ভুলেও Google-এ সার্চ করবেন না এই ৫ টি জিনিস, না হলে হতে পারে জেলের ঘানি টানতে

ভুলেও Google-এ সার্চ করবেন না

স্মার্টফোন ব্যাবহারকারীদের কাছে গুগুল খুবই প্রয়োজনীয়। যে কোনো কিছু সার্চ করতে গেলে গুগলের সাহার্য নিতে হয়। এতে মানুষ উপকারও পায়। তবে গুগলের উপকার যেমন রয়েছে, তেমনই রয়েছে বিপদও। অনেকেই গুগলে (Google) অনেক কিছু সার্চ করে। তবে তারা জানেন না, এমন কিছু জিনিস আছে যা সার্চ (Search) করলে বিপদে পড়তে পারে। হতে পারে জেল ও। আজ এমনই কিছু বিষয় আপনাদের জানাবো, যা গুগলে সার্চ করলে আপনার জেল হতে পারে।

Weapons

১) অস্ত্র সম্পর্কে সার্চ

অস্ত্র (Weapons) খুব সাধারণ জিনিস নয়। এগুলি অনেক বেআইনী কাজের ব্যবহৃত হয়। যে কারণে নিরাপত্তা সংস্থাগুলো এই ধরণের অস্ত্রের উপর নজরদারি চালায়। ফলে আপনি যদি গুগলে কোনো অস্ত্র সম্পর্কে খোঁজ করেন, আপনি নিরাপত্তা সংস্থাগুলির নজরে আসবেন। হতে পারে আপনার জেলও।

২) সেনাবাহিনী সম্পর্কিত খোঁজ

একটি দেশের প্রধান অস্ত্র সে দেশের সেনাবাহিনী (Army)। এই সেনাবাহিনী সম্পর্কিত কোনো তথ্য জানার জন্য আপনি গুগলে বার বার সার্চ করলে আপনি বিপদে পড়তে পারেন। এটি করলে আপনার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হতে পারে।

৩) শিশু অপরাধ

শিশুদের অপহরণ (Child Abduction)করা খুবই অপরাধ। প্রায়শই এই ধরণের খবর মিডিয়াতে উঠে আসে। তবে এ সম্পর্কে কোনো তথ্য আপনি যদি গুগলে প্রতিনিয়ত সার্চ করেন, তবে তা হবে আপনার জন্য ঝুঁকিপূর্ণ। এটি করলে আপনার বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হতে পারে।

Hackers

৪) হ্যাকিং

হ্যাক যেমন ভালো কাজে লাগে, তেমনই খারাপ কাজেও লাগে। কিন্তু এটির ব্যাবহার অনৈতিক কাজে বেশি করা হয়। হ্যাকিং (Hacking) এর মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার খবর তো প্রায় উঠে আসে। এ নিয়ে গুগলে সার্চ করলে আপনি বিপদে পড়তে পারেন

৫) ভিডিও পাইরেসি 

ভিডিও পাইরেসি একটি অবৈধ কার্যকলাপ। এ  সম্পর্কিত কোনো বিষয় জানার জন্য আপনি গুগলে সাহার্য নিয়ে আপনার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হতে পারে।

Related Articles

Back to top button