Five Safest Cars: ভারতের 5 টি সবথেকে সুরক্ষিত গাড়ি, দামও একেবারে কম

সম্প্রতি ভারতে ‘কার’-এর ডিমান্ড বৃদ্ধি পেতে দেখা যাচ্ছে। অনেক মানুষদের নতুন গাড়ি কিনতে দেখা যাচ্ছে। তবে আগের তুলনায় এখন মানুষ নিজের সেফটি নিয়েও অনেকবেশি সচেতন হয়ে উঠেছেন। গাড়িতে থাকা সুরক্ষা সিস্টেমের প্রতি মানুষ বেশি আকর্ষিত হচ্ছে গাড়ি কেনার সময়। এখন কার কেনার সময় গ্রাহকরা গাড়ির ব্যাপারে প্রতিটি তথ্য নিখুঁত ভাবে পর্যবেক্ষণ করে তবে গাড়ি কেনে। এছাড়া কার কোম্পানি গুলিও চালক বা গাড়িতে বসা মানুষদের সুরক্ষার কথা মাথায় রেখে কার তৈরি করে থাকে। আজ আমরা আমাদের আর্টিকেলে ৫ টি এমন কারের বিষয় আলোচনা করবো যেগুলি সুরক্ষার দিক দিয়ে সবার আগে রয়েছে।

১) টাটা পঞ্চ: টাটা পঞ্চ গ্লোবাল নিউ কার অ্যাসেসমেন্ট প্রোগ্রাম (এনসিএপি) থেকে ৫ স্টার সেফটি রেটিং পেয়েছে। তরুণদের সুরক্ষার পারপাসে এই গাড়িটি ১৬.৪৮ পয়েন্ট পেয়েছে। বাচ্চাদের সুরক্ষা পারপাসে এই গাড়িটি ৪ টে স্টার পেয়েছে। এই গাড়িটিতে ABS, ডুয়াল এয়ারব্যাগ, পিছনের পার্কিং সেন্সর, সামনের সিট বেল্ট রিমাইন্ডার এবং ISOFIX চাইল্ড সিট অ্যাঙ্করগুলির মতো সমস্ত নিরাপদ বৈশিষ্ট্য রয়েছে। টাটা পাঞ্চের প্রারম্ভিক রেট পাঁচ লাখ টাকার বেশি। তাই এই গাড়িটি কেনার জন্য আপনার কাছে অন্তত ৬ লাখ টাকা মতো থাকতেই হবে।

Tata panch

২) মাহিন্দ্রা এক্সইউভি ৭০০: Mahindra XUV 700 একটি ৩ রো-এর SUV কার। এই কারটিকে ভারতের মানুষ খুব পছন্দ করে। এই গাড়িটি গ্লোবাল NCAP ৫ স্টার রেটিং পেয়েছে। যআর বাচ্চাদের নিরাপত্তার জন্য ৪ স্টার রেটিং পেয়েছে। অটোনোমাস ইমার্জেন্সি ব্রেকিং, সেভেন এয়ারব্যাগ, অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্টের মতো অনেক নিরাপত্তা বৈশিষ্ট্য উপলব্ধ রয়েছে XUV700 গাড়িটিতে। এই গাড়িটির দাম প্রায় ১৩ লাখ টাকা।

Mahindra XUV 700

৩) টাটা নেক্সন: Tata Nexon এই গাড়িটিতেও নিরাপত্তার জন্য বেশ ভালপ ভালো ফিচার রয়েছে। এই গাড়িটি গ্লোবাল NCAP থেকে ৫ স্টার রেটিং পেয়েছে। এটি প্রথম গাড়ি যা ভারতে তৈরি হয়েছে । এটি শুরুতে ৪ স্টার রেটিং পেয়েছিল। কিন্তু পরে কোম্পানি গাড়িটিকে আপগ্রেড করে যার পর এটি ৫ স্টার রেটিং পায়। বাচ্চাদের নিরাপত্তার জন্য Tata Nexon ৩ স্টার রেটিং পেয়েছে। ABS এবং ডুয়াল এয়ারব্যাগ এবং অন্যান্য নিরাপত্তা বৈশিষ্ট্য Tata Nexon-এর সমস্ত ভেরিয়েন্টে পাওয়া যায়। এই গাড়ির দাম শুরু ৭ লক্ষ টাকা থেকে।

Tata nexon

৪) টাটা অল্টরোজ: Tata Altroz একটি ৫ স্টার রেটিং পাওয়া কার। এতে প্রাপ্তবয়স্কদের নিরাপত্তার জন্য ১৬টি পয়েন্ট পেয়েছে। আর বাচ্চাদের নিরাপত্তার জন্য ৫ এর থেকে কম স্টার পেয়েছে। Tata Altroz-এর স্ট্যান্ডার্ড মডেলটি EBD সহ ABS, দুটি এয়ারব্যাগ, পিছনের পার্কিং সেন্সর, ISOFIX চাইল্ড-সিট মাউন্টের মতো অনেক দুর্দান্ত ফিচার রয়েছে। এই গাড়ির দাম প্রায় ৬.২৯ লাখ টাকা।

Tata altroz

৫) মাহিন্দ্রা এক্সিউভি ৩০০: Mahindra XUV 300 অন্যতম সেরা একটি গাড়ি। এটি প্রাপ্তবয়স্কদের নিরাপত্তার জন্য ৫ স্টার পেয়েছে এবং বাচ্চাদের নিরাপত্তার জন্য ৪ স্টার রেটিং পেয়েছে। Mahindra XUV300-এর অন্যান্য নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে XUV-এর বেস ভেরিয়েন্টে ডুয়াল এয়ারব্যাগ, EBD, ABS, পিছনের ডিস্ক ব্রেক এবং পিছনের পার্কিং সেন্সর। Mahindra XUV300 এর দাম 8 লক্ষ টাকা থেকে শুরু।

Mahindra XUV 300

Related Articles

Back to top button