অবশ্যই পড়ুন ATM থেকে বের হওয়া নোটের লেখা, নাহলে পেতে পারেন এমন নোট

ATM থেকে বের হওয়া নোটের লেখা

দিন যত আধুনিক হচ্ছে এটিএম (ATM)-এর গুরুত্ব তত বাড়ছে। বর্তমান সময়ে দাঁড়িয়ে এখন আর কেও টাকা তোলার জন্য ব্যাংকে (Bank) লাইন দেননা। টাকা তোলার জন্য এখন বেশিরভাগ লোকে এটিএম ব্যাবহার করেন। ছোট্ট একটি কার্ডের মাধ্যমে মুহূর্তের মধ্যে পেয়ে যাবেন টাকা। তবে এই এটিএম এর ভালদিক যেমন রয়েছে, তেমনই রয়েছে খারাপ দিকও। সম্প্রতি একটি খবর উঠে আসছে, যেখানে এটিএম থেকে জাল নোট (Fake Notes In ATM) বেরিয়েছে। আজকের প্রতিবেদনে আপনাদের এ নিয়ে বিস্তারিত তথ্য দেব।

200 Rupess Note

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আমেঠি জেলার (Amethi District) মুন্সিগঞ্জ রোডে। এই অঞ্চলে সবজি বাজারে কাছে রয়েছে একটি ইন্ডিয়া ওয়ানের এটিএম (ATM OF India One)। যেখানে প্রতিদিন অনেক মানুষ সুবিধা মতো কার্ড ব্যবহার করে টাকা তোলেন। একই ভাবে দিওয়ালির দিন সন্ধ্যা বেলাও বহু মানুষ এই এটিএম-এ টাকা তোলার জন্য ভিড় জমায়।

এই সময় এক গ্রাহক ২০০ টাকার নোট নিয়ে বেরিয়ে এসে দেখেন যে সেটি জাল। ওই ২০০ টাকার নোট লেখা রয়েছে ‘ফুল অফ মজা’ (Full Of Fan)। তবে এই ঘটনা এক দুইজনের সঙ্গে নয়, বরং ওই দিন আশা বেশির ভাগ মানুষের সঙ্গে একই ঘটনা ঘটেছে। এই ঘটনা বেশ আলোড়ন তৈরি করেছে। মিডিয়া সূত্রে খবর, যে সময় এটিএম থেকে জাল নোট বের হচ্ছিলো, সে সময় কোনো গার্ড সেখানে উপস্থিত ছিল না।

indian rupee

ঘটনাটি ঘটার কিচ্ছুক্ষনের মধ্যে বহু মানুষ সেখানে ভিড় জমায়। সকল মানুষ ওই স্থানে দাঁড়িয়ে বেসরকারি এটিএম সংস্থার বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। শুধু এটাই নয়, কয়েক জন এটিএম থেকে বের হওয়া জাল নোটের ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়াতে (Social Media) ভাইরাল (Viral) করেন। এরপর আমেঠি কোতোয়ালি পুলিশকেও বিষয়টি জানানো হয়। এ নিয়ে পুলিশ তদন্ত করছে বলে জানা গেছে।

Related Articles

Back to top button