বিশ্বের ৮ টি সবথেকে দামি পারফিউম, দাম শুনলে কপালে উঠবে চোখ

একটি ভালো পারফিউম আপনার ব্যক্তিত্বকে প্রতিফলিত করে। তাই সুগন্ধি বা পারফিউম(Perfume) কেনার সময় খেয়াল রাখবেন, সেটি যেন আলাদা এবং ভালো মানের হয়। এরজন্য আপনাকে একটি বাজেট নির্ধারণ করতে হতে পারে। বর্তমানে বাজারে এমন কিছু পারফিউম পাওয়া যায়, যা সাধারন মানুষ কিনতে পারেন না। কারণ সেগুলোর দাম যেমন বেশি, তেমন খুবই উন্নত মানের। আজকে সেরকম কিছু দামি পারফিউম এর সম্পর্কে আপনাদের জানাবো।

১. শুমুখ ( Shumukh ) –

এই পারফিউমের দাম ১০ কোটি টাকা। এই পারফিউমটি দুবাই থেকে আমদানি করা হয়। এই পারফিউমের অধিক দামের কারণ, এর বোতলে লাগানো রয়েছে হীরে। বোতলটির গায়ে সর্বাধিক হীরে দিয়ে ডিজাইন করা রয়েছে। যার কারণে এই পারফিউমের নাম গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও নথিভুক্ত রয়েছে। এই বোতলটির ডিজাইন করেছেন নাবিল পারফিউম গ্রুপের চেয়ারম্যান আসগর আদম আলী। এই পারফিউমটি একবার ব্যাবহার করলে ত্বকে ১২ ঘন্টা এবং কাপড়কে ৩০ দিনের জন্য সুগন্ধ রাখে।

২. DKNY গোল্ডেন ডিলিসিয়াস –

এই পারফিউমটির দাম হলো ৭.৭ কোটি টাকা। এই বিশেষ সুগন্ধি যুক্ত পারফিউমটি মাত্র একটি বানানো হয়েছিল। কারণ এটি বিক্রি করে যে অর্থ লাভ হবে তার একটা অংশ দান কার্যে ব্যাবহার করা যায়। আপনাদের জানিয়ে রাখি, দীর্ঘ ১৫০০ ঘন্টা সময় লেগেছিল এটি তৈরি করতে। এই পারফিউমের বোতলটিতে ২৯০৯ টি মূল্যবান পাথর, ২৭০০ টি সাদা হীরা, ১৮৩ টি হলুদ নীলকান্তমনি এবং ৭.১৮ ক্যারেটের শ্রীলঙ্কান কাবোচন হীরা ব্যাবহার করা হয়েছিলো।

৩. জিয়ান্নি ভিভ সালমান পারফাম-

এই পারফিউমটার দাম হলো ৬৮ লক্ষ টাকা। এই মূল্যবান পারফিউমটি ব্যাবহার করতেন স্বয়ং পপস্টার মাইকেল জ্যাকসন। সুগন্ধি তৈরিতে ব্যাবহার করা হয়ে থাকে জুঁই, গোলাপ এবং কিছু প্রাচীন উপাদান। এই সুগন্ধির বোতলটি তালার মতো করে তৈরি করা হয়েছিল, যেটি খোলার জন্য সোনা, রুবি ও হীরা জড়ানো একটি চাবি রয়েছে।

৪. প্যাকো রাবানা লাক্স এডিশন পারফিউম –

এই পারফিউমটির দাম হলো ৪৩ লক্ষ টাকা। সবথেকে মূল্যবান পারফিউমের তালিকায় নির্বাচন করা হয়ে থাকে। যা স্প্যানিশ ফ্যাশন ডিজাইনার প্যাকো রাবানা তৈরি করেছিলেন। এটি বিক্রি করে তিনি প্রচুর সম্পদের মালিক হয়েছিলেন। আপনাকে জানিয়ে রাখি, রাবানা এই পারফিউমের বোতলটি ও বক্সটি সোনা দিয়ে সাজিয়ে ছিলেন। শুধু তাই নয় বোতলে হীরের ডিজাইনও চোখে পড়ার মতো। এমনকি এই পারফিউমটির সুগন্ধ আশ্চর্যজনক।

৫. ক্লাইভ খ্রিস্টান নং ১ ইম্পেরিয়াল ম্যাজেস্টি –

এই পারফিউমের দাম ৯.৮ লক্ষ টাকা। পৃথিবীযে যে সব নামকরা পারফিউম নির্মাতা রয়েছেন তার মধ্যে ক্লাইভ খ্রিস্টান সেই তালিকায় আসেন। এই পারফিউমের ডিজাইন করেছেন বিখ্যাত সুগন্ধি নির্মাতা রোজা ডোভ। এটি প্যাকেজ করার জন্য ব্যাবহার করা হয় একটি Baccarat ক্রিস্টাল বোতল, যা ১৮ ক্যারেট সোনা এবং ৫ ক্যারেট সাদা হীরা দিয়ে সাজানো হয়েছে।

৬. Baccarat Les Larmes Sacree de Thebes –

এই পারফিউমের দাম ৫.২ লক্ষ্ টাকা। এটি প্রস্তুত করেছেন বিখ্যাত Baccarat কোম্পানি। এই কোম্পানিটি ১৭৬৪ সালে শুরু হয়েছিল। এই সুগন্ধির বোতলটি পিরামিড আকৃতির, যা ক্রিস্টাল দিয়ে তৈরি করা হয়েছে।

৭. চ্যানেল গ্র্যান্ড এক্সট্রেট-

এই পারফিউমটির দাম ৩.২ লক্ষ টাকা। এটি তৈরি N°5 কোম্পানি দ্বারা। আপনাকে জানিয়ে রাখি, এটি সীমিত সংস্করণের সুগন্ধি, যা দীর্ঘ সময় স্থায়ী হয়। সুগন্ধটিতে একটি বড় হীরের আকার দেওয়া রাজকীয় বোতলে বিক্রি করা হয়।

৮. ক্লাইভ ক্রিশ্চিয়ান নং ১-

এই পারফিউমের দাম ১.৬ লক্ষ টাকা। এটি ২০০১ সালে বিশ্বের কাছে পরিচয় পায়। আপনাকে জানিয়ে রাখি, এটি পুরুষ ও মহিলা উভয়ের জন্যই প্রস্তুত করা হয়েছে।এই পারফিউমটি বোতল ক্রিস্টাল দ্বারা তৈরি এবং বোতলের মুখের দিকটি ২৪ ক্যারেট সোনা দিয়ে প্রলেপ দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button