দিন দিন বাড়ছে ডিমান্ড, লঞ্চের পরেই ঝড়ের গতিতে বিক্রি হচ্ছে Bajaj Chetak এর এই মডেল

80 বা 90 দশকে দাপিয়ে রাজত্ব করেছিল বাজাজ চেতাক স্কুটার (Bajaj Chetak Scooter)। সে সময় ভারতে হাতে গনা কয়েকটি বাইক ও স্কুটার প্রস্তুতকারী সংস্থা ছিল। যার মধ্যে খুবই জনপ্রিয় ছিল বাজাজ কোম্পানি (Bajaj)। এই কোম্পানির বাজাজ চেতাক এক সময় ভারতীয় বাজারে রমরমিয়ে ব্যাবসা করেছিল। তবে তারপর দীর্ঘদিন ধরে বাজারে দেখা যায়নি এই স্কুটারটিকে। তবে দীর্ঘদিন পর আবার বাজার দখল করতে এসে গেছে বাজাজ চেতাক স্কুটার। আজকের প্রতিবেদনে গাড়িটির দাম (Price) ও ফিচার্স (Feature) সম্পর্কে জানাবো।

img 20221017 073823

বাজাজ চেতাক সম্প্রতি ভারতীয় বাজারে লঞ্চ (Launch) করা হয়েছে। আগে স্কুটারটি পেট্রোল চালিত ছিল। তবে সম্প্রতি যে স্কুটারটি লঞ্চ হয়েছে সেটি ইলেক্ট্রিক। ভারতে বৈদ্যুতিক স্কুটারের (Electric Scooter) জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। তাল মিলিয়ে বাড়ছে নানা বৈদ্যুতিক গাড়ি নির্মাণকারী সংস্থা। একই ভাবে বাজাজও বাজারে নেমেছে। এটি সম্পূর্ণ নতুন রূপে আনা হচ্ছে। যা সাদা, গোলাপি, কালো, হলুদ, লাল ও নীল রঙে মিলবে। এক কথায় দুর্দান্ত লুকের সঙ্গে পাওয়া যাবে গাড়িটি। স্কুটারটি লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গে আগের মতোই চাহিদা তৈরি হচ্ছে বাজারে। অত্যাধুনিক ফিচার্সের সঙ্গে গাড়িটির দাম অনেক কম।

বাজাজ চেতাক স্কুটারটি ইকো (Eco Mode) ও স্পোর্ট (Sport Mode) রাইডিং মোড পাবেন। ইকো মোডের স্কুটারটি একবার চার্জ দিয়ে ৯৫ কিমি দূরত্ব পর্যন্ত যেতে সক্ষম। অন্যদিকে স্পোর্ট মোডের স্কুটারগুলি একবার চার্জে ৮৫ কিমি যেতে সক্ষম। এতে ইলেকট্রিক মোটর (Bajaj Chetak Electric Motor) ব্যাবহার করা হয়েছে। এই মোটরে লাগানো হয়েছে 3 KWH -এর একটি লিথিয়াম আয়ন ব্যাটারি। ৭০ হাজার কিমি পর্যন্ত এই ব্যাটারির আয়ু থাকবে। গাড়িটি ৭০ কিমি পর্যন্ত টপ স্পীড দিতে পারবে।

img 20221017 073344

নতুন এই স্কুটারে পাবেন দুর্দান্ত ফিচার (Bajaj Chetak Feature)। যেখানে পাবেন LED হেডল্যাম্প ও টেলল্যাম্প। এর সাথে রয়েছে LED টার্ন ইন্ডিকেটর। অন্যদিকে রিভার্স অ্যাসিস্ট মোড, রিজেনারেটিভ ব্রেকিং ও ইন্টেলিজেন্ট ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম (IBMS) পেজে যাবেন। এছাড়াও থাকছে ডিস্ক ব্রেক ও ড্রাম ব্রেক। তবে স্কুটারটি মাত্র একটি ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে। পরে আর একটি ভেরিয়েন্ট লঞ্চ করা হবে। ভারতীয় বাজারে বাজাজ চেতাকের দাম ১,৫৪,১৮৯ টাকা।

Related Articles

Back to top button