Bollywood-র সবচেয়ে অশিক্ষিত পরিবার! ভাট পরিবারের সদস্যদের পড়াশোনার দৌড় দেখে চোখ উঠবে কপালে

Bollywood-র সবচেয়ে অশিক্ষিত পরিবার

বলিউডের (Bollywood) সঙ্গে জড়িয়ে রয়েছে অসংখ্য সুপারস্টার পরিবার। এই তালিকায় রয়েছে বচ্চন পরিবার, কাপুর পরিবার ইত্যাদি। বলিউডের এমনই আরেক সুপারস্টার পরিবার হলো ভাট পরিবার (Bhatt Family)। এই পরিবারের তিন সদস্য যথা মহেশ ভাট এবং তাঁর দুই কন্যা পূজা ভাট ও আলিয়া ভাটকে চেনেন না এমন মানুষ নেহাতই কম। পরিচালনা ও অভিনয়ের সুবাদে দেশ জুড়ে খ্যাতি অর্জন করেছেন এই পরিবার। তবে জানেন কি মহেশ ভাট থেকে শুরু করে আলিয়া ভাট কত দূর পড়াশোনা করেছেন? চলুন এই প্রতিবেদন থেকে ভাট পরিবারের সদস্যদের শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) জেনে নিন।

১) মহেশ ভাট (Mahesh Bhatt)

 

Mahesh Bhatt

বলিউডের একজন জনপ্রিয় পরিচালক, প্রযোজক ও চিত্রনাট্যকার হলেন মহেশ ভাট। তবে তাঁর পড়াশোনার যোগ্যতা খুবই কম। তিনি মাটুঙ্গার ডন বসকো হাই স্কুলে পড়াশোনা করেছেন। তবে সম্পূর্ণ পড়াশোনা সম্পন্ন না করেই তিনি পড়াশোনা ছেড়ে দেন। এর পর পুরোপুরি ফিল্মের কাজে লেগে পড়েন। প্রথম দিকে একজন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে কাজ শুরু করেছিলেন। এরপর পরিচালক হিসাবে তিনি বেশ খ্যাতি অর্জন করেছেন।

২) শাহীন ভাট (Sahin Bhatt)

Sahin Bhatt

মহেশ ভাট ও সোনি ভাটের মেয়ে হলেন শাহীন ভাট। তিনি পড়াশোনার জন্য মুম্বাইয়ের একটি স্কুলে ভর্তি হয়েছিলেন। অভিনয়ের থেকে পড়াশোনার প্রতি বেশি আগ্রহ ছিল তাঁর। তিনি সাহিত্য ও কবিতা চর্চা করতে ভালোবাসেন। পড়াশোনার জন্য তিনি ইউনাইটেড কিংডমে গিয়েছিলেন এবং সেখান থেকে
এডিটিং ও ফিল্ম মেকিংয়ের উপর পড়াশোনা সম্পন্ন করেছেন।

৩) রাহুল ভাট (Rahul Bhatt)

Rahul Bhatt

মহেশ ও সোনি ভাটের একমাত্র পুত্র হলেন রাহুল ভাট। তিনি বেশ শিক্ষিত। তিনি স্কুলের গন্ডি পেরিয়ে ভর্তি হয়েছিলেন মুম্বাইয়ের একটি কলেজে। এরপর পড়াশোনার জন্য বিদেশেও গিয়েছেন। তিনি ইউনাইটেড স্টেটসের একটি বিশ্ববিদ্যালয় থেকে পুষ্টিবিদ্যার উপর পড়াশোনা চালিয়ে গিয়েছেন। ভাট পরিবারের সবচেয়ে শিক্ষিত সদস্য তিনিই।

৪) পূজা ভাট (Puja Bhatt)

Puja bhatt

মহেশ ভাটের বড় মেয়ে পূজা ভাট। তিনিও বলিউডের অসংখ্য ছবিতে অভিনয় করছেন। প্রথম জীবনে শিক্ষার জন্য মুম্বাইয়ের এ এফ পেটিট হাই স্কুলে ভর্তি হয়েছিলেন। তবে পড়াশোনার থেকে অভিনয়ের প্রতি তাঁর আগ্রহ বেশি ছিল। যে কারণে তিনি পড়াশোনা ছেড়ে দিয়ে বলিউডে ক্যারিয়ার বানাতে লেগে পড়েন। কাজ করেছেন অসংখ্য হিট ছবিতে।

৫) অলিয়া ভাট (Alia Bhatt)

https://www.instagram.com/p/Ckfr1DqPszV/

ভাট পরিবারের অন্যতম সদস্য ও অভিনেত্রী আলিয়া ভাট মুম্বাইয়ের জামনাবাই নার্সি স্কুল থেকে পড়াশোনা করেছেন। তবে তিনি ক্লাস ১২ এর গন্ডি পার করেননি। কেননা এই সময় তিনি করণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির মাধমে বলিউডে প্রবেশ করেন। এরপর একের পর এক জনপ্রিয় ছবিতে কাজ করে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হয়ে ওঠেন তিনি।

Related Articles

Back to top button