‘থাকস অফ হিন্দুস্তান থেকে বোম্বে ভেলভেট’ বলিউডের এই পাঁচটি চলচ্চিত্রের জন্য ডুবেছে কোটি কোটি টাকা

বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রির বেশিরভাগ ছবিই গল্প এবং ভালো স্টার কাস্টের কারণে বক্স অফিসে সুপার হিট হয়েছে। আজ আপনাদের সামনে সেই ৫টি বড় বলিউড (Bollywood) মুভি সম্পর্কে বলা হবে যেগুলি বক্স অফিসে ফ্লপ হয়েছিল।

জাঞ্জির (Zanjeer)

এই ছবিটি ২০১৩ সালে মুক্তি পায়। এই ছবিতে দক্ষিণের সুপরিচিত সুপারস্টার রাম চরণ, সঞ্জয় দত্ত এবং প্রিয়াঙ্কা চোপড়াকে মুখ্য ভূমিকায় দেখা গেছিল। প্রায় ৬০ কোটি টাকা খরচ হয়েছে ছবিটি তৈরি করতে। তবে এই ছবিটি বক্স অফিসে মাত্র ১৫ কোটি আয় করতে সক্ষম হয়।

চাঁদনী চক টু চায়না (Chandni Chowk to China)

বলিউডের খিলাড়ি হিসেবে পরিচিত অক্ষয়ের ছবি ‘চাঁদনি চক টু চায়না’ এখনও দর্শকরা মনে রেখেছে। তবে ততদিনে ছবিটি বক্স অফিসে সুপারফ্লপ ছিল। প্রায় ৮০ কোটি টাকা খরচ হয়েছে এই ছবি তৈরিতে। একই সময়ে, এই ছবিটি মাত্র ৫৫ কোটি আয় করতে পারে এবং অসফল হয়।

ব্লু (Blue)

এই ছবিতে সঞ্জয় দত্ত, অক্ষয় কুমার, জায়েদ খান এবং লারা দত্তের মতো বড় অভিনেতাদের মুখ্য ভূমিকায় দেখা গেছে। তা সত্ত্বেও, ছবিটি বক্স অফিসে সম্পূর্ণ ফ্লপ হয়। প্রায় ১১০ কোটি টাকা খরচ হয়েছে ছবিটি তৈরি করতে। ছবিটি বক্স অফিসে মাত্র ৭৫ কোটি আয় করেছিল। ছবিটিকে প্রায় ৩৫ কোটি টাকার বিশাল ক্ষতির সম্মুখীন হতে হয়েছিল।

বোম্বে ভেলভেট (Bombay Velvet)

এই ছবিটি ২০১৫ সালে মুক্তি পায়। এই ছবিতে মুখ্য ভূমিকায় দেখা গেছে রণবীর কাপুর ও আনুশকা শর্মাকে। ১২৫ কোটির বিগ বাজেটে নির্মিত এই ছবিটি। তবে ছবিটি বক্স অফিসে অসফল হয়। ছবিটি আয় করেছিল মাত্র ৩১ কোটি এবং ছবিটিকে ১০০ কোটিরও বেশি ক্ষতির সম্মুখীন হতে হয়েছিল।

থাগস অফ হিন্দুস্তান (Thugs of Hindostan)

আমির খানের ছবি ‘থাগস অফ হিন্দোস্তান’ বলিউড ইন্ডাস্ট্রির সবচেয়ে অসফল ছবি বলে মনে করা হয়। এই ছবির বাজেট রাখা হয়েছিল ৩০০ কোটির বেশি। তবে এই ছবিটি মাত্র ১৪৫ কোটির ব্যবসা করতে পেরেছিল। প্রায় ১৫৫ কোটি টাকার বড় ক্ষতি হয়েছে এই ছবির।

Related Articles

Back to top button