কাপড় ধোয়া থেকে মিলবে বিরতি, আজই বাড়িতে আনুন বালতির আকারের পোর্টেবল ওয়াশিং মেশিন

বাড়ির হাউজ ওয়াইফ হোক কিংবা বাড়িতে কাজ করা কাজের লোক, এনাদের জন্য সবচেয়ে কঠিন কাছ হলো কাপড় কাচা। কারণ নোংরা কাপড় থেকে ময়লা বার করতে করতে মানুষের হাত পর্যন্ত ব্যথা হয়ে যায় কিন্তু তা সত্ত্বেও অনেক সময় কাপড় সঠিক ভাবে পরিষ্কার হতে চায় না। তবে ওয়াসিং মেশিন ব্যবহার করলে যদিও মহিলাদের কোনো সমস্যার সম্মুখীন হতে হয় না এবং খুব সহজেই কোনো পরিশ্রম ছাড়া কাপড় সহজেই মেশিনে পরিষ্কার হয়ে যায়।

তবে ওয়াসিং মেশিন যেহুত একটি দামি প্রোডাক্ট এটার কেনার সামর্থ সবার থাকেনা। তাই বেশিভাগ মহিলাকে নিজের হাতকে কষ্ট দিয়েই জামাকাপড় ধুতে হয়। তবে আজ আমরা আমাদের আর্টিকেলে এমন একটি ওয়াসিং মেশিনের ব্যাপারে আলোচনা করতে চলেছি যার দাম অতিব নিম্ন, আর আকারে এটি একটি বালতির মতো দেখতে এবং খুব সহজেই জামা কাপড় ধোয়ার সহজ হয় এই মেশিনের দ্বারা। আসুন বিস্তারিত জেনেনি এই প্রোডাক্টের বিষয়।

Bucket washing machine

আপনি যদি শহরে একা বসবাস করে থাকেন তাহলে বড় আকারের ওয়াশিং মেশিন কিনে টাকা নষ্ট করার পরিবর্তে পোর্টেবল ওয়াশিং মেশিন(Bucket washing machine) কেনার কথা বিবেচনা করা উচিত। এই বালতি আকৃতির ওয়াসিং মেশিনটি HILTON কোম্পানি তৈরি করেছে। এই মেশিনে আপনি ৩ কেজি ওজন পর্যন্ত কাপড় ধুতে পারবেন।এই পোর্টেবল ওয়াশিং মেশিনটি ( Bucket washing machine)দেখতে হুবহু একটি বালতির মতো। যা সেমি-অটোমেটিক ফিচার সহ পাওয়া যায়।

Bucket washing Machine

আপনি একবারে ২ থেকে ৩ দিনের কাপড় একসাথে ধুতে পারবেন এই বালতি ওয়াশিং মেশিনটিতে।অর্থাৎ এই মেশিনে একসাথে একসঙ্গে ৫ থেকে ৬টি কাপড় ধোয়া যাবে।শুধু তাই নয়, এই ওয়াশিং মেশিনে স্পিনারের সুবিধাও রয়েছে। এই ফিচারের সাহায্যে আপনি সহজেই কাপড় শুকাতে পারবেন। আর স্পিনারটি বর্ষাকালে কাপড় শুকাতে আপনাকে সাহায্য করবে। এই ওয়াশিং মেশিনটি ড্রায়ার বাস্কেটের সাথেও আসে। যেখানে অটোমেটিক পাওয়ার বন্ধের বিকল্প রয়েছে। অর্থাৎ ওয়াশিং মেশিন বন্ধ করতে ভুলে গেলেও কাপড় ধোয়া ও শুকানোর পর মেশিন নিজে থেকেই বন্ধ হয়ে যাবে এবং বিদ্যুৎ খরচও বাঁচবে।

 

Related Articles

Back to top button