অভিনেতা ধর্মেন্দ্রের থেকে কোন অংশে কম নন তার ভাই বীরেন্দ্র, ছবি দেখে মনে হবে যেন পুরো কার্বন কপি

এক সময়ের বলিউডের সুপারস্টার অভিনেতা ছিলেন ধর্মেন্দ্র দেওল। তিনি ১৯৬০ সালে ‘দিল ভি তেরে’ চলচ্চিত্র অভিনয়ের মধ্যে বলিউড জগতে আত্মপ্রকাশ করেছিলেন। তিনি বলিউডে প্রচুর ছবিতে অভিনয় করেছেন। তবে আজ ধর্মেন্দ্রর কথা নয় তার ভাইয়ের কথা জেনে নিন। তার ভাই বীরেন্দ্র ধর্মেন্দ্রর মতোই বিখ্যাত অভিনেতা ছিলেন কিন্তু তাকে নিশংস হত্যা করা হয়েছিল।

৮০র দশকের পাঞ্জাবি চলচ্চিত্র শিল্পের সুপারস্টার অভিনেতা ছিলেন বীরেন্দ্র দেওল। তিনি ২৫ টির বেশি ছবিতে অভিনয় করেছিলেন, এর মধ্যে বেশিরভাগ ছবি সুপারহিট হতো। তিনি ওই সময় ইন্ডাস্ট্রিতে প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছিলেন। যদি তিনি আজ বেঁচে থাকতেন তাহলে তিনি আজ বলিউডেও জায়গা করে নিতেন। কিন্তু ভাগ্য তার উপর সহায় ছিল না, মাত্র ৪০ বছর বয়সে তিনি ষড়যন্ত্রের অধীনে পড়ে প্রাণ হারান।

একদিন তিনি শুটিং সেটে থাকাকালীন কেউ গোপনে এসে বীরেন্দ্রর ওপর হামলা চালায়। তাঁকে গুলিতে ঝাঁঝরা করে দিয়েছিল। কিন্তু কারা সেদিন গুলি চালিয়েছিল, তা আজও সবার অজানা। তিনি জীবনে অনেক কিছু অর্জন করতে চেয়ে ছিলেন। তাঁর অনেক কিছু স্বপ্ন ছিল, কিন্তু দুর্ভাগ্যবশত সেসব স্বপ্ন অপূর্ণ রয়ে গেল। খুব অল্প বয়সেই তিনি পৃথিবী ছেড়ে চলে যান।

Related Articles

Back to top button