অভিনেত্রী হওয়ার খাতিরে ফ্যাট থেকে ফিটের জার্নি পার করে এসেছেন এই ৯ তারকা, তাদের এই যাত্রা কোনো অনুপ্রেরণার চেয়ে কম না

অভিনেত্রী হওয়ার খাতিরে ফ্যাট থেকে ফিটের জার্নি

লিউড অভিনেত্রীদের (Bollywood Actress) সৌন্দর্যে অনেকেই পাগল। অভিনেত্রীদের সৌন্দর্যের পাশাপাশি ফিটনেস (Fitness) অনেকেরই পছন্দের। বলিউডে এমন অনেক জনপ্রিয় অভিনেত্রী রয়েছেন যারা মোটা থেকে রোগ হয়েছেন। কিংবা এক সময় পরিস্থিতির কারণে মোটা হয়েছিলেন, পরিশ্রমের মাধ্যমে আবার নিজেদের ফিট করেছেন। এই তালিকায় রয়েছে মাধুরী দীক্ষিত থেকে শুরু করে আলিয়া ভাটের নাম। চলুন এই সব বলিউড অভিনেত্রীদের নাম প্রতিবেদন থেকে জেনে নিন।

১) কারিনা কাপুর খান (Kareena Kapoor Khan):-  বলিউডের একজন সুন্দরী ও ফিট অভিনেত্রী হলেন কারিনা। তবে গর্ভাবস্থার পর একটু মোটা হয়ে গিয়েছিলেন। কিন্তু সন্তানের জন্ম দেওয়ার পর শরীর চর্চার মধ্যে দিয়ে নিজেকে আবার ফিট করেন। এর জন্য তিনি অনেক কঠোর পরিশ্রম করেছেন।

২) সোনাম কাপুর (Sonam Kapoor):- এই তালিকায় রয়েছে অভিনেত্রী সোনম কাপুরের নামও। তিনি খুবই সুন্দর ও ফিট। তবে আগে তিনি খুবই মোটা ছিলেন। ওজন ছিল ৯০ কেজি। তবে কঠোর পরিশ্রম, পাওয়ার ইয়োগা, কার্ডিও ও কথক নাচের মাধমে তিনি ফিট করে তোলেন এবং প্রায় ৩০ কেজি ওজন কমিয়ে ফেলেন।

৩) পরিণীতি চোপড়া (Parineeti Chopra):–বলিউডেও আরেক জনপ্রিয় অভিনেত্রী হলেন পরিনীতি চোপড়া। যিনি তাঁর সৌন্দযের জন্য অনেক মানুষের হৃদয়ে বাস করছেন। তবে মাঝে একবার তাঁর ওজন বেড়ে গিয়েছিল। সে কারণে তাকে ট্রোলডও করা হয়েছিল। এরপর অভিনেত্রী এক বছরের জন্য বিরতি নিয়ে নিজেকে ফিট করে তোলেন।

৪) আলিয়া ভাট (Alia Bhatt):–সদ্য মা হয়েছেন অভিনেত্রী আলিয়া ভাট। তিনিও এক সময় মোটা ছিলেন। তবে অনেকে পরিশ্রম করে নিজেকে ফিট বানিয়েছেন। আজ তিনি বলিউডের অন্যতম ফিট এবং সুন্দরী অভিনেত্রী। জানা যায় ৩ মাসে শরীরচর্চা করে তিনি প্রায় ১৬ কেজি ওজন কমিয়েছিলেন তিনি। এর জন্য তিনি ওয়েট ট্রেনিং, কিক বক্সিং এবং সাঁতারের মতো ব্যায়াম করেছেন।

৫) মাধুরী দীক্ষিত (Madhuri Dixit):–বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত। যিনি তাঁর সৌন্দর্য আজও অবিকল এবং তিনি ততটাই ফিট। পরিশ্রমের মাধ্যমে তিনি নিজেকে আজও ফিট রেখেছেন। তবে তার দুই সন্তানের জন্মের পর একটু মোটা হয়েছিলেন। কিন্তু কসরতের পর আবার ফিট হয়েছেন।

৬) রানী মুখার্জি (Rani Mukherjee):–বলিউড অভিনেত্রী রানী মুখার্জির ওজন কন্যা আদিরার জন্মের পর কিছুটা বেড়ে গিয়েছিল। এই ওজন কমাতে তিনি কঠোর পরিশ্রম করেন। পরে আবার তিনি নিজেকে ফিট বানিয়ে নেন।

৭) ঐশ্বরিয়া রাই বচ্চন (Aishwarya Rai Bachchan):–আরাধ্যার জন্মের পর ঐশ্বরিয়ার ওজন কিছুটা বেড়ে গিয়েছিল। ফলে তাঁকে ট্রোলড হতে হয়েছিল। তবে এই অতিরিক্ত ওজন কমাতে তিনি শরীরচর্চা করেন এবং নিজেকে আবার ফিট ও স্লিম বানিয়ে নেন।

৮) কাজল (Kajol Devgan):–বলিউডের আরেক ফিট অভিনেত্রী হলেন কাজল। তবে দুই সন্তানের জন্মদেওয়ার পর তাঁর ওজন বেড়ে গিয়েছিল। পরে আবার শরীর চর্চার মধ্যে দিয়ে তিনি নিজেকে ফিট করে নিয়েছেন এবং আজও একই আছেন।

 

Related Articles

Back to top button