LIC এর দুর্দান্ত স্কীমে এখন মাত্র 8 টাকা করে নিবেশ করলেই মিলবে 17 লাখ টাকা, জানুন বিস্তারিত

বর্তমান সমাজে কিছু মানুষ চাকরি করে জীবিকা নির্বাহ করেন , আবার কেউ ব্যবসা করতে পছন্দ করেন। তবে প্রত্যেক ব্যাক্তির জীবনে সঞ্চয় (Savings) খুবই গুরুত্ব পূর্ণ বিষয়। ভবিষ্যতের কথা মাথায় রেখে প্রত্যেক ব্যাক্তিই কোথাও না কোথায় অর্থ বিনিয়োগ করে থাকেন। এবং সেভিংস করা টাও উচিত সকলের। তবে সবার এটাই কাম্য থাকে অল্প বিনিয়োগে বেশি ফেরত পাওয়ার।

সাধারণ মানুষ ও গ্রাহকদের কথা মাথায় রেখে বহুদিনের সুপরিচিত কোম্পানি এল আই সি (LIC) বিশেষ স্কিম সম্প্রতি বাজারে লঞ্চ করেছে। যেখানে ন্যূনতম পরিমাণ বিনিয়োগ করে বেশি অর্থ ফেরত পাওয়া যাবে।

1- জীবন লাভ পলিসি নামের এলআইসি-র এই নীতির বিশেষত্ব হল, এটি একটি নন-লিঙ্কড প্ল্যান ৯৩৬ কিন্তু এটি স্টকের উপর নির্ভর করে না, তাই এই প্ল্যানটি নিরাপদ। এই স্কিমে বিনিয়োগ করে ভাল রিটার্ন পাওয়া যাবে।

2- জীবন লাভ পলিসি গ্রহণ করলে, বিশাল পরিমাণ প্রিমিয়াম দিতে হবে না। এর জন্য, প্রতিদিন মাত্র ৮ টাকা বিনিয়োগ করতে হবে অর্থাৎ প্রতি মাসে ২৩৩ টাকা। ম্যাচুরিটির পরে ফেরত পাওয়া যাবে প্রায় ১৭ লক্ষ টাকা।

3- জীবন লাভ পলিসির মেয়াদ ১৬ বছর থেকে ২৫ বছর পর্যন্ত। একই সময়ে, এই স্কিমে বিনিয়োগের সর্বনিম্ন বয়স ৮ বছর থেকে সর্বোচ্চ ৫৯ বছর নির্ধারণ করা হয়েছে।

4- যদি পলিসি গ্রহণকারী পলিসি চলাকালীন সময়ে (মাঝখানে) মারা যায়, তাহলে এমন পরিস্থিতিতে পলিসির সুবিধা মনোনীত ব্যক্তিকে দেওয়া হবে। একই সঙ্গে মনোনীত ব্যক্তিকে বোনাসের সুবিধাও পাওয়া যাবে।

5 -LIC-এর মতে, কেউ যদি ২১ বছরের জন্য একটি মেয়াদ বেছে নেয়, তাহলে পলিসি নেওয়ার সময় তাদের বয়স ৫৪ বছরের কম হওয়া উচিত নয়। এবং যদি কেউ ২৫ বছরের জন্য পলিসি নেন, তাহলে বয়স ৫০ বছরের কম হওয়া উচিত নয়।

Related Articles

Back to top button