গাড়ির চাকা ও বিদ্যুতের খুঁটিতে কেন পস্রাব করে কুকুর, পেছনে রয়েছে এই ৩ টি কারণ

বাড়ির পোষ্যদের মধ্যে কুকুরকে বেশি দেখা যায়। অনেকে তো তাকে বাচ্চার মত করে বড় করে তোলে। তাছাড়া বলা হয়ে থাকে কুকুর হল সবচেয়ে বিশ্বাসী প্রাণীদের মধ্যে একটি। তাই আজ আপনাদের কুকুর সম্বন্ধে কয়েকটি কথা আপনাদের বলব। যেটা আপনারা প্রায়শই লক্ষ্য করে থাকবেন। আসুন জেনে নিন।

কুকুররা সব সময় প্রস্রাব করার সময় গাড়ির চাকা খুঁজে থাকে। তারা মনে করে গাড়ি চাকায় প্রস্রাব করলে তারা তাদের এলাকাটা চিহ্নিত করতে পারবে। তাদের অন্যান্য যারা সঙ্গী আছে তাদের সাথে যোগাযোগ করতে পারবে। কারন গাড়ির চাকায় প্রস্রাবের গন্ধ শুকলে অন্য সঙ্গীরাও বুঝে যাবে তার কথা। প্রসঙ্গত দলগত ভাবে থাকার জন্য তারা গাড়ির চাকার প্রস্রাব করে থাকে। এতে তাদের দল ছাড়া হওয়ার কোনো সম্ভাবনা থাকেনা।

তাদের একটি আচরণ হলো, তারা যে জায়গায় রয়েছে সেই জায়গা থেকে উচু কোন জায়গায় প্রস্রাব করতে বেশি পছন্দ করে থাকে। তাছাড়া টায়ারে প্রস্রাবের গন্ধ বেশিক্ষণ থাকে। তাই তার বাকি যারা সঙ্গী তাদের সুবিধা হয়, সে কোথায় আছে সেটা জানতে। মাটিতে যদি প্রস্রাব করে তাহলে তার গন্ধ কয়েক মিনিটের মধ্যেই মিলিয়ে যাবে।

এছাড়াও তারা টায়ারের গন্ধ বেশ পছন্দ করে থাকে। এই গন্ধ তাদেরকে খুবই আকর্ষণ করে থাকে। তাই তারা বারবার টায়ার খুঁজে প্রস্রাব করতে চায়। এছাড়াও বিদ্যুতের খুঁটিতে তারা প্রস্রাব করে থাকে। এতে তারা বুঝতে পারে তারা তারা তাদের নিজের এলাকাতেই রয়েছে।

Related Articles

Back to top button