ভারতের সবচেয়ে বেশি আয় করা ৬ জন Youtuber

ইন্টারনেটের(Internet) ব্যবহার বাড়ার সাথে সাথে বেড়েছে সোশ্যাল মিডিয়ার(Social Media) জনপ্রিয়তা বাড়ছে। সোশ্যাল মিডিয়াকে আগে শুধুমাত্র বিনোদনের(Entertentment) জন্য ব্যবহার করা হতো। তবে আজ সেখান থেকে মানুষ আয়ের এর উৎস খুঁজে পেয়েছেন। বিশেষত ইউটিউব(Youtube) থেকে বর্তমানে বহু মানুষ কোটি কোটি টাকা আয় করছেন বাড়িতে বসে। এই এক দশকে বহু ইউটিউব চ্যানেল(Youtube Chanel) তৈরি হয়েছে এবং প্রকাশ পেয়েছে বহু ইউটিউবার(Youtuber).

যাঁরা তাঁদের ভিডিও ইউটিউবে প্রকাশ করেন এবং সেখান থেকে কোটি টাকা আয় করে থাকেন। এই প্রতিবেদনে আপনাদের এমনই কিছু মানুষের সম্পর্কে বলতে যাচ্ছি, যারা ভারতের জনপ্রিয় ইউটিউবার হিসাবে পরিচিতি লাভ করেছে। শুধু তাই নয় কম বয়সে ইউটিউব থেকে উপার্জন করে হয়েছেন কোটিপতি। তাহলে চলুন জেনে নেওয়া যাক কারা সেই ৬ জনপ্রিয় ভারতীয় ইউটিউবার(Famous Indian Youtuber). যাঁরা কম বয়সে কোটি টাকা উপার্জন করেছেন।

১) অমিত ভাদানা(Amit Bhadana)

Amit Bhadana

মূলত এই ইউটিউবার তাঁর কমেডি ভিডিওর(Comedy Video) জন্য পরিচিত। ‘অমিত ভাদানা'(Amit Bhadana) নামে তাঁর একটি নিজস্ব ইউটিউব চ্যানেল(Youtube Chanel) রয়েছে। যার সাবস্ক্রাইবার সংখ্যা ২৪ মিলিয়নেরও বেশি। তিনি মাত্র ২৭ বছর বয়সে এই জনপ্রিয়তা অর্জন করেছেন এবং বর্তমানে তিনি ভারতের শীর্ষ ইউটিউবারদের মধ্যে একজন। তিনি ইউটিউব থেকে মাসে লাখ লাখ টাকা আয় করে থাকেন।

২) ভুবন বাম (Bhuban Bam)

Bhuban Bam

২০১৫ সালে ইউটিউবে আসেন তিনি। আজ একজন সফল ইউটিউবার হিসাবে পরিচিত তিনি। তাঁকে চেনেন না এমন মানুষের সংখ্যা খুবই কম। তাঁর ইউটিউব চ্যানেলটির নাম বিবি কি ভাইন্স(BB Ki Vines). বর্তমানে এই চ্যানেলটির সাবস্ক্রাইবার(Subscriber) ২৫ মিলিয়নেরও(25 Million) বেশি এবং সারা বিশ্বের মানুষ তাঁর ভিডিও দেখে। মাত্র ২৮ বছর বয়সী ভুবনের বাম ইউটিউব থেকে প্রতি মাসে কোটি টাকা আয় করেন।

৩) ক্যারিমিনাটি (Carryminati)

Carryminati

অজয় নগর(Ajay Nagar) নাম কি শুনেছেন? কি শোনেননি তো? আচ্ছা ক্যারিমিনাটি(Carryminati) নামটা শুনেছেন? হ্যাঁ এবার নামটা খুবই শোনা লাগছে তাই না, কারণ তাঁকে চেনে না এমন মানুষ নেই। সারা বিশ্বেই তাঁর ফ্যান রয়েছে। আপনাদের জানিয়ে রাখি ২০১৪ সালে অজয় নগর ‘ক্যারিমিনাটি’ চ্যানেল খুলে ইউটিউবে পা রাখেন। বর্তমান তাঁর দুটি ইউটিউব চ্যানেল রয়েছে, যার মধ্যে ক্যারিমিনাটি চ্যানেলের সাবস্ক্রাইবার(Subscriber) সংখ্যা ৩৫ মিলিয়নেরও (35 Millions) বেশি। ভারতীয় ইউটিউবারদের শীর্ষে রয়েছেন তিনি। তবে তার বয়স মাত্র ২৩ বছর এবং এই বয়সে দাঁড়িয়ে তিনি ইউটিউব থেকে প্রতি মাসে কয়েক কোটি টাকা আয় করেন।

৪) মিস্টার ইন্ডিয়ান হ্যাকার (Mr. Indian Hacker)

Mr. India Hacker

‘মিস্টার ইন্ডিয়া হ্যাকার’ ইউটিউব চ্যানেলটিও বেশ জনপ্রিয় এবং এই চ্যানেলের সাবস্ক্রাইবার(Subscriber) প্রায় ২৬ মিলিয়ন(26 Millions). আপনাদের জানিয়ে রাখি, বিখ্যাত এই ইউটিউবারটির(Famous Youtuber) আসল নাম (Original Name) হল দিলরাজ সিং রাওয়াত(Dilraj Singh Raowat). তবে তিনি মিস্টার ইন্ডিয়ান হ্যাকার(Mr Indian Hacker) নামেই জনিপ্রিয়তা লাভ করেছেন। মাত্র ২৬ বছর বয়সী এই ইউটিউবারের রয়েছে নিজস্ব ফ্যান ফলোয়ার। তিনি ইউটিউব থেকে প্রতি মাসে কয়েক লাখ টাকা উপার্জন করে থাকেন।

৫) গৌরব চৌধুরী (Gourav Chaudhary)

Gaurav Choudhary

টেকনিক্যাল গুরুজি(Technical Guruji) নামে পরিচিত এই ইউটিউবারটির(Youtuber) আসল নাম(Original name) হলো গৌরর চৌধুরী(Gourav Chaudhury). ২০১৫ সালে প্রথম তিনি ইউটিউবে আসেন। বর্তমানে তাঁর দুটি চ্যানেল রয়েছে। যার মধ্যে ‘টেকনিক্যাল গুরুজি’ চ্যানেলটির গ্রাহক সংখ্যা ২২ মিলিয়ন(22 Millions). মাত্র ৩১ বছর বয়স তাঁর। তবে এই বয়সে তাঁর সম্পত্তির পরিমান ৩২৬ কোটি টাকা, যা তিনি উপার্জন করেছেন সোশ্যাল মিডিয়া থেকে।

৬) হর্ষ বেনিওয়াল(Harsh Beniwal)

Harsh Beniwal

ভারতের শীর্ষ ইউটিউবারদের তালিকায় রয়েছেন হর্ষ বেনিওয়াল, যার বয়স এখন মাত্র ২৬। বর্তমানে তাঁর চ্যানেলে ১৪ মিলিয়নের (14 Millions) বেশি সাবস্ক্রাইবার(Subscriber) রয়েছে। ইউটিউব থেকে তিনি প্রতি মাসে প্রায় ৫ থেকে ৬ লাখ টাকা আয় করেন। আপনাদের জানাই তিনি বলিউড থেকে কাজের অফার পেয়েছেন এবং কয়েকটি ছবিতে কাজও করেছেন।

Related Articles

Back to top button