মিস্টার পারফেক্ট বনাম খিলাড়ি!আমিরের লাল সিংহ চাড্ডাকে টক্কর দিতে আসছে অক্ষয় কুমারের এই সিনেমা

বলিউড অভিনেতা আমির খানের (Amir Khan) আসন্ন ছবি ‘লাল সিং চাড্ডা’ নিয়ে শুরু থেকেই ভক্তদের মধ্যে উৎসাহ ছিল। তারা ফিল্মটি দেখবার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছে। আগামী ১১ ই আগস্ট ছবিটির অফিসিয়ালি রিলিজ ডেট রয়েছে। কিন্তু এরইমধ্যে অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar) আমির খানের জন্য সমস্যা তৈরি করেছেন। কারণ বলিউড অভিনেতা অক্ষয় কুমার তাঁর আসন্ন ছবি ‘রক্ষাবন্ধন’-এর নতুন মুক্তির তারিখ ঘোষণা করেছেন। তিনি তাঁর টুইটার অ্যাকাউন্ট থেকে ছবিটির টিজার প্রকাশ করেছেন এবং জানিয়েছেন যে তিনি ১১ই আগস্ট ২০২২-এ ‘রক্ষা বন্ধন’ মুক্তি দেবেন। প্রসঙ্গত আমির খান এবং অক্ষয় কুমার উভয়েরই বিশাল অনুরাগী রয়েছে। ফলে বোঝাই যাচ্ছে জোরদার সংঘর্ষ হতে চলেছে বক্সঅফিসে। কিন্তু এই প্রথমবার নয় যেখানে বলিউডের অন্য তারকাদের ছবির সাথে একিদিনে বক্সঅফিসে মুখোমুখি হয়েছে অক্ষয় কুমারের ছবি। এর আগেও বিভিন্ন সময় বড় পর্দায় বহু অভিনেতার সঙ্গে পাল্লা দিয়েছেন বলিউডের খিলাড়ি কুমার। আসুন দেখে নেওয়া যাক সেই তালিকা –

Amir Khan

১. সুহাগ( suhaag) বনাম আন্দাজ আপনা আপনা ( Andaz apna apna)(১৯৯৪)
১৯৯৪ সালে আমির খান এবং সালমান খানের ছবি ‘আন্দাজ আপনা আপনা’-এর সঙ্গে একই দিনে মুক্তি পেয়েছিল অক্ষয় কুমার এবং অজয় ​​দেবগন অভিনীত ছবি ‘সুহাগ’। যেখানে বক্সঅফিসে বাজিমাত করেছিল অক্ষয়ের এই অ্যাকশন ফিল্মটি।

2.’দাওয়া'(Daava) বনাম ‘ইয়েস বস'(yes boss)
(১৯৯৭)
১৯৯৭ সালে, শাহরুখ খান ও জুহি চাওলা অভিনীত রোমান্টিক ড্রামা ‘ইয়েস বস’ এবং অক্ষয় কুমার অভিনীত ‘দাওয়া’ ছবি দুটি বক্স অফিসে সংঘর্ষে লিপ্ত হয়েছিল। ইয়েস বস-এ শাহরুখ এবং জুহি চাওলার কেমিস্ট্রি পছন্দ হয়ে যায় দর্শকদের সেইসাথে বক্স অফিস যুদ্ধেও পরাজিত করে অক্ষয়ের মুভিকে।

৩. আঙ্গারে( Angaary) বনাম পেয়ার তো হোনা হি থা(Pyaar To Hona Hi Tha)(১৯৯৮)
কাজল এবং অজয় দেবগণের ‘পেয়ার তো হোনা হি থা’ ছিল ১৯৯৮ সালের হিন্দি রোমান্টিক কমেডি ফিল্ম। ছবিটি পরিচালনা করেছিলেন আনিস বাজমি। দুর্ভাগ্যবশত ছবিটি বক্স-অফিসে তার চমক দেখাতে পারেনি কারণ মাঝখানে ঢুকে পড়ে অক্ষয় কুমার এবং সোনালি বেন্দ্রের ছবি ‘অঙ্গারে’। আর খিলাড়ি কুমারের ছবিটি সুপারহিট হয়েছিল।

৪. ‘ধড়কান'(Dhadkan) বনাম ‘দিওয়ানে'(Deewane) (২০০০)
ধর্মেশ দর্শন পরিচালিত ‘ ধড়কান ‘ ২০০০ সালে মুক্তি পায়। ছবিতে মুখ্য চরিত্রে ছিলেন অক্ষয় কুমার, সুনীল শেট্টি, শিল্পা শেট্টি। এই রোমান্টিক ফিল্মটি প্রতিযোগিতা করেছিল অজয় ​​দেবগন এবং উর্মিলা মাতন্ডকরের ‘দিওয়ানে’-এর সঙ্গে যা বক্সঅফিসে ধাড়কানের কাছে হেরে যায়।

Aksay Kumar

৫. ‘আইতরাজ’ (Aitraaz) বনাম ‘বীর-জারা'(Vir- Zara) (২০০৪)
অক্ষয় কুমার, প্রিয়াঙ্কা চোপড়া এবং করিনা কাপুর অভিনীত ‘আইতরাজ’ থ্রিলারটি ১২ই নভেম্বর ২০০৪ সালে মুক্তি পায় এবং ইতিবাচক প্রতিক্রিয়া পায় দর্শকদের থেকে। তবে ওই একই দিনে মুক্তি পাওয়া শাহরুখ খান, প্রীতি জিন্টা ও রানী মুখার্জির মিলিত ছবি ‘বীর-জারা’ অক্ষয়ের ছবি ‘ঐতরাজ’-কে পরাজিত করে।

6. ‘কয়ঙ্কি’ (Kyon Ki) বনাম ‘গরম মসলা'(Garam Masala)(২০০৫)
সালমান- কারিনার রোমান্টিক ছবি ‘কিয়ঙ্কি’কেও পেছনে ফেলে দিয়েছিল অক্ষয়ের ‘গরম মসলা’। ২০০৫ সালে দুটি ছবি একি দিনে মুক্তি পায় এবং প্রচুর অর্থ উপার্জন করে নেয় অক্ষয়ের এই ছবি।

এছাড়াও আরও অনেক ছবির সাথে নিজের ছবিগুলিকে জড়িয়েছেন অক্ষয় কুমার। যেমন ‘জান-ই-মন'(Janneman)বনাম ‘ডন'(Don)
‘ব্লু’ (Blue) বনাম ‘অল দ্য বেস্ট’ (২০০৯),
‘অ্যাক্সন রিপলি’ (Action reply)বনাম ‘গোলমাল 3’ (Golmal3), ‘তিস মার খান'(Tees Mar Khan)বনাম ‘টুনপুর কা সুপার হিরো'(Toon pur ka supar Hero) (২০১০ ), ‘রুস্তম'(Rustam) বনাম ‘মহেঞ্জো দারো'(Mohenjo Daro)(২০১৬) প্রভৃতি।

Related Articles

Back to top button