ভারতের দিগ্গজ ক্রিকেটারদের ছেলে মেয়েরা কি করছেন, জানুন কোন পেশার সাথে যুক্ত হতে চায় তারা

ভারতে বলিউড অভিনেতাদের পর ক্রিকেটারদের (Cricketer) জীবনযাপন সবচেয়ে ভালো। সাধারণত, আমরা ক্রিকেটারদের পরিসংখ্যান সম্পর্কে পড়তে এবং শুনতে থাকি। তবে আজকে ভারতের কিংবদন্তি ক্রিকেটারদের (Cricketer) সন্তানদের সম্পর্কে জানানো হবে।

১) অরুণি কুম্বলে:

ভারতের কিংবদন্তি ক্রিকেটার (Cricketer) এবং তার সময়ের অন্যতম সেরা স্পিনার অনিল কুম্বলের কন্যা অরুণি কুম্বলে ১৯৯৪ সালে বেঙ্গালুরুতে জন্মগ্রহণ করেন। আরুনি পেশায় একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (সিএ)। তিনি কর্ণাটকের বেঙ্গালুরুর সোফিয়া হাই স্কুলে তার স্কুলিং করেন। যেখানে, তিনি যুক্তরাজ্যের লন্ডনের ইম্পেরিয়াল কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেছেন। তার বোনের নাম স্বস্তি কুম্বলে এবং ভাইয়ের নাম মায়াস কুম্বলে। ইনস্টাগ্রামে তার ৫.৭ হাজার ফলোয়ার রয়েছে।

২) সানা গাঙ্গুলি:

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর কন্যা সানা গাঙ্গুলী পশ্চিমবঙ্গের কলকাতার বেহালায় জন্মগ্রহণ করেন। সানার স্কুলিং হয়েছে লা মার্টিনিয়ার ফর গার্লস এবং লরেটো হাউস স্কুল, কলকাতায়। সানা গাঙ্গুলি বর্তমানে ইংল্যান্ডের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। তার মায়ের মতো ডোনা গাঙ্গুলী একজন প্রশিক্ষিত ওড়িশি নৃত্যশিল্পী। সৌরভ গাঙ্গুলী এবং ডোনা গাঙ্গুলীর একমাত্র সন্তান সানা গাঙ্গুলী নাচের পাশাপাশি সাঁতারও পছন্দ করেন।

৩) মায়াস কুম্বলে:

এই তালিকায় আরেক নাম অনিল কুম্বলের ছেলে মায়াস কুম্বলের। মায়াস ২০০২ সালে কর্ণাটকের ব্যাঙ্গালোরে জন্মগ্রহণ করেন। তিনি দ্য ইন্টারন্যাশনাল স্কুল ব্যাঙ্গালোর, বেঙ্গালুরু, কর্ণাটকের ছাত্র। তার দুই ভাই বোন স্বস্তি কুম্বলে এবং অরুণি কুম্বলে।

৪) সমিত দ্রাবিড়:

রাহুল দ্রাবিড় এবং ক্রিকেটের প্রাচীর হিসেবে পরিচিত বিজয়তা পেনধারকরের ছেলে সামিত দ্রাবিড় বেঙ্গালুরুর মালিয়া অদিতি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করছেন। সামিত একজন জুনিয়র ক্রিকেটার যিনি বেঙ্গালুরু ইউনাইটেড ক্রিকেট ক্লাব (BUCC) এবং টাইগার কাপ ক্রিকেট টুর্নামেন্টের জন্য অনূর্ধ্ব-১৪ দলের প্রতিনিধিত্ব করেছেন। তার এক ছোট ভাই আছে, অনয় দ্রাবিড়। ক্রিকেট ছাড়াও তিনি সাঁতার, ভ্রমণ এবং গানের প্রতিও অনুরাগী।

৫) অর্জুন টেন্ডুলকার:

অর্জুন টেন্ডুলকার ১৯৯৯ সালে মুম্বাই, মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন। তিনি কিংবদন্তি ক্রিকেটার মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার এবং অঞ্জলি টেন্ডুলকারের ছেলে। গত বছর সৈয়দ মুশতাক আলী ট্রফিতে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অভিষেক হয় অর্জুন টেন্ডুলকারের। আইপিএলের কথা বললে মেগা নিলামে তাকে চুক্তিবদ্ধ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ইনস্টাগ্রামে তার 289K ফলোয়ার রয়েছে। তার একটি বোন যার নাম সারা টেন্ডুলকার।

৬) সারা টেন্ডুলকার:

শচীন এবং অঞ্জলি টেন্ডুলকারের মেয়ে, ১৯৯৭ সালে মুম্বাই, মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন। মুম্বাইয়ের ধিরুভাই ইন্টারন্যাশনাল স্কুল থেকে সারা তার স্কুলিং করেছেন। এরপর ইউনিভার্সিটি কলেজ লন্ডন (ইউসিএল) থেকে ডাক্তারি পড়েন। তিনি তাছাড়াও মডেলিংয়ে আগ্রহী। সারাকে ২০২১ সালে একটি পোশাক ব্র্যান্ড আজিও লুক্সের একটি বিজ্ঞাপনেও দেখা গিয়েছিল। এছাড়া বলিউডে সারার অভিষেক নিয়েও গুঞ্জন ছিল। তবে শচীন নিজেই এই খবর অস্বীকার করেছেন। ইনস্টাগ্রামে সারা টেন্ডুলকারের ১.৭ মিলিয়ন ফলোয়ার রয়েছে।

Related Articles

Back to top button