World Record: দেখে নিন বিশ্বের সবচেয়ে চওড়া মুখের মানুষটিকে, এক ঠান্ডা পানীয়ের ক্যান খুব সহজেই চলে আসে মুখে

ইনি হচ্ছেন পৃথিবীর সবচেয়ে বড় মুখ থাকা ব্যক্তি এবং তাই এনার নাম দাখিল রয়েছে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে

এই পৃথিবীতে অনেক রকমের আশ্চর্য বস্তু ও প্রাণী রয়েছে। আর আমরা প্রায়ই এমন অনেক আশ্চর্য জিনিস দেখতে পাই যেগুলি একটু বেশিই আজব হয় এবং যারা এই আজব জিনিস গুলিকে দেখে তারা অনেক সময় নিজের চোখকে বিশ্বাস করাতে পারে না যে সে ঠিকই দেখছে তো। আর এই আজব জিনিস গুলির মধ্যে কিছু জিনিস গিনিস বুক অফ ওয়ার্ল্ড (Guinness Book of World Record) রেকর্ডে নিজের নাম দাখিল করতেও সক্ষম হয়েছে। আজ আমরা আমাদের আর্টিকেলে একটি আশ্চর্য বা আজব মানুষের বিষয় আলোচনা করবো।

Fransisco domingo Joaquin

 

আমরা প্রায়ই এমন অনেক বস্তু দেখি যেগুলি অস্বাভিক ছোট বা অস্বাভাবিক ভাবে বড় হয়। এইরকম ছোট-বড় জিনিস মানুষের মধ্যে বা মানুষের শরীরের মধ্যেও লক্ষ্য করা যায়। যেমন-কোনো মানুষের হাইট অতিরিক্ত মাত্রায় বড় বা ছোট, কোনো মানুষ অতিরিক্ত পরিমানে রোগা বা মোটা। তবে আপনি কখনো সবচেয়ে বড় মুখ বা ঠোঁট (Big mouth man), অর্থাৎ যেইখান থেকে আমরা খাওয়ার খাই সেই জায়গা অতিরিক্ত বড় বা এই পৃথিবীতে সবচেয়ে বড় বলা যেতে এমন মানুষের কথা শুনেছেন? কি শোনেননি তো? তবে জানিয়ে দি যে পৃথিবীতে এমন এক ব্যক্তি রয়েছে যার মুখের বা ঠোঁটের অংশের প্রস্থ আমাদের মতো নয়। এই ব্যক্তির ঠোঁট বা মুখের প্রস্থ অনেক বেশি চওড়া (Big mouth man) । যেখানে সাধারণ মানুষ একটু বড় সাইজের ফুচকা নিজের মুখের ভিতর ঢোকাতে পারে না সেখানে এই ব্যক্তি একটি গোটা কোল্ড ড্রিঙ্কের ক্যান নিজের মুখের ভেতর ঢুকিয়ে নিতে পারে। আপনি হয়তো এই বিষয় জেনে অবাক হচ্ছেন তবে এই ঘটনা একদম সত্যি ঘটনা।

পৃথিবীর সবচেয়ে চওড়া মুখ বা ঠোঁট থাকা এই ব্যক্তির নাম হলো ফ্রান্সিসকো ডোমিংগ জোয়াকিম (Fransisco domingo Joaquin)। ইনি আফ্রিকার অ্যাঙ্গোলা-র বাসিন্ধা। তবে ফ্রান্সিসকো Chiquinho নামেও পরিচিত। এই বিশ্বে ফ্রান্সিসকো তার চওড়া মুখ বা ঠোঁটের জন্য বিখ্যাত। ফ্রান্সিসকো (Fransisco domingo Joaquin) এই পৃথিবীর সবচেয়ে চওড়া মুখ থাকা ব্যক্তি। ফ্রান্সিসকোর নাম তার চওড়া মুখের জন্য গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও (Guinness Book of World Record) দাখিল করা হয়েছে।

Fransisco domingo Joaquin

গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী ফ্রান্সিসকোর মুখ ১৭ সেমি (৬.৬৯ ইঞ্চি) পর্যন্ত খোলে। তার মুখের প্রস্থ এতটাই বড় যে তিনি সহজেই একটি গোটা কোল্ড ড্রিঙ্কের ক্যান মুখে রাখতে পারেন। ফ্রান্সিসকোর এই অনন্য বৈশিষ্ট্য মানুষকে অবাক করে। ফ্রান্সিসকো ১৮ মার্চ ২০১০ সালে ইতালির রোমে মুখে ক্যান রাখার এই বিশ্ব রেকর্ডটি করেছিলেন। গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসও তার একটি ভিডিও শেয়ার করেছে যেখানে ফ্রান্সিসকোকে তার বড় মুখ খুলতে ও কোল্ড ড্রিঙ্কের ক্যান মুখে সহজেই ঢুকিয়ে রেখে দিতে দেখা গেছে।

Fransisco domingo Joaquin

Related Articles

Back to top button