লঞ্চের সঙ্গে সঙ্গেই জনপ্রিয়তা তুঙ্গে, প্রথম মাসেই বুকিং ২০ হাজার পার! এবার ডেলিভারি শুরু করবে টাটা

সম্প্রতি দিনে যেহারে বাড়তে শুরু করেছে পেট্রোল, ডিজেলের দাম, সেই দিক থেকে বিচার করে মানুষ এখন ইলেকট্রিক গাড়ির (electric car) দিকে বেশি ঝুঁকছে। তা সে দুচাকা হোক কিংবা চার চাকা, সবেতেই এখন বৈদ্যুতিক গাড়ির উপর ভরসা করেছে মানুষজন। এই ধরনের গাড়িতে একদিকে যেমন খরচা কম, তেমনই অন্যদিকে পরিবেশ বান্ধবও বটে। তাই এখনকার দিনের মানুষজন এই ধরনের গাড়ির দিকেই বেশি আকৃষ্ট হচ্ছে। আর এই তালিকায় সবার প্রথমে রয়েছে Tata Motors।

বর্তমান সময়ে Tata Motors – এর সবথেকে সস্তা ইলেকট্রিক গাড়ি হল Tata Tiago EV। চলতি বছর অক্টোবরে এর বুকিং শুরু হওয়ার পর আগামী বছর জানুয়ারী থেকেই এই গাড়ির ডেলিভারি শুরু হচ্ছে। গত ৩০ শে সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া এই গাড়ি এক মাসের মধ্যেই ২০ হাজারেরও বেশি গ্রাহক বুকিং করে নিয়েছেন।

img 20221130 181421

জানা গিয়েছে, প্রথমদিনে পাওয়া ১০ হাজার গ্রাহককে ৮.৪৯ লাখ টাকা থেকেই গাড়ি বিক্রি করবে Tata Motors। সস্তার এই গাড়ি নিয়ে মানুষের মধ্যে উন্মদনা এখন তুঙ্গে রয়েছে। এই গাড়ির টপ মডেলের দাম রাখা হয়েছে ১১ লক্ষ ৭৯ হাজার টাকা। অন্যদিকে ভারতে এই গাড়ির দাম রাখা হয়েছে ৮ লক্ষ ৪৯ হাজার টাকা।

জানিয়ে রাখি, এই গাড়ির মোট ৭ টি ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছে ভারতে। সঙ্গে দেওয়া হয়েছে ২ টি ব্যাটারির অপশনও। একটি মডেল 24 KWh-এর ব্যাটারি ভ্যারিয়েন্টের সঙ্গে থাকছে 315 km-র দুর্দান্ত রেঞ্জ। আর অন্য অপশনে অর্থাৎ 19.2 Kwh ব্যাটারি ভ্যারিয়েন্টের সঙ্গে পাবেন 250 km রেঞ্জ। ব্যবহারের উপর নির্ভর করে নিজেদের ইচ্ছেমত ব্যাটারির অপশন বেছে নিতে পারবেন গ্রাহকরা।

ভারতে (india) ইলেকট্রিক গাড়ির বাজারে ৮৯ শতাংশ দখল করা Tata Motors-র এই গাড়ি মাত্র 6.2 সেকেন্ড/5.7 সেকেন্ডই 0 থেকে 100 km স্পিডে পৌঁছতে পারবে। সেইসঙ্গে এই গাড়িতে থাকবে 61/75 PS পাওয়ার ও 110/114 NM টর্ক। ইতিমধ্যেই ভারতের বাজারে প্রায় ৫০ হাজার ইলেকট্রিক গাড়ি বিক্রি করে নিয়েছে Tata Motors।

Related Articles

Back to top button