৫ জন সুন্দরী ক্রিকেটার, যাদের জন্য পাগল লাখ লাখ প্রেমিক, তালিকায় রয়েছে ২ জন ভারতীয়

ক্রিকেট খেলা শুধু খেলাই নয় এটা একটা ভক্তদের কাছে আবেগ ও ভালোবাসা। বর্তমানে পুরুষ ক্রিকেটের পাশাপাশি মহিলা ক্রিকেটও সারা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে। আবার পুরুষ ক্রিকেটের মতো মহিলা ক্রিকেটেও টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা চালু হওয়ার জন্য ক্রিকেট প্রেমীদের খেলা দেখার আগ্রহ বেড়েছে। অনেক মহিলা ক্রিকেটার তাদের ক্যারিয়ারে সারা বিশ্বে অনেক নাম কুড়িয়েছেন। আবার এমন অনেক মহিলা ক্রিকেটার আছে যাদের সৌন্দর্য ভক্তদের হৃদয় কেড়ে নিয়েছে। আজকের প্রতিবেদনে এমনি 5 মহিলা ক্রিকেটারের কথা বলতে যাচ্ছি যারা সৌন্দর্যের দিক দিয়ে অতি সুন্দরী।

5. কাইনাত ইমতিয়াজ 

পাকিস্তান মহিলা ক্রিকেটের বিখ্যাত অলরাউন্ডার কাইনাত ইমতিয়াজের সৌন্দর্য এই তালিকায় পঞ্চম স্থান অধিকার করে নিয়েছে। 29 বছর বয়সী এই ইমতিয়াজ ভক্তদের সাথে সোশ্যাল মিডিয়ায় প্রায়ই ছবি শেয়ার করে থাকে, যা দেখে আপনারা অনুভব করতে পারবেন তিনি কতটা সুদর্শন। এই মহিলা ক্রিকেটার পাকিস্তানের হয়ে 15 টি ওডিআই ম্যাচ খেলেছেন। যেখানে ইকোনমি রান রেট 6.15। এবং বল হাতে 9 টি উইকেটের পাশাপাশি ব্যাট হাতে 124 রান।

4. প্রিয়া পুনিয়া
ভারতীয় মহিলা ক্রিকেটার প্রিয়া পুনিয়া 2019 সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক তার ঘটায়। এখনো পর্যন্ত এই তরুণী ক্রিকেটার ভারতের হয়ে 7 টি ওডিআই ম্যাচ খেলেছেন। এবং ব্যাট হাতেও তার তান্ডব দেখা গেছে যেখানে তিনি 2 টি হাফ সেঞ্চুরি নিজের নামে করেছেন। এবং এর পাশাপাশি তিনি 3 টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন। তবে খেলার পাশাপাশি তার সৌন্দর্যতা ভক্তদের কাছে খুবই জনপ্রিয়। তার ছবি দেখলে আপনারা বুঝতে পারবেন সুদর্শনের দিক দিয়ে এই মহিলা ক্রিকেটার যে কোন অভিনেত্রীকে টেক্কা দেবে।

3. স্মৃতি মান্ধনা
ভারতীয় মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধানা তার ক্যারিয়ারের জন্য খবরের শিরোনামে প্রায়ই থেকে থাকে। বলা যেতে পারে এই বাঁ-হাতি ব্যাটসম্যান ভারতীয় মহিলা ক্রিকেট দলের একটি স্তম্ভ। তার অসম্ভব খেলার পাশাপাশি অতি সুদর্শন ভক্তদের নজর কেড়েছে। তিনি প্রায়ই সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি ও ভিডিও শেয়ার করে থাকেন। যেখানে তার সৌন্দর্যতা অনেক ভক্তের হৃদয় কেড়ে নিয়েছে।
জানিয়ে রাখি, স্মৃতির ক্রিকেট ক্যারিয়ারে রয়েছে নানান রেকর্ড। তিনি ভারতের হয়ে সব ফরম্যাটের আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। যেখানে তিনি 71 টি ওডিআই খেলেছেন 42.24 গড়ে 2788 রান করেছেন। এবং ব্যাট হাতে 5 টি সেঞ্চুরি ও 22 টি হাফসেঞ্চুরি নিজের নামে করেছে। এছাড়াও তিনি 84 টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ এবং 4 টি টেস্ট ম্যাচ খেলেছেন।

2. সারাহ টেলর. 
ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের অন্যতম উইকেটরক্ষক-ব্যাটসম্যান সারাহ টেলর এই তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করে নিয়েছেন। যদি সৌন্দর্যের কথা আসে তাহলে সারাহ টেলরের নাম না নিলে প্রতিবেদনটি অসম্পূর্ণ রয়ে যাবে। যেখানে তার সৌন্দর্য সারা বিশ্বে আলোচনা হয়। তবে তিনি মাত্র 30 বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে ছিলেন।

1. এলিস প্যারি. 
অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটের অলরাউন্ডার এলিস প্যারি সৌন্দর্যের দিক দিয়ে শীর্ষ স্থান অধিকার করেছে। অনেক ক্রিকেট ভক্তই তার সৌন্দর্যের প্রেমে পাগল। এই মহিলা ক্রিকেটারের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ছবি দেখলে আপনি অনুভব করতে পারবেন তিনি কতটা সুদর্শন। এই মহিলা ক্রিকেটার অস্ট্রেলিয়ার হয়ে তিন ফরম্যাটেই 264 টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। যেখানে তার সংগৃহীত রান 5,374। এবং তিনি বল হাতেও দারুন ভাবে সফল, তিনি মাঝারি গতিতে বোলিং করে 313 টি উইকেট নিয়েছেন।

Related Articles

Back to top button