৭ জন ভারতীয় পুলিশ বডিবিল্ডার, যাদের ভয়ে থর থর করে কাঁপে অপরাধীরা

মানুষ আজ ফিট থাকার জন্য কতকিছু করে। ফিট থাকার জন্য নিয়মিত ব্যায়াম এবং নিত্য নতুন পরিকল্পনা অনুসরণ করে থাকে। তবে ফিটনেসের তালিকায় অনেক বড় শিল্পীর পাশাপশি ভারতীয় সেনা এবং বিশেষ বাহিনীরও নাম আসে। আজ আপনাদের সেরকম বিশেষ বডি বিল্ডারের নাম বলবো। তাঁরা প্রত্যেকেই পুলিশ সদস্য। আসুন দেখে নিন তালিকায় কে কে রয়েছে।

১. রুবাল ধনখার (Rubal Dhonkhar)

তালিকার শীর্ষে রয়েছেন দিল্লি পুলিশে কর্মরত রয়েছেন রুবাল ধনখার। যিনি তার ফিটনেস এবং চেহারার কারণে বেশ বিখ্যাত ও জনপ্রিয়। তিনি জানিয়েছেন, কঠোর পরিশ্রমের পর এই ফিটনেস পেয়েছেন। ২০১৬ সালের MTV রোডিজ শো থেকে তাঁর জনপ্রিয়তা ব্যাপক ছিল, যা তাঁকে রাতারাতি বিখ্যাত করে তুলেছিল। শুধু তাই নয়, এই শোয়ের অডিশনের সময় নেহা ধুপিয়াও তাঁর শরীর ও ফিটনেস দেখে খুব আকৃষ্ট হয়েছিলেন। এছাড়াও, তাঁর নিজস্ব একটি ইউটিউব চ্যানেলও রয়েছে, যেখানে তিনি তাঁর ফিটনেস ভিডিওগুলি আপলোড করে থাকেন। তিনি ফেসবুক এবং ইনস্টাগ্রামেও সক্রিয় থাকেন।

২. তেজেন্দ্র সিং (Tejendra Singh)

 


উত্তরাখন্ডের পুলিশ কনস্টেবল হিসাবে কর্মরত রয়েছেন তেজেন্দ্র সিং। তিনি ২০০৬ সালে প্রথম উত্তরাখন্ড পুলিশ হিসেবে প্রথম পদক পান। এরপর ২০০৪ সালে মিস্টার উত্তরাখন্ড, ২০০৭ সালে মিস্টার ইন্ডিয়া ফেডারেশন এবং ২০০৯ সালে মিস্টার হারকিউলিস গোল্ড মেডেল জিতেছেন তিনি।

৩.শচীন অতুলকর (Sachin Atulkar)

মধ্যপ্রদেশের ভোপালে জন্মগ্রহণ করেছিলেন শচীন অতুলকর। তিনি মাত্র ২৩ বছর বয়সে একজন আইপিএস অফিসার (২০০৭ ব্যাচ) হয়েছেন। তিনি বর্তমানে ভোপালের এসিপি হিসেবে কর্মরত রয়েছেন। তিনি নিজেকে ফিট রাখার পাশাপাশি তাঁর সহ পুলিশ কর্মীদেরও ফিটনেসের ব্যাবস্থা করেছেন।

৪. নবীন কুমার (Nabin Kumar)

নবীন কুমার হরিয়ানা পুলিশে কর্মরত রয়েছেন। তিনি পুলিশ বাহিনীতে এসএসআই পদে রয়েছেন। নবীন কুমারও ফিটনেসের দিক দিয়েও যত্নবান।

৫. মতিলাল দায়মা (Motilal Daima)

এম. দায়মা, যিনি ইন্দোরের পুলিশ কনস্টেবল। তিনি তাঁর ফিটনেসের জন্য প্রতি মাসে ৫০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত খরচ করে থাকেন।

৬. কিশোর ডাঙ্গে (Kishor Danghe)

তিনি একটি দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেন। কিশোর হলেন মহারাষ্ট্রের বাসিন্দা। তিনি বহু ফিটনেস প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। এখনো পর্যন্ত তিনি ‘মিস্টার মহারাষ্ট্র’ এবং ‘মিস্টার মারাঠওয়াড়ার’মতো খেতাবও জিতেছেন।

৭. অমিত ক্ষেত্রী (Amit Khetri)


তিনি উত্তরপ্রদেশের একজন পুলিশ অফিসারের পাশাপাশি একজন বডি বিল্ডারও। তিনি জিমে তাঁর অনেকটা সময় ব্যয় করে থাকেন। তিনি বহু বডি বিল্ডার প্রতিযোগিতায় অংশ নিয়েছে । তিনি ‘মিস্টার ইন্ডিয়া’র খেতাবও জিতেছেন। এছাড়াও তিনি ২০১৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ‘বিশ্ব পুলিশ’ এবং ‘ফায়ার গেমসে’ স্বর্ণপদক জিতে, দেশের নাম উজ্বল করেছেন।

Related Articles

Back to top button