জানুন জনপ্রিয় গায়ক KK এর জীবনের ৭ টি অজানা তথ্য, যা অবাক করবে আপনাকেও

চিরতরে বিদায় নিয়েছেন সঙ্গীত মহারাজ কে কে। তাঁর মৃত্যুতে সঙ্গীত মহল শোকাহত। শুধু ফেলে রেখে গেছেন তাঁর গাওয়া ভালো ভালো গানগুলি। তাঁর জনপ্রিয় কিছু গান হলো ‘ ইয়ারন , পাল , কোই কাহে কাহেতে রাহে , দস বাহানে , আজব সি, খুদা জানে, দিল ইদাবত ‘ ইত্যাদি। তাঁর অনেক গান সুপারহিট হয়েছিল। তিনি শেষ পারফর্ম করেছিলেন কোলকাতার মঞ্চে। গান গাইতে গাইতে তিনি হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা যান। যা সত্যি সঙ্গীত জগতে দুঃখজনক বিষয়। আজ জেনে নিন কে কের ব্যাপারে ৭ টি অজানা তথ্য।

১. শুধু বলিউড নয়, বলিউডের বাইরে জিঙ্গেলে কণ্ঠ দিয়েছে ৩০০০ টি মত। আপনাদের জানিয়ে রাখি, জিঙ্গেল দিয়ে তিনি তাঁর গানের ক্যারিয়ার জীবন শুরু করেছিলেন।

২. তাঁর বাবা তাঁর মায়ের জন্যে বেশ কিছু মালায়লাম গান রেকর্ড করেছিলেন। সেই গান শুনে তাঁর সঙ্গীত জগতের প্রতি প্রবল আকর্ষণের সৃষ্টি হয়েছিল।

৩. কে কে বিয়ে করেছিলেন তাঁর ছোটবেলার বন্ধু জ্যোতি কৃষ্ণকে। বিয়ের আগের ৬ মাস তিনি চাকরী করেছিলেন। বিয়ের পর তাঁর স্ত্রী এবং তাঁর বাবা সঙ্গীতের সাথে যুক্ত হতে বলেন। তাঁদের কথা মত নিজের স্বপ্ন পূরণের জন্য জিঙ্গেলের কাজ শুরু করেছিলেন।

৪. অ্যাওয়ার্ড শোয়ের জন্যে তাঁকে খুব একটা ডাকা হত না। তবে ২০০৯ সালে ‘ বাচনা এ হাসিনো ‘ গানটির জন্যে বড় অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

৫. তিনি কারোর কাছ থেকে গান শেখেননি। তাঁর গানের প্রতিভায় তাঁকে এত দূর টেনে নিয়ে এসেছে।

৬. তিনি কিংবদন্তী গায়ক কিশোর কুমারের বড় ভক্ত ছিলেন।

৭. তিনি দিল্লি বিশ্ববিদ্যালয়ে বি.কম হনার্স করেছিলেন। তিনি অনেক ভাষায় গান করতে পারতেন। তাঁর গানের গলা খুব ভালো ছিল। তিনি বিভিন্ন ভাষায় গান গেয়েছেন।

Related Articles

Back to top button