খুব শীঘ্রই বাজার কাঁপাতে আসছে Tata Nano Electric car, কম দামেই মিলবে একাধিক দুর্দান্ত ফিচার

ভারতে ইলেকট্রিক বাহনের বিক্রি দিন দিন বেড়েই চলেছে। এমনবস্থায় সব কোম্পানিরা কম টাকায় EV উপলব্ধ করাতে ব্যস্ত রয়েছে। কিন্তু আজকের সময় ১০০০০০ টাকার কমে বাইক পর্যন্ত পাওয়া যায় না। কিন্তু ভারতের এমন একটি কার রয়েছে যেটি মাত্র ১০০০০০ টাকায় পাওয়া যায়। এই কারটি হলো নেনো। এখন সুখবর হলো ভারতের  সবচেয়ে সস্তা গাড়ি টাটা নেনো আসতে চলেছে ইলেকট্রিক ভার্সানে।

নেনো এই ইলেকট্রিক অবতারটি ভারতের রাস্তায় চলাচলের জন্য হয়ে গেছে রেডি। এটি সব থেকে সস্তা ইলেকট্রিক কার হতে চলেছে কারণ এটিকে ৩ লাখ টাকারও কমে লঞ্চ করা হচ্ছে। রতন টাটার স্বপ্ন ছিল যে সব ভারতীর কাছে যাতে গাড়ি থেকে। তাই তিনি ১ লাখ টাকার গাড়ি নেনো কে মার্কেটে লঞ্চ করেছিলেন। এখন তার এই স্বপ্নকে নেনো ইলেকট্রিক আগে নিয়ে যাবে।

টাটা দ্বারা স্থাপিত ইলেক্টরা ইব কাস্টম নির্মিত ৭২ নং টাটা নেনো ইলেকট্রিককে রতন টাটার কাছে প্রস্তুত করেছিল। এটি কোম্পানির কাছে স্বপ্নের থেকে কম ছিল না যখন তারা এই কাস্টম নির্মিত কারটি রতন টাটাকে গিফট করেছিল। এরপর কোম্পানিটি জানিয়েছিল যে তারা রতন টাটার অমূল্য প্রতিক্রিয়ার দ্বারা খুব গর্ভবোধ করছেন। এরপর কোম্পানিটি সাধারণ জনগণের জন্য গাড়িটিকে মাত্র ১০০০০০ টাকায় লঞ্চ করেছিল।

ইলেক্ট্রো টিবি এখনো পর্যন্ত টাটা নেনো-র ইলেকট্রিক ভার্সানের উপর কাজ করে চলেছে। এটিকে NEO EV বলা যেতে পারে। এটিকে ব্যাঙ্গালুরুর অন্তিম মিল মোবিলিটি সেবাতে ডেভেলপ করা হচ্ছে। যা সৈনিকপোড সিট এন্ড গো অল ইলেকট্রিক মোবিলিটি সেবা মাদারপোড ইনোভেশন প্রাইভেট লিমিটেড দ্বারা সঞ্চালিত হয়। এই কোম্পানিটি পুরোপুরি ভাবে ভারতীয় পূর্ব সৈনিক দ্বারা সঞ্চালিত করা হয়। এই কোম্পানিটি টাটা নেনো-র উৎপাদন ২০১৮সালে পুরোপুরি ভাবে বন্ধ করে দিয়েছিল। এখন এই কোম্পানিটি ভারতে নেক্সন ইব এর দুটি ইলেকট্রিক ভার্সান ও তিগোর কে বিক্রি করছে।

Related Articles

Back to top button