ফ্লিপকার্ট থেকে ওলা মালিকদের স্ত্রীর সৌন্দর্যের কাছে পাত্তা পাবে না একাধিক বলিউড অভিনেত্রী, দেখুন ছবি

বর্তমানে ভারতবর্ষে অনেক সফল ব্যাবসায়ী রয়েছে। যারা তাঁদের অভিনব ব্যাবসায়িক আইডিয়ার জোরে বিশ্বজোড়া খ্যাতি অর্জন করেছেন। এইসব উদ্যোক্তারা সাফল্য অর্জনের জন্য জীবনে প্রচুর স্ট্রাগল করেছেন। তবে এই সফলতার ভাগিদার তাঁরা একা নন। তাঁদের সফলতার পিছনে তাঁদের স্ত্রীদের অবদানও অনস্বীকার্য। আজ আপনাদের ভারতের কিছু সফলত উদ্যোক্তাদের স্ত্রীদের সম্পর্কে বলতে যাচ্ছি,p ll l যারা তাঁদের স্বামীকে ব্যাবসায় সফল হতে সবরকম সাহায্য করেছেন।

১. ভারতের জনপ্রিয় ইলেকট্রনিক্স কোম্পানি মাইক্রোম্যাক্সের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও রাহুল শর্মা একজন অন্যতম সফল উদ্যোক্তা এবং ব্যাবসায়ী। তিনি ২০১৬ সালের ১৯ শে জানুয়ারী, বলিউডের বিখ্যাত অভিনেত্রী অসীন থোট্টুমকলকে বিয়ে করেছেন। বর্তমানে তাঁরা দুজনে সুখে সংসার করছেন।


২. লক্ষ লক্ষ মানুষের জীবনকে আরও সহজ করে দিয়েছিল Ola-ক্যাব ট্যাক্সি পরিষেবা। আর এই ওলা ক্যাবের উদ্যোক্তা এবং সহ-প্রতিষ্ঠাতা হলেন ভবিশ আগরওয়াল। তিনি তাঁর প্রেমিকা রাজলক্ষ্মী আগরওয়ালকে বিয়ে করেছেন। ভাবীশের সাফল্যের পিছনে তাঁর স্ত্রী রাজলক্ষ্মীর বড় অবদান রয়েছে। তিনি তাঁর স্বামীকে প্রতিটি পদক্ষেপে সমর্থন করেছেন এবং যথারীতি সাহায্য করেছেন। ভাবীশ এবং লক্ষী দুজন দুজনকে ৬ বছর ধরে প্রেমের সম্পর্কে ছিলেন। অবশেষে ২০১৪ সালে তাঁরা পবিত্র বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। বর্তমানে তাঁরা সুখী দাম্পত্য জীবন অতিবাহিত করছেন।

৩. ব্যবসার জগতে অনেক স্টার্টআপের গল্প আছে।
কিন্তু স্ন্যাপডিলের মতো অবিশ্বাস্য সাফল্য খুব কমই দেখা গেছে। ২০১০ সালে, অনলাইন ই-কমার্স ওয়েবসাইট স্ন্যাপডিলের যাত্রা শুরু হয়েছিল। এই কোম্পানির সহ প্রতিষ্ঠাতার নাম কুনাল বাহল এবং তাঁরা স্ত্রী হলেন যশনা দিশা। যশনা অ্যামিটি ইউনিভার্সিটি এবং ইনফিনিটি বিজনেস স্কুল থেকে স্নাতক পাশ করেছিলেন। যশনাও তাঁর স্বামীর মতো একজন উদ্যোক্তা। তিনি ক্যান্ডি ফ্লসের বিজনেস শুরু করছিলেন। ১৬ ডিসেম্বর ২০১০ সালে তাঁরা কুনাল এবং যশনার বিয়ে হয়। বর্তমানে এই দম্পতির একটি ৩ বছরের মেয়ে রয়েছে।

৪. রাহুল যাদব হলেন একজন ভারতীয় উদ্যোক্তা, যিনি রিয়েল এস্টেট সার্চ পোর্টাল হাউজিং ডট কম-এর সহ-প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন সিইও হিসাবে পরিচিত। রাহুল যাদবের স্ত্রী হলেন কারীশমা কোখার। তিনি পেশায় একজন বিনিয়োগ ব্যাঙ্কার। তিনি যাদবের ব্যাবসার জন্য অনেক সাহায্য করেছিলেন।

৫. শচীন বনসাল হলেন একজন ভারতীয় উদ্যোক্তা। তিনি ভারতের বৃহত্তম ই-কমার্স ওয়েবসাইট ফ্লিপকার্টের সহ-প্রতিষ্ঠাতা হিসাবে সর্বাধিক পরিচিত। শচীন বানসাল প্রিয়া বানসালকে বিয়ে করেছেন, যিনি প্রশিক্ষণ ও পেশায় একজন ডেন্টিস্ট। বর্তমানে প্রিয়া এবং শচীনের মোট সম্পদের পরিমান প্রায় ৫৪০০ কোটি টাকা এবং তাঁরা এখন সুখী দাম্পত্য জীবন অতিবাহিত করছেন। সেইসঙ্গে তাঁদের একটি ছেলে আছে।

৬. জনপ্রিয় খাবার ডেলিভারি সংস্থা যমেটো (Zomato)-এর সহ-প্রতিষ্ঠাতার নাম দীপিন্দর গোয়েল এবং তাঁর স্ত্রী হলেন কাঞ্চন জোশী। কাঞ্চন জোশী পেশায় একজন অধ্যাপিকা। তিনি দিল্লী ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োজিত রয়েছেন। ২০০৭ সালে দীপিন্দর এবং কাঞ্চান একে অপরকে বিয়ে করেছেন। বর্তমানে তাঁরা খুবই সুখী একটি পরিবার এবং তাঁদের একটি সুন্দর কন্যা রয়েছে।

Related Articles

Back to top button