নিজেদের ছবির নায়িকাদের সাথে বারবার সম্পর্কে জড়িয়েছেন এই পরিচালকরা, তালিকায় রয়েছে জিনাত থেকে অমিশা

সম্প্রতি বেশ কয়েকজন বলিউড তারকা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছে। এই তারকাদের মধ্য ক্যাটরিনা-ভিকি, রণবীর-আলিয়া, রাজকুমার-পত্রলেখা ইত্যাদি জুটির নাম রয়েছে। বিয়ের পর এনারা তাদের পার্টনারদের সাথে বেশ সুখেই জীবন যাপন করছেন। কিন্তু বলিউডের অনেক কাপাল রয়েছে যাদের সম্পর্ক উপরে উল্লেখিত জুটি গুলির মত পরিণতি পায়নি।

বলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রী রয়েছে যারা একসাথে কাজ করতে করতে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিল কিন্তু তাদের সম্পর্ক পরিণতি পায়নি। এই তালিকায় যে অভিনেতা বা অভিনেত্রীর জুটি শুধু রয়েছে তা কিন্তু নয়। এই তালিকায় অভিনেত্রী ও পরিচালকের জুটিও রয়েছে। আজ আমরা এই আর্টিকেলে ৭ জন পরিচালক ও অভিনেত্রীর জুটি নিয়ে আলোচনা করবো যারা একসাথে কাজ করতে করতে ভালোবাসার সম্পর্কে জড়িয়ে পড়েছিল কিন্তু তাদের সম্পর্ক পরিণতি পায়নি।

১) দেব আনন্দ ও জিনাত: যখন দেব আনন্দ ‘হরে কৃষ হরে রাম’ ফিল্মটির পরিচালনা করছিলেন সেই ফিল্মে নায়িকার ভূমিকা পালন করছিলেন জিনাত আমন ও মুমতাজ। কাজ করতে করতে দেব আনন্দের জিনাতের প্রতি দুর্বলতা জন্মে ছিল। কিন্তু তখন তিনি বিবাহিত ছিলেন ও তার দুটি সন্তানও ছিল। দেব আনন্দ তার বায়োগ্রাফি ‘রোম্যান্সিং উইথ লাইফ’-এ তার জিনাতকে নিয়ে থাকা দুর্বলতার বিষয় লিখেছিলেন। যদিও অভিনেত্রী জিনাত, দেব আনন্দের তার প্রতি থাকক দুর্বলতার বিষয় কোনো ধারণা ছিল না। তিনি দেব আনন্দকে সর্বদাই সহ অভিনেতা ও পরিচালক হিসেবেই শ্রদ্ধা করতেন। এছাড়া জিনাত আমন ছাড়াও সুরাইয়া, কল্পনা কার্তিক, মোনা সিংহ প্রমুখ অভিনেত্রীর সঙ্গেও দেব আনন্দের সম্পর্কের কথা শোনা গেছিল।

২) রাম গোপাল বর্মা ও উর্মিলা: এরকম কথা প্রচুর শোনা গেছিল যে পরিচালক রাম গোপাল বর্মা ও অভিনেত্রী উর্মিলার মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। একটা সময় রাম গোপকল তার প্রতিটা ফিল্মে উর্মিলাকে নায়িকা হিসেবে নিতেন। তবে তারা দুজনে কখনো তাদের সম্পর্ককে স্বীকার করেননি। তবে একটা সময় পর রাম গোপাল বর্মা উর্মিলাকে তার ফিল্মে নেওয়া বন্ধ করে দেন এবং অন্যান্য ডিরেক্টররাও উর্মিলাকে তাদের ফিল্মে কাজ দেওয়া বন্ধ করে দেন এবং উর্মিলার কেরিয়ার ধীরে ধীরে শেষ হয়ে যায়। অনুমান করা হয় যে একসাথে কাজ করতে করবে পরিচালক রাম গোপাল ও উর্মিলার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল এবং তাদের ব্রেকআপের পর রাম গোপাল, উর্মিলার সাথে কাজ করা বন্ধ করে দিয়েছিল।

৩) রাম গোপাল বর্মা ও অন্তরা মালিক: শুধু উর্মিলা নয়, অভিনেত্রী অন্তরা মালিকের সাথেও ছিল রাম গোপাল বর্মার সম্পর্ক। রাম গোপালের ‘মস্ত’, ‘রোড’, ‘কোম্পানি’, ‘ডরনা মনা হ্যায়’ ফিল্ম গুলিতে অন্তরাকে অভিনয় করতে দেখা গেছিল। কিন্তু তিনি এই ফিল্ম গুলিতে জনপ্রিয়তা লাভ করতে পারেননি। এরপর রাম গোপাল অন্তরা তার একটি ফিল্মে মুখ্য চরিত্রেও কাস্ট করেছিল কিন্তু তাতে লাভের লাভ কিছু হয়নি। একটা সময় পর অন্তরা বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিকে বিদায় জানিয়ে দেয় ও রাম গোপালের সাথে অন্তরার সম্পর্ক ছিন্ন হয়ে যায়।

৪) সুস্মিতা সেন ও বিক্রম ভাট: দস্তক ছবিটি ছিল অভিনেত্রী সুস্মিতা সেনের ডেবিউ ফিল্ম। সেই ফিল্মের পরিচালক ছিল মহেশ ভাট আর মহেশ ভাটের সূত্রেই বিক্রম ভাটের সাথে সুস্মিতার আলাপ হয়েছিল। একটা সময় ছিল যখন তাদের প্রেমের সম্পর্কের বিষয় বলিউডের সকলে জানতো এমনকি জনতাও জানতো। কিন্তু সুস্মিতার সাথে আলাপের পূর্বেই বিক্রম ভাট বিবাহিত ছিলেন। সুস্মিতার সাথে সম্পর্কের কারণেই বিক্রমের তার স্ত্রী সাথে ডিভোর্স হয়ে গেছিল বলে জানিয়েছেন বিক্রম ভাট নিজে।

৫) আমিশা পাটেল ও বিক্রম ভাট: নিজের কেরিয়ারের শুরুতে আমিশা ডাইরেক্টর বিক্রম ভাটকে টানা ৫ বছর ডেট করেছিলেন। কিন্তু আমিশার পরিবার এই সম্পর্ক মেনে নেয়নি কারণ বিক্রম বিবাহিত ছিলেন। এমনকি রিপোর্ট থেকে জানা গেছে যে আমিশাকে তার পরিবার বিক্রমের সাথে সম্পর্ক রাখার জন্য বাড়ি থেকে পর্যন্ত বার করে দিয়েছিল। এরপর তাদের ব্যক্তিগত সম্যসার কারণে তাদের সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গেছিল।

৬) হুমা কুরেশি ও অনুরাগ অনুরাগ কাশ্যপ: অনুরাগের কাশ্যপের ফিল্ম দ্বারা নিজের ডেবিউ করেছিলাম হুমা। যার পর অনুরাগ ও হুমার মধ্যে বেশ ঘনিষ্টতার সম্পর্ক তৈরি হয়েছিল। দুজনকে প্রায় একসাথে বিভিন্ন জায়গায় বা পার্টিতে দেখা যেত। খবরে বলা হয়েছিল অনুরাগের যখন তার স্ত্রীর সাথে ঝামেলা চলছিল দেয় সময় তিনি অভিনেত্রী হুমা কুরেসির সাথে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। তবে একটি ইন্টারভিউতে হুমা পরিষ্কার জানিয়ে দিয়েছিলেন যে তিনি ও অনুরাগ শুধুমাত্র ভালো বন্ধু।

৭) জ্যাকলিন ফার্নান্ডেজ ও সাজিদ খান: একটি রিপোর্ট থেকে জানা গেছে যে একসাথে কাজ করতে করতে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ ও সাজিদ খানের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়েছিল। তাদের সম্পর্ক বেশ দীর্ঘদিন চলার পর ভেঙে যায়। ভেঙে যাওয়ার কারণ ছিল জ্যাকলিনের প্রতি সাজিদের অত্যধিক অধিকার বোধ এবং জ্যাকলিনকে হারিয়ে ফেলার ভয় তাঁদের সম্পর্কে তিক্ততা সৃষ্টি করেছিল।

 

Related Articles

Back to top button