Business Idea: লোকসানের চিন্তা ছেড়ে আজই শুরু করুন এই ব্যবসা, মাস গেলে আয় হবে ৬০০০০ টাকা!জানুন বিস্তারিত

লোকসানের চিন্তা ছেড়ে আজই শুরু করুন গুলখেইরা ব্যবসা

বর্তমানে কৃষিকাজ মানুষের মধ্যে একটি প্রবণতা হয়ে দাঁড়িয়েছে। অনেকে তাদের সুবিধা এবং জায়গা অনুযায়ী বাগান করে থাকেন। আপনিও যদি নিজের ব্যবসা শুরু করতে চান, তাহলে আজ একটি চমৎকার ব্যবসা সম্পর্কে বলা হবে। এই ব্যবসার (Business) মাধ্যমে আপনি অল্প সময়ে সুন্দর আয় করতে পারেন। মানুষ চাষাবাদ করেও ভালো মুনাফা অর্জন করছে। তরুণ-তরুণীরা লেখাপড়া শেষ করে চাষাবাদের পথ অবলম্বন করে বিভিন্ন পদ্ধতির মাধ্যমে কৃষিকাজ করছেন। এ থেকে তারা ভালো লাভও পাচ্ছেন।

Gulkhaira farming

এই উদ্ভিদ চাষ

এতে আপনাকে গুলখেইরা (Gulkhaira) গাছের চাষ করতে হবে। গুলখেইরা (Gulkhaira) গাছের অনেক ধরনের ঔষধি গুণ রয়েছে। ঔষধি গাছ চাষের জন্য খুব বেশি জায়গার প্রয়োজন হয় না। কম জায়গায় চাষ করে ভালো লাভ করা যায়।

মূল থেকে কান্ড সবই কাজে আসে

গুলখেইরা (Gulkhaira) গাছের সবচেয়ে বিশেষ বিষয় হল এর মূল, কান্ড, পাতা, বীজ সহজেই বাজারে বিক্রি হয়। বাজারে এই গাছের চাহিদা অনেক। গুলখেইরা গাছ চাষ করে প্রচুর আয় করছেন দেশের অনেক কৃষক। গুলখেইরা (Gulkhaira) সহজেই প্রতি কুইন্টাল ১০,০০০ টাকা পর্যন্ত বিক্রি হয়। এমন অবস্থায় এক বিঘা ক্ষেতে ৫ কুইন্টাল গুলখাইরা থাকলে। এই অবস্থায় আপনি সহজেই ৫০ থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন।

এমতাবস্থায় এই ব্যবসার মাধ্যমে আপনি সহজেই লাখ লাখ টাকা আয় করতে পারেন। এই ফসল চাষ করার পরে, আপনাকে বারবার বীজ কিনতে হবে না। আপনি পুরানো ফসল থেকেই পুনরায় বপনের জন্য বীজ পাবেন। কৃষিকাজের জন্য এই মাসটি সবচেয়ে ভালো
নভেম্বর মাসে গুলখেইরা চাষ হয়। এরপর এপ্রিল-মে মাসে এর ফসল প্রস্তুত হয়। এরপর গাছের পাতা ও কান্ড শুকিয়ে মাঠে পড়তে থাকে। গুলখেইরার ফুল, পাতা ও কাণ্ড ওষুধ তৈরিতে ব্যবহৃত হয়।

Gulkhaira farming

Related Articles

Back to top button