Stock Market: আদানির এই ৩ টি শেয়ারে বিনিয়োগকারীরা হয়েছেন মালামাল, মাত্র ১ বছরেই রিটার্ন মিলেছে ৫০০%

আদানির ৩ টে শেয়ার খুব ভালো রিটার্ন দিচ্ছে

বিগত কয়েক বছরে কোভিড – ১৯ এর জন্য মুদ্রাস্ফীতি সৃষ্টি হয়েছে। শেয়ার বাজারের (Share Market) অবস্থাও খুব একটা ভালো নয়। সেনসেক্স ৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং নিফটিও বেড়েছে ৭ শতাংশ। সেনসেক্স ও নিফটি একই হারে মাত্র এইটুকু বৃদ্ধি পেয়েছে। এরকম পরিস্থিতিতেও আদানি গ্রুপের (Adani Group) বিনিয়োগকারীরা (Investors) ভালো রকম রিটার্ন পেয়েছে।

Share Market

চলতি বছরে আদানি গ্রুপের শেয়ারের রিটার্ন পাওয়া গেছে ৫০০ শতাংশ। যা বিনিয়োগকারীদের আশার আলো দেখিয়েছে। আদানি গ্রুপের যে তিনটি সংস্থা থেকে মুনাফা লাভ হয়েছে, সেই তিনটি সংস্থা হল – আদানি পাওয়ার, আদানি টোটাল গ্যাস এবং আদানি ট্রান্সমিশন। চলতি বছরে চার থেকে পাঁচ গুণ টাকা বেড়ে গিয়েছে।

শেয়ার বাজারে মাল্টিব্যাগার স্টক হিসাবে আদানি পাওয়ার এক বছরে ভালো রকম রিটার্ন দিয়েছে। বর্তমান স্টকের মূল্য ৩৩৮ টাকা। ৫২ সপ্তাহের শেষে সর্বনিম্ন দাম দাঁড়িয়েছে ৭০.৩৫ টাকা। এবং সর্বোচ্চ দাম দাঁড়িয়েছে ৩৫৪ টাকা। চলতি বছরে স্টকটি থেকে রিটার্ন পাওয়া গেছে ৫০০ শতাংশ, যা ৫ গুণ বৃদ্ধি পেয়েছে। এটি বিনিয়োগকারীদের ভালো রকম মুনাফা দিয়েছে।

Gautam Adani

আদানি টোটাল গ্যাসে শেয়ারের দাম ৮৪৩ টাকা থেকে বেড়ে তাড়িয়েছে ৩ হাজার৩৫৩ টাকা। এই শেয়ারটি ১ বছরের রিটার্ন দিয়েছে ৫০০ শতাংশ। বিনিয়োগকারীরা এই স্টক থেকে লাভ করেছে প্রায় ৪ গুণ। গত ১ বছরে আদানি ট্রান্সমিশন স্টকের রিটার্নও ভালো দিয়েছে। ৫২ সপ্তাহের শেষে সর্বোচ্চ দাম দাঁড়িয়েছে ৩ হাজার ৫১২ টাকা এবং সর্বনিম্ন দাম দাঁড়িয়েছে ৯০০ টাকা। এখনো পর্যন্ত রিটার্ন দিয়েছে ৪০০ শতাংশ।

Related Articles

Back to top button