নাদুসনুদুস থেকে ফিট স্লিম বডি!বলিউডের ১১ জন সেলিব্রেটি যারা আগের চেহারার দেখে চেনা মুশকিল

বলিউডের তারকারা নিজেদের ফিটনেস নিয়ে যথেষ্ট সচেষ্ট থাকেন। কারণ তাঁদের লুকের ওপর ফিল্ম ক্যারিয়ারের অনেককিছুই নির্ভর করে থাকে। তাঁদের সঠিক ওজন সব সময় মেইনটেইন করতে হয়। আজ এমন কিছু তারকা’র কথা, আপনাদের জানাব যারা একসময় মারাত্মক মোটা ছিল। কিন্তু আজ তাঁদের দেখলে বোঝাই যাবে না।

১. ভূমি পেডনেকর –

বলিউডের অন্যতম প্রতিভাবান অভিনেত্রী হলেন ভূমি পেডনেকর। তিনি তাঁর ছবির জন্য ওজন ৭২ কেজি করেছিলেন। তবে ছবি মুক্তি পাওয়ার সাথে সাথে তিনি তার ওজন কমাতে শুরু করেন। কয়েক মাসের মধ্যেই তাঁর ওজনের ২৭ কেজি কমে গিয়েছিল।

২. আলিয়া ভাট –

তিনি অভিনয় জগত শুরু করেছিলেন ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির মধ্য দিয়ে। তিনি বলিউডে আসার আগে ১৬ কেজি ওজন কমিয়েছিলেন।

৩. সোনাম কাপুর –

বলিউডের জনপ্রিয় ও গ্ল্যামারাস অভিনেত্রী হলেন সোনাম কাপুর। তিনি ‘সাওয়ারিয়া’ ছবির মধ্য দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। এই ছবির আগে তাঁর ওজন ছিল ৮৬ কেজি। তবে ছবির জন্য তাঁকে ৩০ কেজি কমাতে হয়েছে।

৪. সোনাক্ষী সিনহা –

তিনি ‘দাবাং’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। তবে সিনেমা করার আগে তাঁর ওজন ছিল ৯০ কেজি। তবে সিনেমার করার জন্য তাঁকে ৩০ কেজি ওজন কমাতে হয়েছে।

 

৫. পরিণীতা চোপড়া –

বলিউড জগতে আসার আগে তাঁর ওজন অনেক ছিল। কিন্তু ছবি করার জন্য তাঁকে অনেক ওজন কমাতে হয়েছে।

৬. জেরিন খান –

বলিউড জগতে আসার আগে তাঁর ওজন ছিল ১০০ কেজি। তবে ছবি করার জন্য তাকে তাঁর ওজন ৫৭ কেজিতে আনতে হয়েছে।

৭. কারিনা কাপুর –

বলিউডের জিরো ফিগারের জন্য বিখ্যাত কারিনা কাপুর। তিনি খুবই মোটা ছিলেন বলিউডের আসার আগে। বলিউডে গ্ল্যামারাস গার্ল হওয়ার জন্য নিজের ফিগার কমিয়ে জিরো ফিগার করেছেন।

৮. অর্জুন কাপুর –

বলিউড অভিনেতা অর্জুন কাপুরের ওজন ছিল ১৩০ কেজি। বলিউডে প্রথম ছবি ডেবিউ করার কিছু বছরের মধ্যে তিনি তাঁর ওজন কমিয়ে ফেলেছেন।

 

৯. আদনান সামি –

তাঁর মোটা শরীরের জন্য তিনি প্রায়ই আলোচনার বিষয়বস্তু হয়ে থাকতেন। তারকা হওয়ার আগে তাঁর ওজন ছিল ২৬০ কেজি। তাঁকে কাস্টম মেড হুইলচেয়ারে করে যাওয়া-আসা করতে হতো। তিনি তার ওজন এক বছরের মধ্যে ১৩০ কেজি কমিয়ে ছিলেন।

১০. সারা আলী খান –

বলিউডে অভিনেত্রী হওয়ার আগে পলিসিস্টিক ওভারি সিনড্রোম এবং হরমোনজনিত রোগের কারণে অতিরিক্ত মোটা ছিল তিনি। অভিনেত্রী অনেক কষ্ট করে রোগা হয়েছিলেন।

১১. রাম কাপুর –

তিনিও যথেষ্ট মোটা ছিলেন। কিন্তু তিনি মোটা থেকে রোগা হয়ে দেখিয়েছেন। তাঁর মতে সঠিক ওয়ার্কআউট ও ডায়েট মেনটেন করলে রোগা হওয়া সম্ভব।

Related Articles

Back to top button