মহাকাশ থেকে পৃথিবীর দিকে ডিম ছুড়ে মারলে কী হবে? দেখুন ভাইরাল ভিডিও…

মহাকাশ থেকে পৃথিবীর দিকে ডিম ছুড়ে মারলে

অনেক মানুষই নানা বিষয় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা (Experiment) করতে ভালোবাসেন। এর জন্য কখনো কখনো পারি দেন মহাকাশেও। মাঝে মধ্যেই মহাকাশ থেকে পৃথিবীতে লাফ দেওয়ার ভিডিও সোশাল মিডিয়াতে প্রকাশ পেতে দেখা যায়। প্রায়শই এমন ভিডিও সোশাল মিডিয়া ঘিরে ভাইরাল হতে দেখা যায়। সম্প্রতি এমনই আরেক ভিডিও (Video) বেশ ভাইরাল হচ্ছে। তবে এটা একটু অন্য রকম। এবারে এক ব্যাক্তি মহাকাশ থেকে পৃথিবীতে ডিম ছুড়ে পরীক্ষা করলেন। ফলাফল কি হলো? জেনে নিন প্রতিবেদন থেকে।

The space

সম্প্রতি মার্ক রবার (Mark Robar)ও তাঁর কয়েকজন বন্ধু মিলে মহাকাশে গিয়ে একটি পরীক্ষা (Experiment With Egg) করেন। তাঁরা মহাকাশ থেকে পৃথিবীর দিকে ডিম ফেলেন। প্রসঙ্গত, মার্ক একজন ইউটিউবার (Youtuber)। তিনি এর আগে নাসার (Nasa) একজন ইঞ্জিনিয়ার ছিলেন। বতমানে ইউটিউবে তিনি বিজ্ঞান সংক্রান্ত নানা ভিডিয়ো পোস্ট করেন। ২০২২ এর শুরুতে তিনি এই পরীক্ষাটি শুরু করেন এবং গত শুক্রবার পরীক্ষার একটি ভিডিও তিনি ইউটিউবে পোস্ট করেন।

ডিম প্রোটিন সমৃদ্ধ একটি খাবার। এই ডিম হাত থেকে পড়ে গিয়ে কি হতে পারে তা নিশ্চই সবাই জানেন। এক ফুট উপর থেকে ডিম নীচে ফেললে সেটি ভেঙে মাটির সঙ্গে মিশে যায়। আর সেই ডিম যদি কয়েক শো ফুট উপর থেকে অর্থাৎ মহাকাশ থেকে মাটিতে ফেলে হয় কি হবে কল্পনা করুন? তবে মার্ক বিষয়ে খুবই সতর্ক ছিলেন। মহাকাশ থেকে পৃথিবীতে ছুড়ে দেওয়া এই ডিমটির কি অবস্থা হলো? জানলে আপনি অবাক হবেন। জানিয়ে রাখি, ডিমের এই পরীক্ষাটি করা হয়েছে ভিক্টর ভ্যালি থেকে।

Alien

আপনি নিশ্চই ভাবছেন, মহাকাশ থেকে ডিম পড়া মাত্রই ভেঙে যাবে। তবে আপনাকে বলে রাখি আপনার এই অনুমান সম্পূর্ণ ভুল। মহাকাশ থেকে পৃথিবীর দিকে নিক্ষেপ করা এই ডিমটি গোটাই থেকে যায়। তবে এই পরীক্ষাটি করার জন্য মার্কের বিপুল পরিমান অর্থ খরচ হয়েছে। এছাড়া মার্ক ও তাঁর বন্ধুদের প্রচুর সময় ব্যয় হয়েছে পরীক্ষাটি সফল ভাবে করতে।

Space

Related Articles

Back to top button