একসময় টাকার খাতিরে করেছিলেন মডেলিং, আজ বলিউডে রাজত্ব করেন এই 6 অভিনেত্রী

বলিউডে বহু সময় ধরে বিবাদ হয়ে আসছে। সবাই বলা-বলি করে যে বলিউডে তারাই সুযোগ পায় যাদের কোনো ফিল্মি ব্যাকগ্রাউন্ড আছে বা সোর্স আছে। কিন্তু এই বক্তব্যকে ভুল প্রমাণ করে দিয়েছে বলিউডের কিছু হিরোইনরা। তারা নিজের সৌন্দর্য ও অভিনয় দ্বারা ফিল্ম ইন্ডাস্ট্রিতে সফলতা অর্জন করেছেন। এমনকি এই হিরোইনদের কোনো ফিল্মি ব্যাকগ্রাউন্ডও ছিল না।তারা মডেলিং দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন এবং আজ তারা বলিউডের সফল অভিনেত্রী। আসুন এই আর্টিকেলের মাধ্যমে সেই ৬ জন অভিনেত্রীদের বিষয় জেনেনি যারা মডেলিং দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন আর আজ বলিউডের সফল অভিনেত্রী।

১) জিনাত অমান: ৭০-৮০ দশকের জনপ্রিয় অভিনেত্রী জিনাত অমান ১৯৭০ সালে মিস এশিয়া প্যাসিফিকের খেতাব জিতেছিলেন। এরপর তিনি মডেলিং লাইনে যোগ দিয়েছিলেন এবং তারপর থেকেই জিনাতের কাছে একের পর এক বলিউড ফিল্মের অফার আসতে শুরু করেছিল।

২) প্রিয়াঙ্কা চোপড়া: ২০০০ সালে প্রিয়াঙ্কা মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন। এরপর তিনি মডেলিং করতে শুরু করেছিলেন। ২০০৩ সালে তিনি তার ডেবিউ ফিল্ম আন্দাজের অফার পান। আর আজ তিনি বলিউডের একজন জনপ্রিয় অভিনেতা। এমনকি তিনি হলিউড ফিল্মেও জনপ্রিয়তা লাভ করে গ্লোবাল অভিনেত্রীতে পরিণত হয়েছেন।

৩) ক্যাটরিনা কেইফ: ক্যাটরিনাও সেইসব হিরোইনদের তালিকায় পরেন যারা নিজের কেরিয়ারের মডেলিংয়ের দ্বারা করেছিলেন। খুব কম লোক জানেন যে ক্যাটরিনাকে ল্যাকমি ফ্যাশন উইকের ইভেন্টে স্পট করা হয়েছিল।

৪) দীপিকা পাডুকোন: বড় পর্দায় ডেবিউ করার আগে দীপিকাও মডেলিং করেছিলেন। এমনকি তিনি কিংফিশার ফ্যাশন অ্যাওয়ার্ডে বর্ষসেরা মডেলের খেতাবও জিতেছিলেন। তারপর ২০০৭ সালে বলিউড বাদশা শাহরুখ খানের সঙ্গে ‘ওম শান্তি ওম’ ছবিতে ডেবিউ করার সুযোগ পেয়েছিলেন তিনি। আর আজ তিনি বলিউডের টপ অভিনেত্রীদের মধ্যে অন্যতম।

৫) অনুষ্কা শর্মা: অনুষ্কা শর্মাও বলিউডের আগে মডেলিং-এ নিজের কেরির গড়ার চেষ্টা করেছিলেন। এরপর ২০০৮ সালে শাহরুখের সাথে নিজের ডেবিউ ফিল্ম “রব নে বানাদি জোরি” করেন ।আর আজ তিনি বলিউডের সেরা অভিনেত্রীদের মধ্যে অন্যতম।

৬) ঐশ্বর্য রায় বচ্চন: ঐশ্বর্য কলেজে পড়াকালীন মডেলিং করা শুরু করেছিলেন। এরপর ১৯৯৪ সালে তিনি মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন। আর তারপর দিয়ে বলিউড থেকে একের পর এক ফিল্ম অফার আসতে শুরু করেছিল। আর আজ তিনি বলিউডের নামকরা অভিনেত্রীদের তালিকায় পড়েন।

Related Articles

Back to top button