুল জীবনযাপনের জন্য পরিচিত রয়েছেন। তাঁর জীবনে কোন কিছুরই কোন অভাব নেই। অত্যন্ত বিলাসিতার সঙ্গে জীবন যাপন করে আম্বানি পরিবার। একাধিক দামী গাড়ি থেকে শুরু করে কোটি কোটি টাকার সম্পত্তি এবং অনেক মূল্যবান জিনিস রয়েছে এই পরিবারের কাছে।

সারা বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় অন্তর্ভুক্ত এই মুকেশ আম্বানির (mukesh ambani) মুম্বাইয়ের বিলাসবহুল বাংলো দেখলে, যে কারো চোখ আটকে যাবে। কোটি কোটি টাকা খরচ করে এই বাংলোটি তৈরি করেছেন মুকেশ আম্বানি। বর্তমান সময়ে নিজের সম্পত্তির জন্য প্রায়শই সংবাদ শিরোনামে উঠে আসতে দেখা যাচ্ছে মুকেশ আম্বানিকে। জেনে নিন অর্থ ছাড়াও তাঁর কাছে এমন ৫ টি মূল্যবান জিনিস রয়েছে, যা অত্যন্ত বিলাসবহুল

img 20220909 140413

স্টোক পার্ক (Stoke Park) ২০২১ সালে ব্রিটেনের বিখ্যাত কান্ট্রি ক্লাব জিতে বিলাসবহুল গলফ রিসোর্ট “স্টোক পার্ক” নিলামে নিয়েছিলেন মুকেশ আম্বানি (mukesh ambani)। তিনশত একর জমির উপর নির্মিত এই খুবই সুন্দর ও আকর্ষণীয় ‘স্টোক পার্ক’র দাম প্রায় ৬০০ কোটি টাকা।

img 20220909 140430

অ্যান্টিলিয়া (Antilia)- মুকেশ আম্বানির অ্যান্টিলিয়ার এই বাড়ি অনেক সুন্দর এবং মূল্যবানও। ২০০৬ সালে কাজ শুরু হয়ে এই ২৭ তলা বাংলোর কাজ শেষ হতে সময় লেগেছিল প্রায় ৪ বছর। এই বাংলোতে বিলাসবহুল ভাবে থাকেন তিনি। ১২ হাজার কোটি টাকার এই বাড়িতে আবার ৬০০ জন কাজের লোকও রয়েছে। এই বাড়িতে আবার অ্যান্টিলিয়াতে নয়টি লিফট, আউটডোর গার্ডেন, যোগ স্টুডিও, একটি আইসক্রিম পার্লারও রয়েছে। সেইসঙ্গে এই বাংলোর ছাদে তিনটি হেলিপ্যাড, বাড়িতে দেড় শতাধিক গাড়ি রাখার ব্যবস্থাও করা আছে।

img 20220909 140444

ম্যান্ডারিন ওরিয়েন্টাল হোটেল (Mandarin Oriental Hotel)- ৭৩০ কোটি টাকায় নিউইয়র্কের ম্যান্ডারিন ওরিয়েন্টাল হোটেলও কিনেছেন মুকেশ আম্বানি, যেখানে প্রায়শই হলিউড তারকাদের যাতায়াত রয়েছে।

img 20220909 140458

হ্যামলেস খেলনা (Hamley’s Toy)- ২০১৯ সালে ব্রিটিশ কোম্পানি হ্যামলেসের কাছ থেকে ৬২০ কোটি টাকায় যা বিশ্বের বৃহত্তম এবং প্রাচীনতম কোম্পানি অর্থাৎ হ্যামলেস টয়স কোম্পানি কিনেছেন মুকেশ আম্বানি।

img 20220909 140516

মুম্বাই ইন্ডিয়ান্স দল (Mumbai Indians)- পাঁচবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ জয়ী মুম্বই ইন্ডিয়ান্স দলের মালিক হলেন মুকেশ আম্বানি (mukesh ambani)। ২০০৮ সালে ৭৫০ কোটি টাকা দিয়ে এই দলের মালিকানা নিয়েছিলেন তিনি। সেই কারণে প্রায়শই এই দলের খেলায় গ্যালারিতে আম্বানি পত্নী নীতা আম্বানি এবং তাঁর ছেলেকে দেখতে পাওয়া যায়।

img 20221130 183718

জেট বিমান (Jet aircraft) : একাধিক বিলাসবহুল গাড়ির পাশাপাশি আম্বানিদের নিজস্ব জেট বিমানও রয়েছে। আম্বানির কাছে তিনটি প্রাইভেট জেট রয়েছে। যার মধ্যে রয়েছে Boeing Business Jet, Falcon 900Ex jet এবং Airbus 319। দেশে বিদেশে প্রয়োজনে যাতায়াতের সময় তাঁরা এই বিমান ব্যবহার করেন।

Related Articles

Back to top button