বাড়িতে বসেই মাত্র ৫০ হাজার টাকা বিনিয়োগে আজই শুরু করুন এই ব্যবসা, দ্বিতীয় মাস থেকেই দেখবেন লাভের মুখ

বাড়িতে বসেই মাত্র ৫০ হাজার টাকা বিনিয়োগে আজই শুরু করুন এই ব্যবসা

এখন অনেক মানুষই নানা রকম ব্যাবসার (Business) দিকে ঝুকছেন। এমন অনেক ব্যাবসা (Business) আছে যা কম খরচে শুরু করা যায়। এমনই একটি ব্যাবসা হল এলইডি বাল্ব তৈরির ব্যাবসা। আপনি কম জায়গায় এটি বাড়িতে থেকেই শুরু করতে পারেন। এই ব্যবসা শুরু করতে ৫০ হাজার টাকা খরচ হয়। এলইডি প্ল্যান্টের জন্য সরকার কর্তৃক প্রণোদনার পরিমাণও দেওয়া হয়।

Bulb

এ ছাড়া অনেক ব্যবসার জন্য সরকার ভর্তুকি দিয়ে থাকে। সরকারের কাছ থেকে ভর্তুকি পাওয়ার পর কম বিনিয়োগেও আপনার কাজ হবে। আপনাকে প্রায় ৫০ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। একটি ভালো এলইডি বাল্ব তৈরি করতে ৪০ থেকে ৫০ টাকা খরচ হয়। এই বাল্ব (Bulb) সহজেই বাজারে ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি করা যায়। ধরে নিলাম আপনার কাজ ছোট পর্যায়ের, আপনি যদি একদিনে ১০০টি বাল্ব (Bulb) বিক্রি করেন।

তাহলে আপনার আয় হবে ৪ থেকে ৫ হাজার টাকা। আপনি পরে ধীরে ধীরে ব্যবসা প্রসারিত করতে পারেন। অনেক সরকার-অনুমোদিত প্রতিষ্ঠান এলইডি বাল্ব তৈরির প্রশিক্ষণ প্রদান করে। এলইডি বাল্ব তৈরিকারী সংস্থাগুলি তাদের শর্তের ভিত্তিতে প্রশিক্ষণও দেয়। এর প্রশিক্ষণে, ব্যবহারিক তথ্য দেওয়া হয়। এটি দিয়ে, আপনি সহজেই এটি তৈরির প্রতিটি বিবরণ বুঝতে পারবেন।

গত কয়েক বছরে প্রতিটি বাড়িতে এলইডি বাল্বের চাহিদা দ্রুত বেড়েছে। এ কারণেই শহর হোক বা গ্রাম, এর ব্যবহার অনেক বেশি। প্রকৃতপক্ষে, এটি কম বিদ্যুৎ খরচে ভাল আলো দেয়। প্লাস্টিকের তৈরি হওয়ার কারণে এই বাল্বটি কাঁচের চেয়েও বেশি টেকসই থাকে।

Bulb

Related Articles

Back to top button