সিংহের হাত থেকে মালকিন বাঁচাতে ঝাঁপিয়ে পড়ল কুকুর, আহত হওয়ার পরও ছাড়লো না হাল!নেটিজেনরা দেখামাত্রই করতে লাগল তারিফ

কুকুরের মত বিশ্বস্ত প্রাণী বোধহয় পৃথিবীতে খুঁজলে আর একটাও পাওয়া যাবেনা। কারণ স্বার্থপরতার এই যুগে মানুষ মানুষের সাথে বিশ্বাস ঘাতকতা করলেও কুকুর কোনদিন তার প্রভুর সাথে বিশ্বাসঘাতকতা করে না তা সে যতই অবহেলিত হোক না কেন। ইন্টারনেটেও তার হাজারো দৃষ্টান্তমূলক উদাহরণ রয়েছে। এরকম প্রচুর ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গেছে কখনো সে তার মনিবকে ডুবে যাওয়ার হাত থেকে বাঁচিয়েছে কখনো আবার বিষধর সাপের কামড় থেকে রক্ষা করেছে। সেরকমই, একটু ভালোবাসা পেলেই যে সে তার প্রভুর জন্য প্রাণ উৎসর্গ পর্যন্ত করতে পারে, তা আবারও প্রমান করে দেখালো ইভা নামের একটি কুকুর।

খবর অনুযায়ী, ইরিন উইলসন নামের এক যুবতী উত্তর ক্যালিফোর্নিয়ার ট্রিনিটি নদীর কাছে হাঁটতে গিয়েছিলেন। সফরে তার সঙ্গী ছিল পোষ্য কুকুর ইভা। হাঁটার সময় হঠাৎ করেই একটি ভয়ানক পাহাড়ি সিংহ উইলসনের পথ আটকে দাঁড়ায় এবং কিছু বুঝে ওঠার আগেই সেই সিংহটি তাকে আক্রমণ করে। উইলসনের বাম কাঁধে আঁচড়ে দেয় সিংহটি। এরপর আতঙ্কিত অবস্থায় উইলসন সাহায্যের জন্য তার কুকুর ইভার নাম ধরে চিৎকার করতে শুরু করলে মুহূর্তে সেই কুকুর তার মালিকের প্রাণ বাঁচাতে ছুটে আসে এবং সিংহের উপর ঝাঁপিয়ে পড়ে।

কয়েক সেকেন্ড লড়াই চলার পরেই ইভাকে সেই জন্তুটি কাবু করে ফেলে। যেহেতু পাহাড়ি সিংহ প্রচন্ড শক্তিশালী একটি প্রাণী তাই ইভা শারীরিক ক্ষমতায় তার সাথে পেরে উঠছিল না। সিংহটি ইভার মাথার খুলি কামড়ে ধরে রেখেছিল। এরপর উইলসন পরিস্থিতি বেগতিক বুঝে সেই সিংহটির দিকে পাথর ছুঁড়তে থাকে। কিন্তু সিংহটি কিছুতেই ইভাকে ছাড়ছিল না। এরপর আরও এক জন্ ভ্রমণকারী এগিয়ে আসে সাহায্যের জন্য। বেশ কিছুক্ষন পর তারা সেই সিংটিকে তাড়াতে সক্ষম হয়।

 


ঘটনার পর উইলসনের প্রিয় সঙ্গী কুকুর ইভার প্রাণ-সংশয় উপস্থিত হয়েছিল। উইলসনের স্বামী জানিয়েছেন,ইভার মাথার দু জায়গার খুলি ফাটিয়ে দিয়েছে সেই সিংহ। এছাড়া বাম চোখের গুরুতর ক্ষতি হয়েছে। কুকুরটির অবস্থা ছিল ভয়াবহ। যাইহোক ইভা সিংহের কাছে হেরে গেলেও সে তার প্রভুর প্রতি আনুগত্য এবং বিশ্বস্ততার পরিচয় দিয়েছে। উইলসনও বলেছেন যে, তার মনে কোন সন্দেহ নেই যে, তার পাশে ইভা না থাকলে, সেই পাহাড়ী সিংহের হাতে তাকে তার প্রান হারাতে হতো।

Related Articles

Back to top button