কান্স চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে এই ভারতীয় ছবিগুলি

Cannas ফিল্ম ফেস্টিভ্যালটির পূর্ব নাম ছিল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। এই ফেস্টিভ্যালে গোটা বিশ্বের নতুন প্রকারের ফিল্ম গুলির প্রাকদর্শন করা হয়। অর্থাৎ গোটা বিশ্বের নতুন ও ভালো মানের ফিল্মগুলিকে এখানে দেখানোর জন্য নির্বাচন করা। যেই দেশের ফিল্ম এই ফেস্টিভ্যালে দেখানোর জন্য নির্বাচন করা হয় সেই দেশের জন্য এটি অত্যন্ত গর্ভের বিষয় হয়।

জানিয়ে দি ২০২২ cannas ফিল্ম ফেস্টিভ্যালে ভারতীয় ৩ টি ফিল্ম দেখাবে বলে নির্বাচন করা হয়েছে। এই ফেস্টিভ্যালের ৭৫ তম এডমিশন cannas ফিল্ম ফেস্টিভ্যালটি ফ্রান্সে অনুষ্ঠিত হতে চলেছে। আসুন এই আর্টিকেলের মাধ্যমে জেনেনি কোন ভারতীয় ফিল্ম গুলি এই ফেস্টিভ্যালে দেখানোর জন্য নির্বাচন করা হয়েছে।

গোদাবরী: এই তালিকায় প্রথম যে নামটি আসে সেটা হলো ফিল্ম গোদাবরী। এই ফিল্মটি নিখিল মহাজনের পরিচালিত ফিল্ম। এই ফিল্মটি নিখিল মহাজন নিজের বাড়ির আসে-পাশের মানুষদের জীবনের উপর ভিত্তি করে তৈরি করেছিলেন। এই ফিল্মটিকে cannas ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হবে।

লে মাস্ক: সঙ্গীত রচয়িতা এ আর রহমানের পরিচালিত ফিল্ম লে মাস্ক cannas ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২-এ দেখানো হবে। এই ফিল্মটির গল্প এ আর রহমান নিজে লিখেছেন। অবশ্য একটু সাহায্য তিনি তার স্ত্রীর থেকেও নিয়েছিলেন। এই ফিল্মটি একটি ৩৬ মিনিটের সর্ট ফিল্ম।

রকেটরি: দ্যা নাম্বি ইফেক্ট: এই ফিল্মটি ভারতীয় পূর্ব মহাকাশ সংগঠনের পূর্ব বৈজ্ঞানিক ও ইঞ্জিনিয়ার নাম্বি নারায়ণের জীবনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। নারায়ণ নাম্বির উপর গুপ্তচর হওয়ার মিথ্যে আরোপ লাগানো হয়েছিল। এই নিয়েই ফিল্মের গল্প। এই ফিল্মটিও cannas ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২ তে দেখানো হবে।

আলফা বিটা গামা: আলফা বিটা গামা হল একটি হিন্দি ফিল্ম। যা গত বছর মুক্তি পেয়েছিল। এটি পরিচালনা করেছেন শঙ্কর শ্রী কুমার। এটি জয় নামে এক ব্যক্তির গল্প। এই চরিত্রটিকে মানুষ খুব পছন্দ করেছিল। এই ফিল্মটিকেও cannas ফিল্ম ফেস্টিভ্যাল ২০২২-এ দেখানো হবে।

 

 

Related Articles

Back to top button