নিজেদেরকে ভারতীয় বলা এই বলিউড অভিনেত্রীদের কাছে রয়েছে বিদেশের নাগরিকত্ব

এই বলিউড অভিনেত্রীদের কাছে রয়েছে বিদেশের নাগরিকত্ব

প্রায়শই প্রশ্ন উঠেছে, সোশ্যাল মিডিয়ায় বহুবার অক্ষয় কুমারকে ট্রোলড করা হয়। বলিউড তারকাদের নাগরিকত্ব নিয়ে প্রায়ই প্রশ্ন উঠেছে, এর জন্য সোশ্যাল মিডিয়ায় বহুবার ট্রোলড হয়েছেন অক্ষয় কুমার। যদিও সত্যিটা হল অক্ষয় কুমারও বলিউডের (Bollywood) সর্বোচ্চ কর প্রদানকারী তারকা। তাহলে জেনে নেওয়া যাক কোন তারকা কোন দেশের নাগরিকত্ব পেয়েছেন?

১. অক্ষয় কুমার (Akshay Kumar)

বলিউডের (Bollywood) ‘খিলাড়ি কুমার’ অর্থাৎ অক্ষয় কুমার (Akshay Kumar) ভারতে জন্মগ্রহণ করলেও বড় হওয়ার পর তিনি কানাডার নাগরিকত্ব নেন। তার দ্বৈত নাগরিকত্ব (ভারত ও কানাডা) রয়েছে বলে জানা গেছে।

Akshay Kumar

৩. দীপিকা পাড়ুকোন (Dipika Padukone)

জানলে অবাক হতে হয় বলিউডের (Bollywood) সুপারস্টার অভিনেত্রী দীপিকা পাড়ুকোন (Dipika Padukone) ভারতে জন্মগ্রহণ করেননি। তিনি ডেনমার্কে জন্মগ্রহণ করেছিলেন এবং তার ডেনিশ পাসপোর্টও রয়েছে৷ তার দ্বৈত নাগরিকত্ব রয়েছে বলেও জানা গেছে।

Dipika Padukone

৪. আলিয়া ভাট (Alia Bhatt)

অনেকে মনে করেন অভিনেত্রী আলিয়া ভাটের (Alia Bhatt) ভারতীয় পাসপোর্ট আছে, কিন্তু এটি সত্য নয়। আলিয়া ব্রিটেনে জন্মগ্রহণ করেছিলেন, তার ব্রিটিশ পাসপোর্ট রয়েছে।

Alia Bhatt

৫. ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)

বলিউডের সুন্দরী অভিনেত্রী ক্যাটরিনা কাইফের (Katrina Kaif) জন্মও ভারতের বাইরে হংকংয়ে। তার বাবা একজন কাশ্মীরি ছিলেন এবং তার মা ব্রিটিশ নাগরিক। ক্যাটরিনারও ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে।

Katrina Kaif

৬. জ্যাকলিন ফার্নান্দেজ (Jacqueline Fernandez)

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী জ্যাকলিন (Jacqueline Fernandez), যিনি মিস শ্রীলংকা হয়েছেন। বর্তমানে মামলা নিয়ে বিতর্কে রয়েছেন তিনি। তিনি ‘বাহরাইনে’ জন্মগ্রহণ করেন। জ্যাকলিনের শ্রীলঙ্কার নাগরিকত্ব রয়েছে।

Jacqueline Fernandez

Related Articles

Back to top button