৮ কেজি বাহুবলি সিঙ্গাড়া, এই সময়ের মধ্যে খেতে পারলেই পাবেন ৫১ হাজার টাকা পুরস্কার

সোশ্যাল মিডিয়ায় (social media) প্রায় দিন কোনো না কোনো জিনিস আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় বা ট্রেন্ডিং হয়। যেমন সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ৮ কিলোর সিঙ্গারার বিষয়টি বেশ আলোচনার বিষয় হয়ে রয়েছে। এই সিঙ্গারার ভিডিওটি মারাত্মক পরিমানে সোশ্যাল মিডিয়ায় (social media) ভাইরাল (viral) হচ্ছে। মানুষ এতো বড় সিঙ্গারা দেখে অনেক অবাক হচ্ছেন। জানিয়ে দি এই জায়েন্ট সিঙ্গারাটি (Giant samosa) পাওয়া যাচ্ছে উত্তরপ্রদেশের মেরেট শহরের কৌশল সুইটস (Kaushal sweets) নামক দোকানে। এই সিঙ্গারাটি তৈরি করেছে এই দোকানে কাজ করা শুভম ও উজ্জ্বল নামক দুই ব্যক্তি। প্রথমে এনারা ৮ কিলোর সিঙ্গারা (8 kilo samosa) তৈরি করছিল কিন্তু এখন তারা ১০ কিলোর সিঙ্গারা (10 kilo samosa) তৈরি করতে শুরু করেছেন।

মেরেটের লালকুর্তি এলাকার কৌশল মিষ্টির দোকানের মালিক শুভম জানিয়েছেন যে তার পরিবার ১৯৬৪ সাল থেকে মিষ্টির দোকান চালাচ্ছে। আর তারা তাদের পরিবারের তৃতীয় প্রজন্ম। তিনি এই জায়েন্ট সিঙ্গারা (Giant samosa) তৈরির কারণ হিসেবে জানান যে তিনি লোকেদের সবসময় নতুন নতুন ভাবে কিছু না কিছু তৈরি করতে দেখতেন তাই তার মাথায় নতুন কিছু হিসেবে এই সিঙ্গারা তৈরির বুদ্ধি আসে।

Giant samosa

এই উদ্ভাবনের ধারাবাহিকতায় প্রথমে কৌশল সুইটসের মালিক ৪ কেজির সিঙ্গারা তৈরি করেছিলেন। তার এই সিঙ্গারা তখন সবার দ্বারা অত্যন্ত প্রশংসিত হয়েছিল। এরপর তিনি ৮ কেজির সিঙ্গারা (8 kilo samosa) তৈরির সিদ্ধান্ত নিয়েছিলেন এবং গত জুলাই মাসে তিনি এই ৮ কেজির জায়েন্ট সিঙ্গারা তৈরি করে ফেলেন। এরপর এই ৮ কেজির সিঙ্গারার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এবং গ্রাহকরা তার এই সিঙ্গারার খুব প্রশংসাও করে। এরপর এখন এই দোকানের মালিক ১০ কেজি সিঙ্গারা (10 kilo samosa) তৈরির সিদ্ধান্ত নিয়েছেন।

দোকানের মালিক জানান যে ৮ কেজি সিঙ্গারার দাম তিনি নির্ধারণ করেছিলেন ১১০০ টাকা এবং ১০ কেজি সিঙ্গারার দাম পড়বে ১৫০০ টাকা। আর এই ৮ কেজি সিঙ্গারা তৈরি করতে প্রায় ৩ কিলো ময়দা, ৫ কিলো বাকি সামগ্রী, যেমন-আলু, মটর, পনির এবং মিক্স ড্রাই ফ্রুট, যেমন কাজু, কিশমিশ ইত্যাদি এবং মশলার স্টাফিং ভরা হয়েছিল সিঙ্গারাতে। আর এই ৮ কেজি সিঙ্গারা তৈরি করতে ২থেকে ৩ ঘন্টা সময় লাগে। এই সিঙ্গারা তৈরি করতে ৩ জন দক্ষ কারিগর পর্যন্ত নিয়োগ করা হয়েছিল কারণ এই সিঙ্গারা তৈরি করা সহজ কাজ ছিল না। আর যেহেতু ৮ কেজির সিঙ্গারাটা অনেক বড় ছিল তাই তেলে ভাজা সবচেয়ে কঠিন কাজ ছিল। কারণ এত বড় সিঙ্গারাটিকে একটি করাইযে সম্পূর্ণ একা তেলে ভাজতে হতো। তাই এই কাজের জন্য দক্ষ কারিগরের প্রয়োজন ছিল। মালিক এই কাজের জন্য যেই কারিগরদের রেখেছিল তারা একবারে এই সিঙ্গারা তৈরি করতে সফলও হয়েছিল।

Giant samosa

শুভম বলেছেন যে ‘আমরা এই সিঙ্গারা খাওয়ার উপর পুরস্কারও রেখেছিলাম যে ৩০ মিনিটে যে ৮ কেজি সমোসা খাবে আমরা তাকে ৫১ হাজার টাকা পুরস্কারও দেব।” তিনি আরো বলেছেন যে “আমরা অর্ডারেও বাহুবলি সিঙ্গারা তৈরি করে থাকি।” এছাড়া সম্প্রতি দিল্লির হর্ষ গোয়েঙ্কা এই ৮ কেজি সিঙ্গারার একটি ভিডিও টুইট করেছেন।

 

Related Articles

Back to top button