বলিউডের এই গায়কেরা এক একটি গানের জন্য নেন এত কোটি টাকা করে পারিশ্রমিক, জেনে হুঁশ উড়ে যাবে আপনারও

ফিল্ম হচ্ছে এমন একটা জিনিস যা আমাদের সব থেকে বেশি মনোরঞ্জন করে। কোনো ফিল্ম রিলিজ হওয়ার আগে মানুষ সেই ফিল্মের গান বা সাউন্ড ট্র্যাক শোনে। এমনকি মানুষ অপেক্ষা করে থাকে যদি কোনো ফিল্ম ভালো না হয় অন্তত সেই ফিল্মের গান গুলি ভালো হোক যাতে প্লে লিস্টে নতুন গান যুক্ত করা যেতে পারে। একটি গান হিট করার জন্য অনেক কিছু ম্যাটার করে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো সিঙ্গার। তাই আজ আমরা এই আর্টিকেলের মাধ্যমে বলিউডের টপ ১০ সিঙ্গারদের ফিস নিয়ে আলোচনা করবো।

১) এ আর রহমান: ইনি ভারতের একজন বহুমুখী গায়ক সংগীতকার। গান বানানোর সঙ্গে যুক্ত সব কাজ করেন এ আর রহমান। তিনি একজন সঙ্গীতকার, গায়ক-গীতিকার, সংগীত নির্মাতা ইত্যাদি। তিনি প্রতিটি ফিল্মের জন্য ১.৫ থেকে ২ কোটি টাকা পর্যন্ত চার্জ করেন।

২) আরমান মল্লিক ও আমল মল্লিক: এনারা দুজন অনু মল্লিকের ভাগ্নে হন। দুজনে নিজের প্রতিভার জোরে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন। আরমান সা রে গা মা পা-এর ফাইনালিস্ট ছিলেন এবং মাত্র ২১ বছর বয়স থেকে অনেক ফিল্মে গান গেয়েছেন। এছাড়া তিনি প্রচুর লাইভ শো করেন। একেকটি গানের জন্য তিনি প্রায় ৪০ লাখ টাকা চার্জ করেন।

৩) কৈলাশ খের: ইনি বলিউডের একজন ট্যালেন্টেড গায়ক। কৈলাশ খের মোট ৯ টি ভাষায় গান গাইতে পারেন। তিনি ৭০০ এর বেশি ফিল্মে গান গেয়েছেন। এমনকি তিনি পদ্মশ্রীও পেয়েছেন। তিনি প্রতিটি গানের জন্য প্রায় ৩০ লাখ টাকা চার্জ করেন।

৪) শ্রেয়া ঘোষাল: ইনি ভারতের সবথেকে বেশি জনপ্রিয় মহিলা সিঙ্গার। তিনি ১৬ বছর বয়সে প্রথম প্লে ব্যাক সিঙ্গিং করেছিলেন দেব দাস ফিল্মের জন্য। তিনি ভারতের অনেক ভাষায় গান গেছেন। শ্রেয়া একটি গানের জন্য প্রায় ১৮-২০ লাখ পর্যন্ত চার্জ করেন।

৫) অরিজিৎ সিং: সিঙ্গিং জগতে সবচেয়ে জনপ্রিয় সিঙ্গার হচ্ছেন অরিজিৎ। তিনি আশিকি ২ ফিল্মের তুম হি হো গানের দ্বারা জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তিনি একটি গানের জন্য প্রায় ১৫-২০ লাখ টাকা চার্জ করেন।

৬) সোনু নিগম: সোনু বলিউডের অনেক নাম করা ও পুরোনো সিঙ্গার। তিনি অনেক ভাষায় গান গেয়েছেন। এমনকি তিনি গানের জন্য রাষ্ট্রীয় পুরস্কার পর্যন্ত পেয়েছিলেন। তিনি ফিল্মে একটি গানের জন্য ১০ লাখ টাকা পর্যন্ত চার্জ করেন।

৭) সুনিধি চৌহান: ইনি রিয়ালিটি শো জিতে নিজের বলিউড সিঙ্গিং কেরিয়ার শুরু করেছিলেন। যদিও তিনি এখন সেরম ভাবে এক্টিভ নেই। কিন্তু তার গুরুত্ব বলিউড থেকে কমে যায়নি। তিনি একেকটি গানের জন্য ১২-১৫ লাখ টাকা পর্যন্ত চার্জ করেন।

৮) মোহিত চৌহান: ‘ইয়ে দুরিয়া’ থেকে শুরু করে ‘জো ভি ম্যা কাহেনা’ পর্যন্ত সুপারহিট গান দ্বারা মহিত সবার মন জয় করে নিয়েছেন। এছাড়া তার ‘হুন চলা’ ও মাসককালী গানটিও অনেক হিট করেছিল।তার গান গুলি তখনো অনেক হিট ছিল আর এখনো অনেক হিট রয়েছে। তিনি একেকটি গান গাওয়ার জন্য প্রায় ৬-৮ লাখ টাকা চার্জ করতেন।

৯) সুখবিন্দার সিং: ছাইয়া ছাইয়া গানের গায়ক সুখবিন্দার অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন। এছাড়া তিনি তাল, চাক দে ইন্ডিয়া, ওম শান্তি ওম এর মতো অনেক ফিল্মে গান গেয়েছিলেন। তিনি একেকটি গানের জন্য ৮ লাখ টাকা চার্জ করে থাকেন।

১০) মিকা সিং: ইনি বলিউডের একজন নাম করা গায়ক। মিকা সুভা হোনে না দে, গান্দি বাত, পুনগী, মজা হি মজার মতো সুপারহিট গান গুলি গেয়েছেন। তিনি একেকটি গানের জন্য ১৫-১৮ লাখ টাকা চার্জ করেন।

Related Articles

Back to top button