চুরি করে আফসোস চোরের- ফিরিয়ে দিল চুরি করা জিনিসপত্র, চিঠি লিখে চাইল ক্ষমা

উত্তরপ্রদেশ থেকে এক চমকপ্রদ চুরির ঘটনা সামনে এসেছে। উত্তরপ্রদেশের বান্দা জেলায় একটি গরিব বাড়িতে ডাকাতি করেছে চোরেরা। এরপর তিনি যা করলেন তা জানলে আপনার হৃদয়ও গলে জল হয়ে যাবে। চুরির পর চোরেরা জিনিসপত্র ফেরত দিয়ে দেয় এবং একটি স্লিপ লিখে তাদের কাছে ক্ষমাও চায়। এ ঘটনা এলাকায় এক আলোচনার বিষয় হয় উঠেছে।

তথ্য অনুযায়ী, বান্দা জেলার বিসান্দা থানা এলাকার চন্দ্রয়াল গ্রামের বাসিন্দা দীনেশ তিওয়ারি খুবই দরিদ্র। কিছুদিন আগে ৪০ হাজার টাকা ঋণ নিয়ে ঢালাইয়ের দোকান খুলেছিলেন। প্রতিদিনের মতো ২০ ডিসেম্বর সকালে দোকানে পৌঁছলে তার হুঁশ উড়ে যায়। তার দোকানের তালা ভেঙে অনেক জিনিসপত্র চুরি হয়েছে। এরপর তিনি বিসন্দা থানায় চুরির খবর দেন।

থানায় কোনো পরিদর্শক না থাকায় মামলা করা যায়নি। ঘটনার দুদিন পর তিনি কোথাও থেকে জানতে পারেন তার চুরি হওয়া জিনিসপত্র গ্রামের একটি খালি জায়গায় পড়ে আছে। আসলে, চোরেরা তার জিনিসপত্র রেখে গিয়েছিল। চুরির পর চোরেরা যখন জানতে পারে যে দীনেশ তিওয়ারি খুবই গরীব, তখন চোরদের মন আবেগপ্রবণ হয়ে ওঠে। সেই কারণে চোরেরা দীনেশ তিওয়ারির কাছে স্লিপ লিখেও ক্ষমা চেয়েছে বলেও জানা যায়।

চোরেরা স্লিপে লিখেছে, ‘এটি দীনেশ তিওয়ারির জিনিসপত্র। আমরা প্রতিবেশী দের কাছ থেকে আপনার সম্পর্কে জানতে পেরেছি। কিন্তু যখন আমরা আপনার বিষয় জানতে পারি, তখন আমরা খুব দুঃখ পেয়েছিলাম। আমরা আপনার জিনিস ফেরত দিচ্ছি ‘। গোটা ঘটনায় বিসন্দা থানার এসএইচওও বিস্মিত। তিনি বলেন, এটা হাস্যকর যে একজন চোর কোথাও থেকে চুরি করে এবং তা আবার ফেরত দিতে আসে। এত বছরের কাজের মধ্যে সে এমন কিছু দেখেনি। তিনি বলেন, এই পুরো ঘটনাই টি সিনেমার মতো।

অন্যদিকে, দীনেশ তিওয়ারি তার জিনিসপত্র ফিরে পেয়ে খুব খুশি হন। তিনি জানান, চোর তার দোকান থেকে ২টি ওয়েল্ডিং মেশিন, ১টি বড় কাটার মেশিন, ১টি ওজন মেশিন, ১টি গ্রাইন্ডার ও ১টি ড্রিল মেশিন চুরি করেছিল। এখন চোরেরা আমার সমস্ত জিনিসপত্র ফেরত দিয়ে দিয়েছে এবং তাতে একটা লিফলেট আছে। যেখানে লেখা আছে ভুলবশত চুরি হয়ে গেছে। তিনি বলেন, ‘আমি আমার জিনিস পেয়েছি, এতে আমি খুব খুশি। ঈশ্বর আমার জীবিকা রক্ষা করেছেন।

Related Articles

Back to top button