‘কারো পা চেটে নয়’, নিজের দমে উত্তরপ্রদেশের এক ছোট গ্রাম থেকে উঠে এসে আজ বলিউডে রাজত্ব করছেন এই ১০ তারকা

বলিউডে নাম করা অভিনেতা-অভিনেত্রী যারা আছে তারা সবাই প্রায় ভারতের আলাদা আলাদা জায়গার বাসিন্ধা। কেউ বিহার, কেউ বাংলা, কেউ ঝাড়খন্ড, পাঞ্জাব তো কেউ উত্তর প্রদেশ। তবে সম্প্রতি একটি রিপোর্টে দেখা গেছে বলিউডের বেশ কয়েকজন সেলিব্রিটি উত্তর প্রদেশ থেকে বিলং করে। অর্থাৎ উত্তরপ্রদেশ থেকে আসা অভিনেতা-অভিনেত্রীদের সংখ্যা বলিউডে বেশি রয়েছে। আসুন এই আর্টিকেলের মাধ্যমে জেনেনি কোন বলিউড সোলিব্রিটিরা উত্তরপ্রদেশের বাসিন্ধা।

১) অনুষ্কা সর্মা: অনুষ্কা সর্মা ১৯৮৮ সালের ১লা মে উত্তর প্রদেশের একটি আর্মি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। তিনি বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম।

২) নাসিরউদ্দিন শাহ: নাসিরউদ্দিন শাহ উত্তর প্রদেশের বারাবাঙ্কি গ্রামের বাসিন্ধা। তিনি বলিউডের একজন প্রবীণ ও অতিজনপ্রিয় অভিনেতা হিসেবে পরিচিত।

৩) অমিতাভ বচ্চন: বলিউডের মহানায়ক অমিতাভ বচ্চন উত্তর প্রদেশের হায়দ্রাবাদে ১১ই অক্টোবর ১৯৪২ তে জন্মগ্রহণ করেছিলেন। এনার আলাদা কোনো পরিচয়ের দরকার নেই।

৪) নাওয়াজ উদ্দিন সিদ্দিকী: ইনি খুব অল্প সময়ে বলিউডের টপ অভিনেতাদের তালিকায় নাম লিখিয়েছেন। নাওয়াজ উদ্দিন সিদ্দিকী উত্তর প্রদেশের মুজ্জাফার নগরের বাসিন্ধা।

 

৫) রাজপাল যাদভ: ইনি বলিউডের বেস্ট কমেডি অভিনেতা হিসাবে পরিচিত। এনার মুখ দেখলেই দর্শকরা হাসিতে গড়াগড়ি খায়। ইনি উত্তর প্রদেশের শাহজাহানপুরের বাসিন্ধা।

৬) সুশান্ত সিং রাজপুত: প্রয়াত সুশান্ত সিং রাজপুত বলিউডের একজন নামকরা ও বড় অভিনেতা ছিলেন। তিনি উত্তর প্রদেশের বিজনর এর বাসিন্ধা ছিলেন।

৭) জাকির হোসেন: জাকির হোসেন বলিউডের একজন নাম করা অভিনেতা। তিনি উত্তর প্রদেশের জানি খুর্দ মেরেঠ এর বাসিন্ধা।

৮) সৌরভ শুক্লা: সৌরভ উত্তর প্রদেশের গৌরোখপুর জেলার বাসিন্ধা। তিনি বলিউডের নিজের জায়গা বানিয়ে নিয়েছেন।

৯) দিশা পাটানি: বলিউডের সবচেয়ে গ্ল্যামারাস, ফিট ও ট্যালেন্টেড অভিনেত্রী হিসেবে পরিচিত দিশা। ইনি উত্তর প্রদেশের বারেলির বাসিন্ধা।

১০) অনুরাগ কাশ্যাব: বলিউডের একজন নাম করা অভিনেতা হচ্ছেন অনুরাগ কাশ্যাব। তিনি উত্তর প্রদেশের গৌরোখপুর জেলার বাসিন্ধা।

 

Related Articles

Back to top button