ভারতীয় সিনেমা হলে প্রথম দিনেই মুখ থুবড়ে পড়ল “লাল সিং চাড্ডা”, চলছে পাকিস্তানে মুক্তির প্রচেষ্টা

Laal Sing Chaddha: এবার পাকিস্তানেও রিলিজ হতে পারে এই সিনেমা

রাখি বন্ধন উৎযাপনের দিন অর্থাৎ গত ১১ই আগস্ট আমির খান (Amir Khan) অভিনীত ‘লাল সিং চাড্ডা’ (Laal Sing Chaddha) পেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। তবে প্রথম দিনে ছবিটি বক্স-অফিসে তেমন চমক দেখাতে পারেনি। গত ১৩ বছরের ইতিহাসে আমির খানের এই ছবিটি ওপেনিং ডে তে সবচেয়ে কম আয় করা ছবি হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি, একটা খবর সামনে আসছে এই ছবিটি পাকিস্তানেও (Pakistan) মুক্তি পেতে পারে। যেখানে গত ৩ বছর ধরে ভারতীয় সমস্ত চলচ্চিত্র নিষিদ্ধ ছিল।

img 20220812 215847

এদিকে ‘লাল সিং চাড্ডা’ ছবিটি বক্স অফিসে প্রথম দিনে ১০-১১ কোটি টাকা আয় করেছে। যদিও সকালের দিকে দর্শকদের ধীরগতির আগমন দেখে মনে করা হয়েছিল ছবিটি 10 কোটিও আয় করতে পারবেনা, পরে দিনের শেষে হিসাবে আসে প্রায় ১১ কোটি টাকার মতো। জানানো হচ্ছে দিল্লি ও পাঞ্জাবে বক্স-অফিসে ছবিটি ভালো প্রভাব ফেলেছে এবং দেশের বাকি অংশে না বরাবর।

যদি দেখা যায় তো ‘লাল সিং চাড্ডার’ প্রথম দিনে আয় ফ্লপ ছবি ’83’ ও বচ্চন পান্ডের থেকেও কম। যেখানে প্রথম দিনে বক্স অফিসে ’83’ ছবিটি ১৫ কোটি টাকা এবং ‘বচ্চন পান্ডে’ প্রায় ১৩.২৫ কোটি টাকার মত আয় করেছে। সেই জায়গায় দক্ষিণী ছবি ‘কেজিএফ চ্যাপটার-২’ (KGF-2) ওপেনিং ডে তে ৫৩.৯৫ কোটি টাকায় করেছে। বলিউড বিশেষজ্ঞরা, আমির খানের ছবি এতটা ফ্লপ আশা করেনি। তাদের মতে আমির খানের ছবির ওপেনিং ডে তে আয় ২০ কোটি টাকার কম হওয়া উচিত না। এখন আমির খান থেকে দর্শকরা মুখ ঘুরিয়ে নিচ্ছে।

অন্যদিকে ছবিটি পাকিস্তানে মুক্তি পাওয়ার খবর সামনে আসছে। সিনেপ্যাক্স মিডিয়ার জেনারেল ম্যানেজার জানান, তিনি লাল সিং চাড্ডা ছবিটিকে পাকিস্তানে চালানোর জন্য তথ্য মন্ত্রকের কাছে অনুমতি চেয়েছেন। তিনি বলেন, তথ্য মন্ত্রকের কাছে এনওসি (NOC) চেয়ে আবেদন করেছি। যদি NOC পায় তাহলে ছবিটি পাকিস্তানে মুক্তি পাবে। যেখানে ২০১৯ সাল থেকে অর্থাৎ পুলওয়ামা যুদ্ধের পর থেকে পাকিস্তানে ভারতীয় সিনেমা নিষিদ্ধ।

img 20220812 215905

একই সঙ্গে, সেন্ট্রাল বোর্ড অফ ফ্লিম সার্টিফিকেশন (CBFC) এবং সিন্ধু বোর্ড অফ ফ্লিম সার্টিফিকেশন (SBFC) পাকিস্তানে ছবিটির মুক্তি অস্বীকার করেছে। তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ‘লাল সিং চাড্ডা’ ছবিটি মুক্তির জন্য পাকিস্তানে NOC জমা দিয়েছে। এতে তারা কড়া জবাব দেয় ‘আমাদের নীতি একই’, ভারতের তৈরি কোন প্রকল্প পাকিস্তানে আপাতত মুক্তি পাবে না।

Related Articles

Back to top button