৪৮ বছরেও উপচে পড়ছে যৌবন! রূপের সৌন্দর্যতা ধরে রাখতে রোজ এই কাজ করেন ঐশ্বর্য

রূপের সৌন্দর্যতা ধরে রাখতে রোজ এই কাজ করেন

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হলেন ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan), যিনি খুবই সুন্দরী। তাঁর অভিনয় দর্শকদের যেমন হলে আটকে রাখে, তেমনই তাঁর সৌন্দর্যে মুগ্ধ অনেকে। তবে অভিনেত্রীর বয়স ৫০ ছুঁই ছুঁই। এই বয়সেও তিনি বিশ্ব সুন্দরীর প্রতিযোগিতায় যোগ দিচ্ছেন। অন্যদিকে সাফল্যের সঙ্গে অভিনয় করে চলেছেন। অভিনেত্রীকে দক্ষিণী ছবি ‘পন্নিয়িন সেলভান’ ছবিতে শেষ অভিনয় করতে দেখা গিয়েছে। যায় হোক, অভিনেত্রীর এই বয়সেও নিজের সৌন্দর্য ধরে রেখেছে। এর পিছনে রয়েছে কিছু গোপন রহস্য (Aishwarya Rai Bachchan Beauty Secrets)। জানতে চান কি সেই রহস্য? চলুন প্রতিবেদন থেকে জেনে নিন,

 

অভিনেত্রী ঐশ্বর্য রাই নিজেকে ফিট ও সুস্থ (Fit & Healthy) রাখতে প্রতিনিয়ত নিজের মন ও শরীরের প্রতি যত্ন নেন। প্রতিদিন তিনি ঘুম থেকে ওঠার পর যোগব্যায়াম করেন। এর মধ্যে দিয়েই তিনি শরীর ও মনের যত্ন নিয়ে থাকেন। এরপর যেটা করেন, সেটা আপনিও করতে পারেন। যোগার পর তিনি মধু ও লেবুর রস এক গ্লাস উষ্ণ জলে মিশিয়ে পান করেন। তিনি নিয়মিত ডায়েট (Diet) নিয়ন্ত্রণ করেন। ব্রেকফাস্ট হিসাবে তিনি ওটস বা ব্রাউন বেড গ্ৰহণ করেন।

 

অভিনেত্রীর প্রিয় খাবারের তালিকায় রয়েছে ম্যাঙ্গালোরের স্টাইলে রাঁধা মাছ এবং চিকেন। এটি খেতে তিনি ভীষণ ভালোবাসেন। এগুলি খেতে বেশির ভাগ সময় কাটান। অভিনেত্রী রাতে খুব কম তেল মশলা বিশিষ্ট খাবার খায়। রাতের খাবারের তালিকায় রয়েছে গ্রিল করা মাছ, ব্রাউন রাইস ও সব্জি। পরিমান মতো খাবার খাওয়ার জন্য তিনি একটি ছোট্ট কাপ ব্যাবহার করেন। এভাবে তিনি সারাদিন পরিমাণমত খাবার খান।

 

শরীরকে ফিট রাখার জন্য নিয়মিত শরীর চর্চা করেন তিনি। এত বছর ধরে ফিট থাকার পিছনে রয়েছে যোগা। এই যোগাই তাঁকে কম বয়সী করে রেখেছে। যোগব্যায়ামে (Yoga) যে শরীরে অনেক উপকার হয়, তা মানেন অভিনেত্রী। বাড়িতে যোগা করার পাশাপাশি অভিনেত্রী সপ্তাহে অন্তত দুইদিন জিম করেন। এরসাথে তিনি দিনে প্রচুর পরিমানে জল খান। কেননা জল ত্বকের আর্দ্রতা বজায় রেখে ত্বকের লাবণ্য ধরে রাখতে সাহার্য করে। তিনি প্রচুর ফল খেতেও ভালোবাসেন। কেননা ফল অত্যন্ত পুষ্টিকর, যা শরীরকে সুস্থ রাখে। এভাবে দৈনিও রুটিন মেনে আজও তিনি নিজেকে সুন্দরী রেখেছেন।

 

Related Articles

Back to top button