Pokemon: ২৫ বছর পর হলো অপেক্ষার অবসান, ঘটলো দর্শকদের বহু প্রতিক্ষিত ঘটনা

Pokemon কার্টুনটি বাচ্চাদের মধ্যে খুব জনপ্রিয় একটি কার্টুন। তবে এই কার্টুনটি শুধু এখনকার বাচ্চাদের মধ্যে জনপ্রিয় তা কিন্তু নয়। এই কার্টুনটি সেই ৯০ দশক ধরে বাচ্চাদের মধ্যে জনপ্রিয়। একনকি এই কার্টুনটা বড়রাও অনেকে দেখতে পছন্দ করে থাকে। সম্প্রতি এই কার্টুনটি বেশ আলোচনার বিষয় হয়ে উঠেছে। আলোচনার বিষয় হয়ে ওঠার কারণ হলো এই কার্টুনটি শুরু হওয়ার পর থেকে দেখানো হয়েছিল এই কার্টুনের মূল চরিত্র অ্যাশ এই পৃথিবীর শ্রেষ্ঠ pokemon ট্রেনার (World’s best Pokemon trainer) হওয়ার চেষ্টা করছে। সেই চেষ্টা আজ সফল হয়েছে। এই কার্টুনটি শুরু হওয়ার পর ২৫ বছর পার হয়ে যাওয়ার পর pokemon-এর এপিসোডে দেখানো হয়েছে যে অ্যাশ pokemon ট্রেনার হয়ে গেছে।

Pokemon-এর মাইক্রোব্লগিং সাইট টুইটারে অ্যাশ-এর শ্রেষ্ঠ pokemon ট্রেনার (World’s best Pokemon trainer) হয়ে যাওয়ার খবরটি শেয়ার করা হয়েছে। আর সঙ্গে এই যেই ভিডিওটি এই খবর জানানোর জন্য শেয়ার করা হয়েছে তার সাথে অ্যাশকে অভিনন্দনও জানানো হয়েছে। এই ভিডিওটি ৪.৩ মিলিয়ন ভিউ পেয়েছে ও ৩.৬ লাখ মানুষ এই ভিডিওটিকে শেয়ারও করেছে। অ্যাশ এবং তার পোকেমন সঙ্গী পিকাচু গত শুক্রবার জাপানে অনুষ্ঠিত “পোকেমন আল্টিমেট জার্নিস: দ্য সিরিজ” এর সর্বশেষ পর্বে পোকেমন ওয়ার্ল্ড করোনেশন সিরিজের অষ্টম টুর্নামেন্ট জিতে তাদের অধীর প্রতীক্ষিত স্বপ্ন পূরণ করেছে শ্রেষ্ঠ pokemon ট্রেনার হওয়ার। বিবিসি অনুযায়ী ফাইনাল লড়াইটি হয়েছিল অ্যাশ এবং লিওনের মধ্যে হয়েছিল। লিওন একজন রাজত্বকারী বিশ্ব চ্যাম্পিয়ন এবং চারটি পর্ব স্থায়ী হয়েছিল। এছাড়া এটি আগের সিজনের প্রাক্তন বন্ধুদের পুনঃপ্রবর্তনের সাক্ষী। বিশেষ করে ব্রক, মিস্টি এবং ডন দর্শকদের প্রিয়।

সিরিজের আমেরিকান সংস্করণে অ্যাশের ভয়েস অভিনেতা সারাহ নাটোচেনি টুইট করেছেন, “আমি বিশ্বের সাথে পোকেমনের এই পর্বের ইংরেজি ডাব শেয়ার করার জন্য অপেক্ষা করতে পারছি না। অ্যাশ কেচামকে কণ্ঠ দেওয়ার সাথে সাথে সে হয়ে উঠতে পারাটা সত্যি সম্মানের বিষয় কারণ সে একজন বিশ্বচ্যাম্পিয়ন। সত্যি অ্যাশের মতো সেরা ট্রেনার আর কেউ ছিল না কখনো।” দ্য পোকেমন কোম্পানি ইন্টারন্যাশনালের ভাইস প্রেসিডেন্ট অফ মার্কেটিং টাইটো ওকিউরা ভ্যারাইটিকে বলেন “অ্যাশ প্রতিজ্ঞা করেছিল যে শ্রেষ্ঠ pokemon ট্রেনার হবে এবং ২৫ টি সিজনে দেখানো হয়েছে যে আসল শ্রেষ্ঠ পকেমন ট্রেনার হওয়ার অর্থ কি।

তিনি আরো বলেছেন যে আমরা পোকেমন ভক্তদের সাথে এই মুহূর্তটি সেলিব্রেট করার জন্য অপেক্ষা করতে পারছে না যে ‘পোকেমন আলটিমেট জার্নিস: দ্য সিরিজ’-এর নতুন সিজন এবং এই অ্যাডভেঞ্চার-সংজ্ঞায়িত পর্বটি আগামী বছরে বিশ্বজুড়ে প্রচারিত হবে। এটি এমন একটি মরসুম যা ভক্তরা মিস করতে চাইবেন না!” তিনি খুশির খবরটি ভাগ করে নিলেন। অ্যানিমে ফ্র্যাঞ্চাইজির অনেক ভক্ত বিশ্বের সবচেয়ে শক্তিশালী পোকেমন প্রশিক্ষক হয়ে ওঠার চরিত্রে তাদের আনন্দ প্রকাশ করতে সোশ্যাল মিডিয়ায় চলে গেছে। একজন ব্যবহারকারী লিখেছেন, “25 বছর! আমরা এই মুহুর্তটির জন্য 25 বছর অপেক্ষা করেছি। অ্যাশ সবচেয়ে সেরা হয়ে উঠেছে!!!!” টুইটারে এক সেকেন্ড লিখেছেন, “খেলার একটি কিংবদন্তি – এটি করার সেরাদের একজনকে অভিনন্দন।

টেলিভিশন শোটি প্রাথমিকভাবে একটি ভিডিও গেম হিসাবে শুরু হয়েছিল এবং ১২০০ টিরও বেশি পর্ব সম্প্রচার করেছে। ১৯৯৭ সাল থেকে, যখন অ্যাশ কেচাম তার দশম তম জন্মদিনে পিকাচু, হাস্যোজ্জ্বল হলুদ কাঠবিড়ালীকে প্রথম দেখেছিলেন, এই সিরিজে তার পোকেমন মাস্টার হওয়ার যাত্রা দেখানো হয়েছে৷ তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল অনুসারে, ‘স্কারলেট’ এবং ‘ভায়োলেট’ নামে দুটি নতুন পোকেমন গেম ১৮ই নভেম্বর মুক্তি পাবে।

Related Articles

Back to top button