১ বছরে ৫ টি ব্লকবাস্টার ছবি, ‘ডন’-এর টিকিটের জন্য দীর্ঘ লাইন, অমিতাভ বচ্চন শেয়ার করলেন থ্রোব্যাক ছবি

বলিউডের (Bollywood) ৭০ ও ৮০ দশকের সেরা অভিনেতাদের লিস্টে অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) নাম আসবেই। তিনি সে সময় একজন মহান নায়ক হিসেবে পরিচিত ছিলেন ইন্ডাস্ট্রিতে। তিনি আজও সক্রিয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে। তিনি এখনও ছবি করে থাকেন। ফিল্ম ইন্ডাস্ট্রি সাথে সাথে তিনি সোশ্যাল মিডিয়াতেও সক্রিয় থাকেন।

Amitabh Bachchan

সম্প্রতি ইনস্টাগ্রামে তিনি একটি পোস্ট করেছেন। একটি সাদা কালো ফটো শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘ আমার ডন ছবির অগ্রিম বুকিং করছে। সবাই থিয়েটারের বাইরে দীর্ঘ লাইনে অপেক্ষা করছে। ‘ আসলে সে সময় অমিতাভ বচ্চনের ডন ছবিটি মুক্তি পেয়েছিল। ছবিটি দেখার জন্য লম্বা লাইন দিয়ে দাঁড়িয়ে আছেন টিকিট কাটার জন্য। ছবিটি ১৯৭৮ সালে মুক্তি পেয়েছিল। ছবিটি পুরো সুপার হিট হয়েছিল। এই ছবির পরে অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) পরিচিতি আরো বেড়ে গিয়েছিল।

সে বছরে অভিনেতার যে সিনেমাগুলির মুক্তি পেয়েছিল, সেগুলি হল ‘কসমে ভাদে’ ‘ , ‘ত্রিশুল’, ‘মুকাদ্দর কা সিকান্দার’ এবং ‘গঙ্গা কি সৌগন্ধ’ । প্রতিটি ছবি দর্শকরা খুবই পছন্দ করেছিলেন। ছবিগুলি ব্লকবাস্টার হয়েছিল। প্রেক্ষাগৃহে ৫০ সপ্তাহ ধরে এই ছবিগুলি চলেছিল।

 

 

অভিনেতা বলিউডে বিগ বি নামে পরিচিত। তাঁকে একটা সময় হিন্দি সিনেমার সম্রাট বলা হত। তিনি ‘ অ্যাংরি ইয়াং ম্যান ‘ উপাধি পেয়েছিলেন ‘ জাঞ্জির’ ছবিতে রাগী অভিনেতা হিসাবে। তিনি এখনও বলিউড ইন্ডাস্ট্রিতে যথেষ্ট সক্রিয়। তাঁর পরবর্তী ছবি আসছে ‘ ব্রম্ভাস্ত্র ‘। এটি একটি ফ্যান্টাসি ড্রামা। এই ছবিতে রণবীর কাপুর (Ranbir Kapoor), আলিয়া ভাট (Alia Bhatt), নাগার্জুন (Nagarjun) এবং মৌনি রায়কে (Mouni Roy) দেখা যাবে। ছবির পরিচালনার দায়িত্বে আছেন মুখার্জি(Ayan Mukerji). এটি রণবীর কাপুর এবং আলিয়া ভাটের প্রথম প্রজেক্ট হতে চলেছে। ছবিটি হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম এবং কন্নড় ভাষাতে মুক্তি পাবে। ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে সেপ্টেম্বর মাসের ৯ তারিখ।

Related Articles

Back to top button