পিকনিক করতে আসা ব্যক্তিদের সামনে হঠাৎ হাজির এক কুমীর! খুঁজে বের করতে হবে মাত্র ১৩ সেকেন্ডে

সম্প্রতি সময়ে স্যোশাল মিডিয়ায় এমন কিছু ছবি ভাইরাল হচ্ছে, যা দেখে চোখ ধাধিয়ে যাচ্ছে নেটিজনদের। এই ধরনের ছবিকে বলা হয় অপটিক্যাল ইলিউশন (optical illusion)। যা প্রথম দর্শনে বিশেষ কিছু বলে মনে না হলেও, পরবর্তীতে গভীরভাবে দেখলে বোঝা যায়, ছবির ভেতরে লুকিয়ে থাকা আসল রহস্য।

আর এই ধরনের অপটিক্যাল ইলিউশনের উত্তর যদি আপনি সময়ের মধ্যে খুঁজে বের করতে পারেন, তাহলে বুঝতে হবে আপনার দৃষ্টি খুবই তীক্ষ্ণ এবং সেইসঙ্গে আপনাই ক্ষুরধার বুদ্ধির অধিকারী। তবে এটিকে খেলার মত মনে করে, বন্ধুদের মধ্যে কিংবা ভাই বোনদের সঙ্গে বসেও খেলতে পারেন।

এবার দেখে নিন সেই ভাইরাল ছবিটি-

img 20221205 132114

এই ভাইরাল হওয়া ছবিটিতে দেখা যাচ্ছে, জঙ্গলের মধ্যে কোন পিকনিক দলের রান্না বান্নার আয়োজন করা হয়েছে। যেখানে উনুনের সঙ্গে বিভিন্ন বাসনপত্রও দেখা যাচ্ছে। সেইসঙ্গে দেখা যাচ্ছে কিছু কাটা সবজিও রয়েছে। আয়োজন দেখে মনে হচ্ছে, বেশ কয়েকজন এসেছেন সেখানে পিকনিক করতে। কিন্তু সমস্যা হল, এই ছবির মধ্যেই লুকিয়ে রয়েছে এক কুমীর (crocodile)। আর যা দেখে খাওয়া মাথায় উঠে গিয়েছে ওই দলের।

এবার ভালো করে ছবিটি দেখে বলুন এই ছবিটির মধ্যে ঠিক কোথায় লুকিয়ে রয়েছে একটি জীবন্ত কুমীর। তবে সময় কিন্তু অনন্তকাল নয়, সময় মাত্র ১৩ সেকেন্ড। হ্যাঁ, মাত্র ১৩ সেকেন্ড সময়ের মধ্যেই ওই ছবি থেকে খুঁজে বের করতে হবে ঠিক কোথায় রয়েছে ওই কুমীরটি। আর যদি একবার আপনি সময়ের মধ্যেই ছবির মধ্যে থেকে কুমীরটিকে খুঁজে বের করতে পারেন, তাহলে বুঝতে হবে আপনি তীক্ষ্ণ দৃষ্টি এবং ক্ষুরধার বুদ্ধির অধিকারী।

img 20221205 132740

এখনও যদি আপনি ছবির মধ্যে লুকিয়ে থাকা কুমীরটিকে খুঁজে বের করতে না পারেন, তাহলে দেখে নিন, ঠিক কোথায় লুকিয়ে ছিল কুমীরটি। ছবিতে যে কাঠের ব্রিজটি রয়েছে, তাঁর নীচে থাকা জলের মধ্যে দেখা গিয়েছে ওই কুমীরটিকে। আর এই কুমীরটি দেখেই পিকনিক করতে আসা ব্যক্তিদের খাওয়া, আনন্দ মাথায় উঠেছে।

Related Articles

Back to top button