মাত্র ৪ ঘন্টায় চার্জ, মাইলেজ দেবে ১০ ঘন্টা- কৃষক বানিয়ে ফেললেন ব্যাটরি চালিত ট্রাক্টর

পেট্রোল- ডিজেলের জিনিসের দাম বৃদ্ধির সাথে সাথে প্রতিটি জিনিসের ক্ষেত্রেই দাম বৃদ্ধি পেয়েছে। যেমন- ড্রেসিং ক্লোথিং, পাবলিক ট্রান্সপোর্ট, শাক-সবজি ইত্যাদি। এমন পরিস্থিতিতে সবার মাথায় এইভাবনা আসছে যে পেট্রোলের এই দিন দিন দাম বৃদ্ধি ও খরচা থেকে বাঁচতে এমন কিছু নির্মাণের প্রয়োজন যা আমাদের এই পেট্রোলের বাড়ন্ত দামের হাত থেকে রক্ষা করতে পারবে।

Electric vyom tractor

তাই আজকের আর্টিকেলে আমরা আপনাদের এমন এক কৃষকের সাথে পরিচয় করাবো যিনি নিজের কৃষি জমি চাষের জন্য Vyom Tractor (Electric Tractor)-এর নির্মাণ করেছেন। এই ট্রাক্টরটি ব্যাটারি দ্বারা চলাচল করে। অর্থাৎ গাড়ি চালানোর জন্য তার পেট্রোল বা ডিজেলের দরকার পরে না। এই Vyom Tractor (Electric Tractor) তৈরি করা ব্যক্তির নাম হলো মহেশ ভাই ও এনার বয়স ৩৪ বছর।

মহেশ ভাই (Mahesh Bhai) যেহেতু কৃষক পরিবারের ছেলে সেই কারণে তিনি প্রথম থেকেই কৃষিকাজের বিষয় অনেক বেশি একটিভ ছিলেন। এমনকি মহেশের (Mahesh Bhai) পিতাও একজন কৃষিক এবং তিনি এখনো কৃষিকাজের কাজ করে চলেছেন। মহেশের তৈরু Vyom Tractor ২২ এইচপি পাওয়ারের। আর এই ট্রাক্টরে ৭২ ওয়াটের লিথিয়াম ব্যাটারি লাগানো রয়েছে। আর এই ব্যাটারি বার বার। পরিবর্তনের প্রয়োজন পরে না। তবে এই ব্যাটারি চার্জ ফুল চার্জ করতে ৪ ঘন্টা সময় লাগে এবং একবার ফুল চার্জ হওয়ার পর এটি সহজেই ১০ ঘন্টা কাজ করতে পারে।

Electric vyom tractor

Vyom tractor-এর অনেক ফিচার্স রয়েছে। আপনি ফোনের মাধ্যমেও এই ট্রাক্টরের গতি নিয়ন্ত্রণ করতে পারবেন। যদি জলের প্রয়োজন হয় তাহলে একটি মোটরও বসানো হয়েছে যার সাহায্যে আপনি জলের প্রয়োজন মেটাতে পারবেন। আর এর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এটি পরিবেশ রক্ষা করে। মহেশ ভাইয়ের তৈরি এই ট্র্যাক্টরটি ইকো ফ্রেন্ডলি। আর এই কারণে মানুষ এই ট্রাক্টরটি খুব পছন্দ করছে।

Related Articles

Back to top button