Elon Musk-র বড় ঘোষণা, এবার ব্যবহারকারীরাই সিদ্ধান্ত নেবেন কেউ সেলিব্রিটি কিনা! যদি ৮ ডলার না দেন তাহলে হারাবেন ব্লু টিক

Elon Musk-র বড় ঘোষণা, এবার ব্যবহারকারীরাই সিদ্ধান্ত নেবেন কেউ সেলিব্রিটি কিনা

ইলন মাস্ক (Elon Musk) টুইটার ব্লুটিক চার্জ ৮০০ ডলার সাবস্ক্রিপশন নেওয়া হয়ে থাকবে। তিনি আবার পুনর্ব্যক্ত করে বলেছেন , যে যে কেউ তাঁর টুইটার (Twitter) প্রোফাইলে ‘ ব্লু টিক ‘ চান কোন মূল্যে এই অর্থটি প্রদান করা হয়ে থাকবে। ইলন মাস্ক আরো বলেছেন , চলতি মাসের শেষের দিকে এই সার্ভিসটি (Service) চালু করা হয়ে থাকবে। আসুন বিস্তারিত জেনে নিন।

মার্কিন যুক্তরাষ্ট্রের অনেকই এই নকল টুইটার অ্যাকাউন্ট দিয়ে ব্লুটিক দিয়ে অধিগ্রহণ করা হয়েছে ডলার ৮ দিয়ে। এই বিষয়টি ইলন মাস্ক জানতে পেরে বেশ বিরক্ত হয়ে টুইটারে তাঁর বলুটিক ( Blutick) সাবস্ক্রিপশন (Subscription) পরিষেবাটি বন্ধ করে দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু তিনি শেষ পর্যন্ত করেননি। অবশেষে ২৯ শে নভেম্বর ২০২২ থেকে ব্লু ভেরিফাইড পুনরায় চালু করার হচ্ছে এটি নিশ্চিত করার জন্য যে এটি রকের মত শক্ত।

ব্লু সাবস্ক্রিপশন আগের মাসে টুইটারে চালু করা হয়েছে। এই সময়ের মধ্যে যেসব ব্যক্তি প্রোফাইলে নীল টিক বা নীল মার্ক করেছিলেন। যাদের আগে সেলিব্রেটি বা সেলিব্রেটি তকমার কারণে টুইটার স্বাভাবিকভাবেই নীল দাগ দেওয়া হয়েছিল। যখন কোন ব্যক্তি যাচাই করে থাকেন, কোন সেলিব্রেটি ব্যক্তি তখন নীল চেকমার্ক ক্লিক করলেই একটি বার্তা উপস্থিত হয়ে থাকে।

সেই বার্তা দিয়ে বলা হয়ে থাকে, এই অ্যাকাউন্টটি যাচাই করা হয়েছে। কারণ এটি সরকার, সংবাদ, বিনোদন বা আগের কোন মনোনীত বিভাগের একজন সেলিব্রেটিও অ্যাকাউন্ট ছিল। এটি সবার মধ্যে একটি বার্তা পরিচালিত হয়ে থাকে, যে যাচাইকৃত ব্যবহারকারীদের নীল টিক দিয়ে রাখা হয়ে থাকে। অন্য যারা ব্যবহারকারী হয়, তারা কিন্তু নীল টিক বা চেকমার্ক পেতে গেলে, তাদের অর্থ প্রদান করতে হয়।

Related Articles

Back to top button